বায়ো বাবল লঙ্ঘন করেছেন? তদন্তের মুখোমুখি হতে চলেছেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার 1

শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ইংল্যান্ডে বায়ো-বাবল লঙ্ঘনের অভিযোগে শৃঙ্খলাবদ্ধ পদক্ষেপের তদন্তের মুখোমুখি হতে পারেন বলে খবর এসেছে। জিম্বাবোয়ের প্রাক্তন এই ওপেনার শ্রীলঙ্কা শিবিরে ভারতের সীমিত ওভারের সিরিজের আগে কোভিড -১৯ পজিটিভ এসেছিলেন। ইংল্যান্ড থেকে ফিরে ৬ জুলাই করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। এরপর শ্রীলঙ্কার ডেটা বিশ্লেষক এবং তারপরে বিকল্প দলের একজন খেলোয়াড় করোনা আক্রান্ত হয়েছেন। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং বিসিসিআইকে ১৩ জুলাই থেকে ১৮ জুলাই ওয়ানডে সিরিজ পিছিয়ে দিতে বাধ্য হয়েছিল।

Sri Lanka batting coach Grant Flower tests positive for Covid-19 after returning from England

শ্রীলঙ্কা দলের সহ-অধিনায়ক কুশল মেন্ডিস সহ তিনজন খেলোয়াড়কে প্রথম ওয়ানডের আগে ডারহামের এক রাতের জন্য দলের বায়ো বাবল ভেঙে হোটেল থেকে সরিয়ে দেশে পাঠানো হয়েছিল। মেন্ডিস, কুশল পেরেরা এবং ধানুষ্কা গুণাথিলাকা তিন ক্রিকেটারকে শ্রীলঙ্কা বোর্ড এক বছরের জন্য সাসপেন্ড করেছিল। এখন দেখা যাচ্ছে বায়ো বাবল ভাঙার একমাত্র তিনিই নন। অফিসিয়াল সূত্র জানিয়েছে যে শ্রীলঙ্কার রিপোর্টগুলি তদন্ত করবে যে ফ্লাওয়ার ইংল্যান্ডে কোভিড -১৯ বিধিনিষেধ লঙ্ঘন করেছে।

Sri Lanka vs India set to be rescheduled
Sri Lanka vs India set to be rescheduled

বোর্ডের একটি সূত্র জানিয়েছে, “ফ্লাওয়ার পুরোপুরি সুস্থ হওয়ার পরে পরীক্ষা করা হবে। এমন অভিযোগ রয়েছে যে তিনি নাকি বায়ো-বাবল লঙ্ঘন করেছেন।” সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বোর্ডের সঙ্গে শেষ বছর পর্যন্ত চুক্তিতে থাকা জিম্বাবোয়ের প্রাক্তন টেস্ট খেলোয়াড় ফ্লাওয়ারের অভিনয় নিয়ে অসন্তুষ্ট। ওয়ানডে ফরম্যাটে শ্রীলঙ্কা টেস্ট দলের র‌্যাঙ্কিংয়ে অষ্টম এবং নবম অবস্থানে রয়েছে এবং দলের মনোবল কম রয়েছে বলে জানা গেছে। নতুন পারফরম্যান্স-সম্পর্কিত চুক্তিগুলি নিয়ে খেলোয়াড়রা বোর্ডের মুখোমুখি। রবিবার থেকে ভারতের বিপক্ষে শুরু হওয়া তিনটি ওয়ানডে এবং তিনটি টি- ২০ ম্যাচের জন্য ফ্লাওয়ারের প্রতিস্থাপনের জন্য বোর্ড স্থানীয়ভাবে কোচ ধম্মিক সুদর্শনকে নিয়োগ দিয়েছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *