লুঙ্গি এনগিডি তিন মাসের জন্য ক্রিকেট থেকে দূরে গেলেন, এই হল কারণ

দক্ষিণ আফ্রিকার জোরে বোলার লুঙ্গি এনগিডি হাঁটুতে চোট লাগার কারণে তিন মাসের জন্য ক্রিকেট থেকে দূরে সরে গেলেন। এটা দক্ষিণ আফ্রিকার জন্য ভীষণই বড় ধাক্কা। এনগিডি এই মুহুর্তে দলের সবচেয়ে সেরা বোলার। যদি এই খেলোয়াড় বিশ্বকাপ থেকে ছিটকে যান তো দলকে ভীষণই লোকসানের মুখে পড়তে হবে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ চলাকালীন ফিল্ডিং করার সময় লেগেছিল চোট

গত রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০আই ম্যাচ চলাকালীন ফিল্ডিং করার সময় লুঙ্গি এনগিডী অদ্ভুতভাবে পড়ে গিয়েছিলেন।তিনি দক্ষিণ আফ্রিকা ফিরে হাঁটু বিশেষজ্ঞের সঙ্গে পরীক্ষা আর চোটের অবস্থায় তদন্ত করান।
লুঙ্গি এনগিডি তিন মাসের জন্য ক্রিকেট থেকে দূরে গেলেন, এই হল কারণ 1
দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার ডা. মহম্মদ মুসাজি দিলেন তথ্য

ওই পরীক্ষায় এনগিডির ডান হাঁটুতে একটি গুরুত্বপূর্ণ লিগামেন্ট চোটের খোলসা হয়। দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার ডা. মহম্মদ মুসাজি বলেন, চোট দেখে ওর খেলায় সফল ভাবে ফিরে আসার জন্য কম সে কম ১২ সপ্তাহের বিশ্রামের প্রয়োজন হবে।২২ বছর বয়েসী এই বোলার গত বছর সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার ছিলেন।
লুঙ্গি এনগিডি তিন মাসের জন্য ক্রিকেট থেকে দূরে গেলেন, এই হল কারণ 2
শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে দক্ষিণ আফ্রিকা দিয়েছিল মাত

অস্ট্রেলিয়া ৩৯ রানের ভেতরই ক্রিস লিন (০), অধিনায়ক অ্যারণ ফিঞ্চ (১১) আর ট্রেভিস হেডের (৬) উইকেট হারিয়ে দিয়েছিল। যারপর শন মার্স আর মার্কস স্টোইনিস (৬৩) চতুর্থ উইকেটের জন্য ১০৭ রানের পার্টনারশিপ গড়েন। শন অ্যালেক্স কেরির (৪২) সঙ্গে পঞ্চম উইকেটে ৮০ রান যোগ করেছিলেন। শন পঞ্চম ব্যাটসম্যান হিসেবে দলের ২২৬ রানের মাথায় আউট হন। তিনি ১০২ বলে ৭টি চার আর ৪টি ছক্কার সাহায্যে কেরিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পূর্ণ করেন। তার আউট হওয়ার পর দল ৯ উইকেটে ২৮০ পর্যন্তই স্কোর করে।
লুঙ্গি এনগিডি তিন মাসের জন্য ক্রিকেট থেকে দূরে গেলেন, এই হল কারণ 3
ডেল স্টেইনের ফর্মে আসায় এই বোলারের অভাব অনুভুত হবেনা

দক্ষিণ আফ্রিকার হয়ে ডেল স্টেইন আর কাগিসো রাবাদা ৩টি করে উইকেট নেন। এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা দল পাঁচ উইকেট হারিয়ে ৩২০ রানের মজবুত স্কোর তোলে। মাত্র ৫৫ রানের ভেতর নিজেদের তিন উইকেট হারিয়ে ফেলার পর দু’প্লেসিয়ার কিলার মিলার নামে জনপ্রিয় ডেভিড মিলার চতুর্থ উইকেটের হয়ে ২৫২ রানের রেকর্ড পার্টনারশিপ গড়ে আর দলের স্কোর ৩২০ পর্যন্ত নিয়ে যান। দু’প্লেসি ১১৪ বলে ১৫টি চার আর ২টি ছক্কা মারেন আর মিলার ১০৮ বলে ১৩টি চার এবং চারটি ছক্কা মারেন।
লুঙ্গি এনগিডি তিন মাসের জন্য ক্রিকেট থেকে দূরে গেলেন, এই হল কারণ 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *