KKRvsSRH: ম্যাচে হল ৮টি রেকর্ড, ডেভিড ওয়ার্নার হার সত্ত্বেও এমন করা প্রথম বিদেশী খেলোয়াড় হলেন

কলকাতা নাইট রাইডার্সের দল আইপিএল ২০২০-র ৩৫তম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের দলকে সুপার ওভারে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্সের দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রানের স্কোর খাড়া করে। এই লক্ষ্যের জবাবে হায়দ্রাবাদের দলও ১৬৩ রানই করতে পারে, কিন্তু এই ম্যাচ সুপার ওভারে জিতে নেয় কলকাতা। এই ম্যাচে দুই দলেরই খেলোয়াড়রা বেশকিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড গড়েছেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া রেকর্ডগুলির দিকে:

KKRvsSRH: ম্যাচে হল ৮টি রেকর্ড, ডেভিড ওয়ার্নার হার সত্ত্বেও এমন করা প্রথম বিদেশী খেলোয়াড় হলেন 1

১. কেকেআরের সানরাইজার্সের বিরুদ্ধে এটি ১২তম জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে মোট ১৮টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ৭টি ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদ জিতেছিল, অন্যদিকে ১১টি ম্যাচ জেতে কেকেআরের দল।

২. কলকাতা নাইট রাইডার্সের এটি এই টুর্নামেন্টের পঞ্চম জয় ছিল। তারা আইপিএল ২০২০-তে ৫টি ম্যাচ জেতা চতুর্থ দল হয়েছে। স্রেফ আরসিবি, মুম্বাই ইন্ডিয়ান্স আর দিল্লি ক্যাপিটালসই এমন দল যারা এই টুর্নামেন্টে ৫ বা তার বেশি জয় পেয়েছে।

৩. সানরাইজার্স হায়দ্রাবাদের এটি এই টুর্নামেন্টের ষষ্ঠ হার ছিল। পাঞ্জাব, রাজস্থান, চেন্নাইয়ের পর ৬টি ম্যাচ হারা সানরাইজার্স চতুর্থ দল হয়েছে।

KKRvsSRH: ম্যাচে হল ৮টি রেকর্ড, ডেভিড ওয়ার্নার হার সত্ত্বেও এমন করা প্রথম বিদেশী খেলোয়াড় হলেন 2

৪. কেকেআরের দল লাগাতার গত ৪টি ম্যাচে পাওয়ার প্লেতে উইকেট নিতে সফল হয়নি।

৪৭/০ বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, আবু ধাবি

৪৭/০ বনাম আরসিবি, শারজাহ

৫১/০ বনাম মুম্বাই ইন্ডিয়ান্স, আবুধাবি

৫৭/০ বনাম এসআরএইচ, আবুধাবি

৫. ডেভিড ওয়ার্নার আজ ওপেনিং না করে চার নম্বরে ব্যাটিং করেছেন, ২০১৪র পর আইপিএলে প্রথমবার হয়েছে, যখন ডেভিড ওয়ার্নার ওপেনিং করেননি।

৬. ডেভিড ওয়ার্নার আজ নিজের আইপিএল কেরিয়ারের ৫০০০ রান পূর্ণ করে ফেলেছেন। তিনি আইপিএলে ৫০০০ রান করা প্রথম বিদেশী খেলোয়াড় হয়েছেন।

KKRvsSRH: ম্যাচে হল ৮টি রেকর্ড, ডেভিড ওয়ার্নার হার সত্ত্বেও এমন করা প্রথম বিদেশী খেলোয়াড় হলেন 3

৭. আইপিএলে ৫০০০ এর বেশি রান করা খেলোয়াড়

বিরাট কোহলি
সুরেশ রায়না
রোহিত শর্মা
ডেভিড ওয়ার্নার*

৮. আইপিএল ২০২০-র এটি তৃতীয় সুপার ওভার ছিল। এর আগে পাঞ্জাব বনাম দিল্লি এবং আরসিবি বনাম মুম্বাইয়ের মধ্যে সুপার ওভার ম্যাচ হয়েছিল।

৯. লাকি ফার্গুসন এই ম্যাচে নিজের ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে মোট ৩ উইকেট হাসিল করেছেন। এটি তার আইপিএল কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ পরিসংখ্যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *