CSKvsSRH: ম্যাচে হলো ৮টি রেকর্ড, ডোয়েন ব্র্যাভো শূন্য রানের স্কোরে আউট হয়েও গড়লেন ইতিহাস

চেন্নাই সুপার কিংসের দল আইপিএল ২০২০র ২৯তম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের দলকে ২০ রানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে চেন্নাইয়ের দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান করে। এই লক্ষ্যের জবাবে সানরাইজার্স হায়দ্রাবাদের দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রানই করতে পারে। এই ম্যাচ চলাকালীন দুই দলের খেলোয়াড়রা বেশকিছু মজাদার আর ইন্টারেস্টিং রেকর্ড গড়েছেন। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডগুলির ব্যাপারেই আপনাদের জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া রেকর্ডগুলির দিকে:

CSKvsSRH: ম্যাচে হলো ৮টি রেকর্ড, ডোয়েন ব্র্যাভো শূন্য রানের স্কোরে আউট হয়েও গড়লেন ইতিহাস 1

১. চেন্নাই সুপার কিংসের এটি সানরাইজার্স হায়দ্রবাদের বিরুদ্ধে ১১তম জয় ছিল। এর আগে এই দুই দলের মধ্যে ১৪টি ম্যাচ খেলা হয়েছিল, যার মধ্যে ৪টি ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদ জেতে বাকি ১০টি ম্যাচ জিতেছিল চেন্নাই সুপার কিংস।

২. সানরাইজার্স হায়দ্রাবাদের এটি টুর্নামেন্টে পঞ্চম হার ছিল। কিংস ইলেভেন পাঞ্জাব আর চেন্নাই সুপার কিংসের পর টুর্নামেন্ট ৫টি ম্যাচ হারা হায়দ্রাবাদ তৃতীয় দল হল।

৩. চেন্নাই সুপার কিংসের এটি এই টুর্নামেন্টের তৃতীয় জয় ছিল। তারা আইপিএল ২০২০ সপ্তম এমন দল হল যারা টুর্নামেন্টে কম সে কম তিনটি করে ম্যাচ জিতেছে। একমাত্র পাঞ্জাবের দলই এখনও পর্যন্ত টুর্নামেন্টে ৩টি জয় হাসিল করতে পারেনি।

৪. কেন উইলিয়ামসন আজ ৩৯ বলে ৫৭ রানের ইনিংস খেলেছেন। এটি তার আইপিএল কেরিয়ারের ১৩তম হাফসেঞ্চুরি ছিল।

CSKvsSRH: ম্যাচে হলো ৮টি রেকর্ড, ডোয়েন ব্র্যাভো শূন্য রানের স্কোরে আউট হয়েও গড়লেন ইতিহাস 2

৫. ফাফ দু’প্লেসি আইপিএলে তৃতীয়বার গোল্ডেন ডাক হলেন। এর আগে আইপিএল ২০১৪য় তিনি ২বার গোল্ডেন ডাক হয়েছিলেন।

৬. এই মরশুমে চেন্নাই সুপার কিংস প্রথমবার প্রথমে ব্যাত করল, এই ম্যাচের আগে খেলা ৭টি ম্যাচে চেন্নাই প্রথমে ফিল্ডিং করার সুযোগ পেয়েছিল।

৭. ডোয়েন ব্রাভো এই ম্যাচে ২টি উইকেট হাসিল করেছেন, সেই সঙ্গে তার আইপিএলে ১৫২টি উইকেট হয়ে গিয়েছে। তিনি লাসিথ মালিঙ্গা, অমিত মিশ্রা আর পীযূষ চাওলার পর আইপিএলে ১৫০র বেশি উইকেট নেওয়া চতুর্থ বোলার হয়েছেন।

CSKvsSRH: ম্যাচে হলো ৮টি রেকর্ড, ডোয়েন ব্র্যাভো শূন্য রানের স্কোরে আউট হয়েও গড়লেন ইতিহাস 3

৮. রশিদ খান আজ হিট উইকেট হয়েছেন। তিনি আইপিএল ২০২০-তে হার্দিক পান্ডিয়ার পর হিট উইকেটে আউট হওয়া দ্বিতীয় খেলোয়াড় হলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *