এবছরের শেষের দিকে নভেম্বর মাসে ভারত সফরে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল।  আর তা এখন মাথা ব্য়াথার কারণ হয়ে দাঁড়িয়েছে ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া – বিসিসিআইয়ের। কিভাবে ক্রীড়াসূচি বানানো যায়, তা ঠিক করে উঠতে পারছে না বোর্ড।

এই মুহূর্তে শ্রীলঙ্কা সফর করছে ভারতীয় ক্রিকেট দল। টেস্ট, একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ও টি-২০ আন্তর্জাতিক নিয়ে দীর্ঘ আট বছর পর ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কার সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজে মুখোমুখি। তিনটি টেস্ট, পাঁচটি ওয়ান-ডে আর একটি টি-২০ ম্য়াচের এই পূর্ণাঙ্গ সিরিজ গত ২৬শে জুলাই গলে শুরু হয়েছে। সফর শেষ হতে হতে সেপ্টেম্বর মাস পড়ে যাবে।

ভারতীয় ক্রিকেট দল

এখানে দেখুনঃ ছাব্বিশেই যবনিকা, অবসর নিয়ে গোটা বিশ্বকে অবাক করে দিলেন এই তরুণ প্রতিভা!

শ্রীলঙ্কাও চলতি সিরিজের মতো ভারত সফরে এসে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ান-ডে আর একটি টি-২০ আন্তর্জাতিক ম্য়াচের পূর্ণাঙ্গ সফরে আসবে। দ্বীপ রাষ্ট্রের ক্রিকেটাররা নভেম্বরে আসা মানে সিরিজ শেষ হতে হতে ডিসেম্বরের মাঝামাঝি। ওই সময় ভারতীয় ক্রিকেট দলকে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য় আমন্ত্রণ জানিয়ে রেখেছে প্রোটিয়ারা। চিন্তার কারণ ওখানেই। এভাবে একই মাসে পরপর দুটি গুরুত্বপূর্ণ সিরিজের তারিখ ঘোষণা করার আগে হিমশিম খাচ্ছে বিসিসিআই। আগস্ট মাস আগামিকাল থেকেই শুরু হবে, অথচ কিছুই নিশ্চিত করা যায়নি এখনও।

শ্রীলঙ্কা ক্রিকেট দল

ভারতীয় দলের ভবিষ্য়ৎ ক্রীড়াসূচি অনুযায়ী এবছরের শেষের দিকে চারটি টেস্ট এবং সাতটি একদিনের ম্য়াচে অংশ নেবে প্রোটিয়াদের দেশে। ২৬শে ডিসেম্বর বক্সিং ডেতে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু করতে চায় দক্ষিণ আফ্রিকা। এজন্য় বিসিসিআইয়ের কাছে ইতিমধ্য়েই তাদের সম্ভাব্য় ক্রীড়াসূচি পাঠিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের নিয়ামক সংস্থা, ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। কিন্তু, বিসিসিআই এখনও এতে সম্মতি না জানিয়ে ব্য়াপারটা ঝুলিয়ে রেখেছে। সূত্রের খবর, ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে সিরিজটা যাতে পিছিয়ে জানুয়ারিতে করানো যায়। যদিও এব্য়াপারে সিএসএকে এখনও কিছুই জানায়নি বিসিসিআই।

৬ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফর শেষ করবে ভারত। তারপর আরব আমির শাহীতে উড়ে যাবেন দিনেশ চান্দিমল-রঙ্গনা হেরাথরা। সেখানে সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তানের সঙ্গে দুটি টেস্ট, পাঁচটি একদিনের আন্তর্জাতিক ম্য়াচ ও তিনটি টি-২০ আন্তর্জাতিক ম্য়াচে প্রতিদ্বন্দ্বিতা করবে শ্রীলঙ্কান লায়নরা। আরব আমির শাহীত থেকে দেশে ফিরেই কয়েক দিনের বিশ্রাম নিয়ে ভারত সফরে আসার কথা শ্রীলঙ্কা ক্রিকেট টিমের।

নভেম্বরে ভারত সফর নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের মুখ্য় কার্যনির্বাহী আধিকারিক অ্য়াশলে ডি সিলভা জানান, আগামী বছর ফেব্রুয়ারিতে ভারত সফর হওয়ার কথা ছিল। কিন্তু, ওটা আমরা এগিয়ে এনেছি। ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় ইন্ডিপেন্ডেন্স কাপ আয়োজন করা হবে। ভারতীয় বোর্ডকে ক্রীড়াসূচি পরিবর্তন করার জন্য় অনুরোধ করা হয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ ও ভারত সফরের ক্রীড়াসূচি নিয়ে কথাবার্তা চলছে।

 

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি
    কিছুদিন আগেই ভারতের কিংবদন্তী ক্রিকেটের শচীন তেন্ডুলকরের মেয়ে সারা তেন্ডুলকরের মেয়েকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন পশ্চিম...

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা
    ফের বিতর্কে কমেডিয়ান কপিল শর্মা। এবার তিনি সরাসরি অপমান করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। যার ফলে রাগে...

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার
    ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ান ডে সিরিজ চলাকালীনই ঘটে গেল এক অপ্রীতিকর ঘটনা। জোহানেসবার্গের চতুর্থ ওয়ান ডে...