স্পিনাররা এবারের বিশ্বকাপে বিরাট ভূমিকা পালন করতে চলেছে ,মনে করেন এই তারকা ইংল্যান্ড ক্রিকেটার 1

বিশ্বকাপের প্রথম ম‍্যাচেই চমক দেখিয়েছিলো সাউথ আফ্রিকা।বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম বার প্রথম ওভার বল করেছিলো কোনও স্পিনার।এমন কৃতিত্ব অর্জন ক‍রেছিলেন ইমরান তাহির। ম‍্যাচের দ্বিতীয় বলেই তিনি ড্রেসিংরুমে পাঠিয়ে দিয়েছিলেন ইংল্যান্ড তারকা ব‍্যারিস্টোকে। নিঃসন্দেহে তা ছিলো এক অনন্য চমক।প্রোটিয়াস রা ম‍্যাচ হারলেও ,তাহির শেষ করে ৬১ রান দিয়ে দুই উইকেট নিয়ে।

স্পিনাররা এবারের বিশ্বকাপে বিরাট ভূমিকা পালন করতে চলেছে ,মনে করেন এই তারকা ইংল্যান্ড ক্রিকেটার 2

সেইদিন ম‍্যাচের পর ইংল্যান্ডের অন‍্যতম স্পিনার মইন আলী জানিয়েছিলেন এবার স্পিনাররাই বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছেন।এক্ষেত্রে তিনি ইমরানের উদাহরণ ছাড়াও সতীর্থ আদিল রাশিদের উদাহরণ টেনেছিলেন।তিনি নিশ্চিত এইবার বিশ্বকাপে যদি এমন উইকেট দেখা যায় পরবর্তী ম‍্যাচ গুলোতে তাহলে এবারের বিশ্বকাপে স্পিনাররাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে।

স্পিনাররা এবারের বিশ্বকাপে বিরাট ভূমিকা পালন করতে চলেছে ,মনে করেন এই তারকা ইংল্যান্ড ক্রিকেটার 2

ফিঙ্গার স্পিনার হোক অথবা রিস্ট স্পিনার এইবার প্রত‍্যেকেই বিশ্বকাপে চমক দেখাবে।টুর্নামেন্ট যতো এগোবে ততই ভয়ংকর হয়ে উঠবে স্পিনাররা, এমনটাই মনে করেন মইন।প্রসঙ্গত, সেইদিন ই‌ংল‍্যান্ড ম‍্যাচ জিতলেও দিনটা ভালো যায়নি মইনের।দশ ওভারে ৬৩ রান দিয়ে তিনি নিয়েছিলেন একটি মাত্র উইকেট।ম‍্যাচে ইংল্যান্ডের পক্ষে সবচেয়ে বেশী রান খরচা করেছিলেন তিনি।

সেইদিন সাক্ষাৎকারে তার পারফরম্যান্সের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান তার পক্ষে রান আটকানো কঠিন হয়ে পড়েছিলো‌।এক্ষেত্রে নিজে ” ফিঙ্গার স্পিনার ” হওয়াটাকেই দুর্বলতা মনে করেন তিনি।কারন ” ফিঙ্গার স্পিনার ” দের বোলিং বৈচিত্র্যটা খানিকটা কম।

স্পিনাররা এবারের বিশ্বকাপে বিরাট ভূমিকা পালন করতে চলেছে ,মনে করেন এই তারকা ইংল্যান্ড ক্রিকেটার 4

এদিন সতীর্থ জোফ্রা আর্চারকে প্রশংসায় মাতলেন এই বছর ৩১ এর স্পিনার।সদ‍্য সুযোগ পাওয়া ইংল্যান্ড অলরাউন্ডার শুরু থেকেই যে পেসে বোলিং করা শুরু করেছে সেই ক্ষেত্রে পরবর্তী সময়ে টুর্নামেন্ট এগানোর সাথে সাথে আরও ভয়ংকর হয়ে উঠবেন তিনি সেই বিষয়ে আশাবাদী মইন।প্রসঙ্গত, ম‍্যাচে সাত ওভার বল করেছিলেন আর্চার।সাতাশ রান দিয়ে নিয়েছিলেন তিন উইকেট।তার শিকারের তালিকায় আছে ফাফ দু প্লেসিস, এডিন মারকাম এবং রাশি ভ‍্যান দার দুসেন।আর্চার কে একবার নেটে সেশনে ফেস করেছিলেন মইন সেক্ষেত্রে তার অভিজ্ঞতা বড্ডো ভয়ংকর।জানিয়েছেন আর কখনোই তিনি চাইবেন না তার বিরুদ্ধে ব‍্যাটিং করতে !প্রসঙ্গত, সেদিনের ম‍্যাচে সাউথ আফ্রিকার তারকা ব‍্যাটসম‍্যান হাসিম আমলা কে ” রিটায়ার্ড হার্ট ” নিতে বাধ্য করেছিলেন তিনি।

স্পিনাররা এবারের বিশ্বকাপে বিরাট ভূমিকা পালন করতে চলেছে ,মনে করেন এই তারকা ইংল্যান্ড ক্রিকেটার 5

সেইদিন ম‍্যাচে ইংল্যান্ডের হয়ে সব বিভাগেই দুরন্ত পারফরম্যান্স করেছিলেন তারকা অলরাউন্ডার বেন স্টোকস।ম‍্যাচে ফেলুকায়ো কে নেওয়া তার ক‍্যাচটাকেই বিশ্বকাপের অন‍্যতম সেরা ক‍্যাচের দৌড়ে এগিয়ে রেখেছে অনেকেই।এদিন তার সম্পর্কে ও প্রশংসা শোনা গেল মইনের গলায়।প্রসঙ্গত, ম‍্যাচে দু প্লেসিস দের ১০৪ রানে হারিয়ে ছিলো মর্গ‍্যানরা।পরবর্তী ম‍্যাচে আগামী ৩ রা জুন তারা মুখোমুখি হতে চলেছে পাকিস্তানের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *