এবছর বিশ্বকাপে ওপেনার এক আলাদা দাপট দেখা গেছে গোটা টুর্নামেন্ট জুড়ে।সে ভারতের রোহিত – ধাওয়ান হোক অথবা অস্ট্রেলিয়ার ওয়ার্নার – ফিন্চ ।প্রত‍্যেকে দাপট দেখিয়েছে এযাবৎ টুর্নামেন্টে।তবে এই মুহূর্তে সবাইকে পিছিয়ে দিয়ে খানিকটা এগিয়ে গেছেন রোহিত।টুর্নামেন্টের সর্বোচ্চ রান – সংগ্রাহকের তালিকায় শীর্ষে আছেন তিনি। এইবার তার প্রশংসায় মাতলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কৃষ শ্রীকান্ত।

এবারের বিশ্বকাপে শুরু থেকে দারুন ছন্দে আছেন রোহিত শর্মা।বিশ্বকাপে আগে আইপিএলে তাকে তেমন ছন্দে পাওয়া না গেলে খানিকটা কপালে ভাঁজ পড়েছিল দেশের ক্রিকেট সমর্থক দের।তবে সেই সব আশঙ্কা দুর করে গত ৫ ই জুন টুর্নামেন্টের শুরু থেকেই দাপট দেখিয়ে চলেছেন ” হিটম‍্যান ” ।

গত বাংলাদেশ ম‍্যাচেও খুঁনে মেজাজে পাওয়া গেছিলো তাকে।এজবাস্টনে বাংলাদেশ বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেছিলেন তিনি।পাশাপাশি এবছর বিশ্বকাপের চার নম্বর সেন্চুরি টি করে ফেলেন ওইদিন।প্রসঙ্গত, ওয়ানডেতে এটি ছিলো রোহিতের ২৬ তম শতরান।শতরানের ইনিংস খেলার পথে মেরেছিলেন তিনি সাতটা চার এবং পাঁচটি ছয়।

রোহিতের এমন দুরন্ত ব‍্যাটিংয়ে মুগ্ধ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কৃষ শ্রীকান্ত।কোন সময় মারমূখী হয়ে উঠতে হবে, আবার কোন সময় নিজেকে গুটিয়ে নিতে হবে সেই কাজ দারুন ভাবে করছেন রোহিত।শুধু তাই নয়, যেভাবে দায়িত্ব নিয়ে বিশ্বকাপের প্রতিটি ম‍্যাচে ওপেনিং করতে নেমে দলকে নির্ভরতা দিচ্ছে তা ঋতিমতো মনে ধরেছে তার।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে প্রাক্তন এই জাতীয় নির্বাচক জানিয়েছেন, যেভাবে দায়িত্ব নিয়ে একের পর এক ম‍্যাচে দুরন্ত সব পারফরম্যান্স দিচ্ছেন রোহিত।সেক্ষেত্রে তার থেকে আর বেশি কিছু চাওয়ার নেই।ওপেন করতে নেমে কখন আক্রমণ করতে হবে , আবার কখনও পরিস্থিতি বুঝে নিজেকে খানিকটা গুটিয়ে নিতে হবে সেই কাজ দারুন ভাবে করছেন এই তারকা ব‍্যাটসম‍্যান।ভারতের আরেক তারকা ওপেনার শিখর ধাওয়ান চোটের পর ছিটকে যাওয়ায় যে দায়িত্ব রোহিতের কাঁধে এসে পড়েছে তা তিনি যেভাবে পালন করছেন তা মনে ধ‍রেছে প্রাক্তন জাতীয় নির্বাচকরা।

SHARE

আরও পড়ুন

যুবরাজ সিং অবসরের পর শুরু করলেন এই মহৎ কাজ

যুবরাজ সিং অবসরের পর শুরু করলেন এই মহৎ কাজ
ভারতীয় দলের সিক্সার কিং নামে পরিচিত যুবরাজ সিং ১০ জুন ২০১৯ এ অবসর নিয়েছিলেন। তিনি নিজের দুর্দান্ত...

বিসিসিআইয়ের নতুন সভাপতি হওয়া সত্ত্বেও ১০ মাসের মধ্যেই সৌরভকে ছেড়ে দিতে হবে পদ

বিসিসিআইয়ের নতুন সভাপতি হওয়া সত্ত্বেও ১০ মাসের মধ্যেই সৌরভকে ছেড়ে দিতে হবে পদ
ভারতীয় ক্রিকেট দলকে ২০০০ সালের ম্যাচ ফিক্সিং কান্ডের বেড়াজাল থেকে বার করে বিশ্ব ক্রিকেটে বিশেষ পরিচিতি তৈরি...

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া হল নিশ্চিত, তো এখন তিনি নিজেই বললেন এই কথা

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া হল নিশ্চিত, তো এখন তিনি নিজেই বললেন এই কথা
তিন বছর আগে সুপ্রিম কোর্টের আদেশে বিসিসিআই সভাপতি পদ থেকে অনুরাগ ঠাকুরকে সরিয়ে তার জায়গায় সিওএকে আনা...

INDvsSA: কাঁধের চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার দল ভারত সফরে রয়েছে। যেখানে তারা ভারতীয় দলের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ...

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে
বিরাট কোহলির দুর্দান্ত ডবল সেঞ্চুরি এবং বোলারদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে পুণে টেস্ট ম্যাচে ভারত দক্ষিণ আফ্রিকা দলকে...