স্পিরিট অফ ক্রিকেট: আম্পায়ার আউট না দেওয়ার পরও ডাগআউটে ফিরলেন পৃথ্বী শ 1

 

 

অন-ফিল্ড আম্পায়ার তাকে আউট না দেওয়ার পরেও আউট হয়ে যাওয়ার পরে ড্রেসিংরুমে ফিরে গিয়ে স্পিরিট অফ ক্রিকেটের এক উজ্জ্বল উদাহরণ উপস্থাপন করলেন দিল্লি ক্যাপিটালস দলের ওপেনার পৃথ্বী শ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) এবং দিল্লি ক্যাপিটালস (ডিসি) এর মধ্যে আহমেদাবাদের মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা হচ্ছে আইপিএল ২০২১ ২২ তম ম্যাচ।

স্পিরিট অফ ক্রিকেট: আম্পায়ার আউট না দেওয়ার পরও ডাগআউটে ফিরলেন পৃথ্বী শ 2

অধিনায়ক ঋষভ পন্থ টসে জিতে যাওয়ার পরে দিল্লির ক্যাপিটালস প্রথমে বোলিং করছিল এবং আরসিবির পক্ষে ডিসির বোলিংকে পেস বা স্পিন যাই হোক না কেন মোকাবিলা করতে অসুবিধা হয়েছিল। ওপেনার দেবদূত পাডিক্কাল এবং বিরাট কোহলি কেবল ৩০ রান যোগ করেছিলেন। পাডিক্কাল ইশান্ত বলে ১৭ রানে এবং কোহলি আবেশ খানের বলে বোল্ড হয়ে মাত্র ১২ রান করেছে। রজত পাতিদার (৩১) এবং গ্লেন ম্যাক্সওয়েল (২৫) কিছুটা ইনিংস এগোনোর পথে ছিলেন। কিন্তু এবি ডি ভিলিয়ার্স তার ম্যাজিক ব্যাট চালানোর পরই আরসিবি পাঁচ উইকেট হারিয়ে ১৭১ রান তোলে। আরসিবির ইনিংসের ২০ তম ওভারে বোলিং করা মার্কস স্টয়নিসকে ২৩ রান মেরেছেন এবিডি।

স্পিরিট অফ ক্রিকেট: আম্পায়ার আউট না দেওয়ার পরও ডাগআউটে ফিরলেন পৃথ্বী শ 3

এদিন হর্ষল প্যাটেলকে বল অ্যাড করার পরে পৃথ্বী শ হেঁটে চলে যান মাঠের বাইরে। দুটি দ্রুত উইকেট হারিয়ে দিল্লির ক্যাপিটালস পাওয়ারপ্লেতে ভালো রান করতে পারেনি। ওপেনার এবং অরেঞ্জ ক্যাপ ধারক শিখর ধাওয়ান ছয় রানে আউট হন। কারণ কাইল জেমিসনের বলে যুজভেন্দ্র চাহালের হাতে ক্যাচ দিয়েছিলেন তিনি। তারপরে স্টিভ স্মিথ মহম্মদ সিরাজের বলে এবি ডি ভিলিয়ার্সের হাতে ক্যাচ দিয়ে আউট হন। পৃথ্বী শ শুরুতে সমস্ত আরসিবি বোলারদের বিরুদ্ধে স্বাচ্ছন্দ্যের সাথে খেলছিলেন এবং দেখে মনে হয়েছিল যে তিনি ঋষভ পন্থের সাথে ইনিংসটি স্থিতিশীল করে জয়ের দিকে নিয়ে যাবেন। আম্পায়ার তাকে আউট না দেওয়ার পরেও হাঁটা শুরু করেন।

স্পিরিট অফ ক্রিকেট: আম্পায়ার আউট না দেওয়ার পরও ডাগআউটে ফিরলেন পৃথ্বী শ 4

হর্ষল প্যাটেল বল করতে আসলে ম্যাচের অষ্টম ওভারের দ্বিতীয় বলে এই ঘটনাটি ঘটে। হর্ষল অফ স্টাম্পের বাইরে একটি শর্ট বল করে ফেলেছিলেন এবং পৃথ্বী শ নিজেকে থামাতে পারেনি। বলটি যখন ব্যাটে পড়ল তখন একটি ম্লান শব্দ হয়েছিল এবং বলটি ধরার পরে এবি ডি ভিলিয়ার্স আত্মবিশ্বাসের সাথে আবেদন করে। তবে আম্পায়ার বোঝেনি, হর্ষলও আবেদন করতে থাকে। তবে সবাইকে অবাক করে দিয়ে পৃথ্বী আম্পায়ারকে পাত্তা না দিয়েই বাইরে যান। এটি অবশ্যই ক্রিকেটের জন্য একটি ভালো মুহূর্ত ছিল এবং ডিসি ফেয়ার প্লে অ্যাওয়ার্ড টেবিলে কিছু পয়েন্ট অর্জন করবে।

https://www.iplt20.com/video/235590/m22-dc-vs-rcb-prithvi-shaw-wicket

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *