২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়পেটা নিয়ে প্রশ্নের মুখে পড়লেন এই ওপেনার

এই মুহূর্তে শ্রীলঙ্কার প্রান্তক ক্রীড়ামন্ত্রী মহেন্দ্রানন্দ আলুথগামগে যথেষ্ট শিরোনামে রয়েছেন। আসলে আলুথগামগে ভারত আর শ্রীলঙ্কার মধ্যে খেলা হওয়া বিশ্বকাপ ২০১১র ফাইনাল ম্যাচটিকে ফিক্স বলে উল্লেখ করেছেন। জানিয়ে দিই যে এই ফাইনাল ম্যাচ ভারত ১০ বল আর ৬ উইকেট বাকি থাকতে জিতে নিয়েছিল। এই ম্যাচে ধোনি ৯১ আর গৌতম গম্ভীর ৯৭ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেছিলেন।

ফাইনালকে ফিক্স বলে মহেন্দ্রানন্দ আলুথগামগে বলেছিলেন এই কথা

২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়পেটা নিয়ে প্রশ্নের মুখে পড়লেন এই ওপেনার 1

মহেন্দ্রানন্দ আলুথগামগে সমাচার -১ এর সঙ্গে একটু ইন্টারভিউ চলাকালীন বলেন, “এই ম্যাচে আমাদের দলের হয় হতে পারত, কিন্তু ফলাফল আমাদের পক্ষে আসেনি। আমি এতে ক্রিকেটারদের নাম নিতে চাইব না, তবে কিছু গ্রুপ নিশ্চিতভাবে খেলাটিকে ফিক্স করতে শামিল ছিলেন”। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহেন্দ্রানন্দ আলুথগামগের এই বয়ানের বিরুদ্ধে কুমার সাঙ্গাকারা আর মাহেলা জয়বর্ধনের মতো ক্রিকেটাররা প্রতিক্রিয়া দিয়েছেন। দুজনেই ম্যাচ ফিক্সিংয়ের প্রমাণ চেয়েছিলেন। প্রাক্তন শ্রীলঙ্কার ক্রিকেটার অরবিন্দ ডি’সিলভাও এই ফাইনাল ম্যাচের তদন্তের দাবী করেছিলেন।

উপুল থরঙ্গাকে এসআইইউ করলে জিজ্ঞাসাবাদ

২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়পেটা নিয়ে প্রশ্নের মুখে পড়লেন এই ওপেনার 2

শ্রীলঙ্কা সরকারের অভিযোগের পর বিশ্বকাপ ২০১১ নিয়ে তদন্ত শুরু করে দেওয়া হয়েছে। এখনো পর্যন্ত বেশকিছু তারকাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর মধ্যে অরবিন্দ ডি’সিলভার মতো তারকাও শামিল ছিলেন। এই তালিকায় বুধবার উপুল থরঙ্গাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল খেলা দলের প্রথম খেলোয়াড় উপুল থরঙ্গা, যাকে জিজ্ঞাসাবাদ করা হল। স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট (এসআইইউ) উপুল থরঙ্গাকে প্রায় দু’ঘন্টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করেছে।

মাত্র ২ রান করার কারণে নিশানায় রয়েছেন থরঙ্গা

২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়পেটা নিয়ে প্রশ্নের মুখে পড়লেন এই ওপেনার 3

উপুল থরঙ্গা পরে সাংবাদিকদের সঙ্গে কথাবার্তায় জানিয়েছেন যে এসআইইউ তরফে চলা তদন্তে আমাকে বেশকিছু প্রশ্ন করা হয় আর আমি নিজের বয়ান নথিভূক্ত করিয়েছি। থরঙ্গা এরচেয়ে বেশি কথা জানাতে অস্বীকার করে দিয়েছেন। থরঙ্গা এই কারণে এসআইইউর নিশানায় এসেছেন কারণ তিনি ওয়াংখেড়েতে খেলা হওয়া এই ফাইনাল ম্যাচে মাত্র ২ রান করেছিলেন। মঙ্গলবার নির্বাচক প্রধান অরবিন্দ ডি’সিলভাকে দু ঘন্টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *