ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জ্বলে উঠেছিলেন তিনি, বল হাতে তুলে নিয়েছিলেন ম‍্যাচে দুরন্ত ফর্মে থাকা নিকোলাস পুরান কে। ম‍্যাচ হেরে গেছিলো ওয়েস্ট ইন্ডিজ। যদিও ততক্ষনে দেড়ি হয়ে গেছে অনেক। এবার আর বিশ্বকাপের সেমিফাইনাল খেলা হলোনা শ্রীলঙ্কার।

চার বছর অন্তর একবার আসে বিশ্বসেরা হওয়ার সুযোগ। দেশের হয়ে বিশ্বকাপ খেলাটা একটা স্বপ্নের ন‍্যায় একজন ক্রিকেটারের। পাশাপাশি সুযোগ পাওয়ার পর দেশবাসীর প্রত‍্যাশা তৈরী হয় দ্বীগুন মাত্রায়।প্রত‍্যাশার দাড়িপাল্লার ভাড় খানিকটা বেশি থাকে সিনিয়র ক্রিকেটারের দিকে।এবং তারা যখন ব‍্যার্থ হয় , তখন তার দায় খানিকটা বর্তায় তাদের উপর।এমনটাই হয়েছিল এবার শ্রীলঙ্কা দলের অলরাউন্ডার এ্যন্জেলো ম‍্যাথুজের ক্ষেত্রে।চলতি বিশ্বকাপে তেমন ছন্দে পাওয়া যায়নি এই শ্রীলঙ্কার অলরাউন্ডারকে।ছটি ম‍্যাচ খেলে তিনি করেছেন ১৩১ রান, এর মধ্যে রয়েছে একটি পন্চাশ রানের ইনিংস।

অবসরের বিষয়টি নেহাত জল্পনা বলেই ওড়ালেন এই শ্রীলঙ্কান ক্রিকেটার ! 1

দীর্ঘদিন ধরে শ্রীলঙ্কার হয়ে প্রতিনিধিত্ব করছেন ম‍্যাথুজ।তাকে নিয়ে এবার প্রত‍্যাশার পাহাড় চড়েছিল তীব্র। কিন্তু বিশেষ কিছু করে উঠতে পারেনি তিনি। তাই তার অবসর নিয়ে উঠেছিল জল্পনা।

ভারতের বিরুদ্ধে ম‍্যাচের আগে সাক্ষাৎকারে তার অবসর প্রসঙ্গ উঠতেই গোটা বিষয়টি উড়িয়ে দিয়েছেন ম‍্যাথুজ।জানিয়েছেন এখনই এমন কোনও চিন্তা তার মাথায় নেই।এই মুহূর্তে ৩২ বছর বয়সী অলরাউন্ডারের যাবতীয় নজর ভারতের ম‍্যাচের দিকে।সেই ম‍্যাচ জিতে দেশে ফিরতে উদগ্রীব এই অলরাউন্ডার ।পাশাপাশি তিনি চাইছেন নিজের বোলিংয়ের দিকে নজর দিতে।

অবসরের বিষয়টি নেহাত জল্পনা বলেই ওড়ালেন এই শ্রীলঙ্কান ক্রিকেটার ! 2

অবসর নেওয়ার কোনও রকম ইচ্ছে এই মুহূর্তে নেই এই অলরাউন্ডারের।বরং আরও বেশ কিছু জাতীয় দলের হয়ে খেলতে চান এই অল‍রাউন্ডার।ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বোলিংয়ে তুলে নিয়েছিলেন পুরানের উইকেট।চাইছেন ফের আরেকবার দেশের হয়ে বোলিং করে দলকে নির্ভরতা এনে দিতে।আসন্ন কয়েক বছর দলের প্রতিটি বিভাগে পারফরম্যান্সে নিজেকে এক অন‍্য মাত্রায় নিয়ে যেতে উদগ্রীব ম‍্যাথুজ।

বিশ্বকাপের শেষ ম‍্যাচে প্রতিপক্ষ ভারত।শনিবার বিরাটদের বিরুদ্ধে মাঠে নামার আগে নিজেদের কেমন ভাবে মোটিভেট করছেন।প্রশ্নের জবাবে ভারতীয় ক্রিকেট দলের প্রশংসা করার পাশাপাশি তিনি জানান , বিশ্বকাপের মতো একটি যেকোনও দল অন‍্যান‍্য দলকে হারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে, এবং তার প্রমাণ ইতিমধ্যে পাওয়া গেছে, তাই অযথা বাকী বিষয়ের দিকে নজর না দিয়ে বিরাটদের বিরুদ্ধে সেরাটা দিতে চান তারা , জানিয়েছেন ম‍্যাথুজ।

SHARE

আরও পড়ুন

INDvsWI: বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের দমে ভারত ওয়েস্টইন্ডিজকে ৬ উইকেটে হারাল

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে...

রবি শাস্ত্রী কতদিন পর্যন্ত থাকবেন ভারতীয় দলের কোচ? সৌরভ গাঙ্গুলী দিলেন এই জবাব

কিছু মাস আগেই ভারতীয় দলের নতুন কোচের জন্য রবি শাস্ত্রী, মাইক হেসন, রবিন সিং, লালচন্দ রাজপুত আর...

ঋষভ পন্থের বিষয়ে বিরাট কোহলির সঙ্গে অসহমত হলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই বয়ান

ঋষভ পন্থের বিষয়ে বিরাট কোহলির সঙ্গে অসহমত হলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই বয়ান
ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। ওয়েস্টইন্ডিজ সফরের পর হওয়া ৫টি ঘরোয়া...

সৌরভ গাঙ্গুলীর ছাপা হয়েছিল ভুল বয়ান, এখন সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া

সৌরভ গাঙ্গুলীর ছাপা হয়েছিল ভুল বয়ান, এখন সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া
টাইমস অফ ইন্ডিয়ায় সৌরভ গাঙ্গুলীর একটি বয়ান ছাপা হয়েছিল। যেখানে তিনি বলেছিলেন যে তিনি অস্ট্রেলিয়ায় হতে চলা...

WIvsIND: টি-২০ সিরিজ জেতার পরও ভারতের র‍্যাঙ্কিংয়ে কম ফায়দা, হারলে হবে এই বড়ো লোকসান

WIvsIND: টি-২০ সিরিজ জেতার পরও ভারতের র‍্যাঙ্কিংয়ে কম ফায়দা, হারলে হবে এই বড়ো লোকসান
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে টি-২০ সিরিজের শুরু আজ থেকে হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচ হায়দ্রাবাদে খেলা হবে। এরপর...