ম্যাচের উত্তেজনা বাড়াতে ফ্যানদের কার্টুন কাণ্ডকে ঘুরিয়ে সমর্থন জানালেন বাংলাদেশের অধিনায়ক 1

সীমান্তের উত্তেজনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে ভারত–পাকিস্তান দ্বৈরথ। চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই প্রতিবেশি দেশের দ্বিপাক্ষিক সিরিজে ২২ গজের লড়াই প্রায় বন্ধ হয়ে থাকায় বিগত বছরগুলিতে দেখা যাচ্ছে ক্রিকেটের ময়দানে ক্রমে জমে উঠছে ভারত-বাংলাদেশ লড়াই। বর্তমান সময়ে এই দুই দলের ক্রিকেট মাঠের লড়াই যতটা না উত্তাপ ছড়িয়েছে, ম্যাচের আগে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বাংলাদেশ ভক্তদের উল্টোপাল্টা পোষ্টে বিতর্ক হয়েছে কয়েকগুন বেশি।

ম্যাচের উত্তেজনা বাড়াতে ফ্যানদের কার্টুন কাণ্ডকে ঘুরিয়ে সমর্থন জানালেন বাংলাদেশের অধিনায়ক 2২০১৫ সালে একটি ভারত-বাংলাদেশ ম্যাচের আগে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বাংলাদেশ ভক্তরা একটি ছবি পোস্ট করেছিলেন, যাতে দেখা যাচ্ছে মুস্তাফিজুরের হাতে ‘কাটার’ এবং ভারতীয় ক্রিকেটারদের চুল অর্ধেক করে কাটা রয়েছে।

ম্যাচের উত্তেজনা বাড়াতে ফ্যানদের কার্টুন কাণ্ডকে ঘুরিয়ে সমর্থন জানালেন বাংলাদেশের অধিনায়ক 3

তারপরে গত বছর এশিয়া কাপ ফাইনালের আগে ভারতের বিপক্ষে নামার আগে উত্তেজিত এক বাংলাদেশ ফ্যান ছবি পোস্ট করেছিলেন, দলের ফাস্ট বোলার তাসকিন আহমেদের হাতে তৎকালীন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাটা মুন্ডু। তা নিয়ে স্বাভাবিকভাবেই প্রবল অসন্তোষ জানিয়েছিলেন ভারতীয় সমর্থকেরা।

ম্যাচের উত্তেজনা বাড়াতে ফ্যানদের কার্টুন কাণ্ডকে ঘুরিয়ে সমর্থন জানালেন বাংলাদেশের অধিনায়ক 4

তবে, তাতে যে তাদের বিশেষ কিছু যায় আসে না, তা ফের প্রমাণ করেছে বাংলাদেশের সমর্থকেরা। চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ফের ভারত-বাংলাদেশ ম্যাচের আগে সেই রকমই একটি কুরুচিকর ছবি দেওয়া হয়েছে। যেখানে অপমান করা হয়েছে ভারতের জাতীয় পতাকাকে। ছবিতে দেখানো হয়েছে, একটি কুকুরের পিঠে ভারতীয় পতাকা। আর সেই কুকুরটিকে তাড়া করেছে একটি রয়্যাল বেঙ্গল টাইগার। যার গায়ে সাঁটানো রয়েছে বাংলাদেশের পতাকা।

ম্যাচের উত্তেজনা বাড়াতে ফ্যানদের কার্টুন কাণ্ডকে ঘুরিয়ে সমর্থন জানালেন বাংলাদেশের অধিনায়ক 5
এই সেই নতুন বিতর্কমূলক পোস্ট

বিস্তারিত দেখুন এখানেঃ ভারতীয় পতাকা নিয়ে নক্কারজনক পোস্ট বাংলাদেশি ফ্যানদের! ভুলে গিয়েছে ‘ক্রিকেট ভদ্রলোকের খেলা’

এইরকম ঘটনা ঘটা উচিৎ নয়, বলেও পরোক্ষে সমর্থকদের এই ধরনের পোস্ট করতে উৎসাহিতই করলেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা। তিনি সাংবাদিক সম্মেলনে বলেন,

Bangladesh Press Conference - ICC Champions Trophy - The Oval : News Photo

“এরকম ঘটনা মোটেই প্রত্যাশিত নয়। তবে সমর্থকেরা কি করবে, তাতে আমাদের ক্রিকেটারদের তো কোনও হাত নেই। ভারতের বিরুদ্ধে ম্যাচ, আমাদের কাছে অন্য একটা ম্যাচের মতই। এতে যদি কেউ মনে করেন আমাদের বিশ্বাস-প্রত্যয় অনেক বেড়ে যাবে, সেটা অবশ্য একদম ঠিক নয়।”

ম্যাচের উত্তেজনা বাড়াতে ফ্যানদের কার্টুন কাণ্ডকে ঘুরিয়ে সমর্থন জানালেন বাংলাদেশের অধিনায়ক 6
মাশরাফি বিন মোর্তাজা

জনৈক সিফত আবদুল্লা নামের এক বাংলাদেশী ব্যাক্তির প্রোফাইল থেকে এই ছবি ছড়িয়েছে। এদিকে ওই একই নামে বাংলাদেশের এক সংবাদ মাধ্যমের কর্মীর নামও জড়িয়ে যাচ্ছে। তিনি অবশ্য এই ঘটনায় কোনওভাবে যুক্ত নন বলে বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছেন।

Bangladesh v India - ICC Champions Trophy - Semi-Final - Edgbaston : News Photo

এখানে একটা ব্যাপার উল্লেখযোগ্য যে, বাংলাদেশ সমর্থকেরা এইরকম ন্যাক্কারজনক কর্মকান্ড ঘটালেও সে দেশের ক্রিকেটারদের কিন্তু এই নিয়ে তাদের বিরত থাকার জন্য কোনও পরামর্শ দেননা। এদিকে এই ম্যাচের আগে বাংলাদেশ অধিনায়ক আরও বলেন, “আমাদের বিরুদ্ধে ভারতই চাপে থাকবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *