দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা, বেশকিছু বড়ো নামের হলো প্রত্যাবর্তন

দক্ষিণ আফ্রিকার দল ৩ ম্যাচের সিরিজের জন্য ভারত সফরে আসছে। ১২ মার্চ থেকে শুরু হতে চলা সিরিজের প্রথম ম্যাচ ধর্মশালায় খেলা হবে। দ্বিতীয় ম্যাচ লখনৌয়ের ভারত রত্ন শ্রী অটলবিহারী বাজপায়ীর একানা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এটা এই মাঠে ভারতীয় দলের প্রথম ওয়ানডে ম্যাচও হবে। শেষ ম্যাচ ১৮ মার্চ ইডেন গার্ডেন্সে খেলা হবে। এই সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা করা হয়েছে।

 

ফাফ দু’প্লেসির প্রত্যাবর্তন

দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা, বেশকিছু বড়ো নামের হলো প্রত্যাবর্তন 1

 

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ দু’প্লেসির ওয়ানডে দলে প্রত্যাবর্তন হয়েছে। তাকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছিল। বিশ্বকাপ ২০১৯এর পর ফাফ দু’প্লেসি এখনো পর্যন্ত কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি। সম্প্রতিই তিনি অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ফাফের সঙ্গেই মিডল অর্ডার ব্যাটসম্যান রাসি ভান দ্যার ডুসেনেরও প্রত্যাবর্তন হয়েছে। তিনি গতকিছু সময় ধরে নিয়মিত দুর্দান্ত ব্যাটিং করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ডেবিউ করা কাইল ভেরিন দলে বজায় রয়েছেন। তিনি মুশকিল পরিস্থিতিতে ৪৮ রান করেছিলেন।

 

আরো পড়ুন: IND vs NZ: দর্শককে বলেছিলেন shut the f*ck up” , এখন প্রশ্ন করায় ক্ষুব্ধ বিরাট করলেন সাংবাদিককে অপমান

জর্জ লিণ্ডেকে প্রথমবার সুযোগ

দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা, বেশকিছু বড়ো নামের হলো প্রত্যাবর্তন 2

 

স্পিন বোলার তবরেজ শামসি পারিবারিক কারণে সিরিজ থেকে নাম তুলে নিয়েছেন। তার জায়গায় দলে জর্জ লিণ্ডেকে দলে শামিল করা হয়েছে। তাকে প্রথমবার ওয়ানডে দলে জায়গা দেওয়া হয়েছে। ভারত সফরে গত টেস্ট সিরিজেও তিনি দলের অংশ ছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য দীর্ঘ সময় পর ওয়ানডে দলে ফিরে আসা কেশব মহারাজও দলে রয়েছেন। তাদের প্রধান জোরে বোলার কাগিসো রাবাদ আহত। তিনি আগেই এই সফর থেকে ছিটকে গিয়েছিলেন। জোরে বোলারদের মধ্যে লুঙ্গি এনগিডি, লুথো সিপামলা, বেউরন হেণ্ড্রিক্স, এনরিচে নোর্তজেকে দলে সুযোগ দেওয়া হয়েছে।

 

২০১৫য় পেয়েছিল জয়

দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণা, বেশকিছু বড়ো নামের হলো প্রত্যাবর্তন 3

 

দক্ষিণ আফ্রিকার ২০১৫য় শেষবার ওয়ানডে সিরিজের জন্য ভারত সফরে এসেছিল। ৫ ম্যাচের ওই সিরিজে তারা ভারতকে ২-৩ ফলাফলে হারিয়েছিল। ২০১৮য় ভারত দক্ষিণ আফ্রিকাকে তাদের দেশেই ৫-১ ফলাফলে হারায়।

এই রকম হলো দল:

কুইন্টন ডি’কক (অধিনায়ক, উইকেটকিপার), টেম্বা বাভুমা, রাসি ভ্যান দ্যুর ড্যুসেন, ফাফ দু’প্লেসি, কাইল ভেরিএনে, হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, জন-জন স্মাটস, এন্ডিলে ফেহলুকওয়ায়ো, লুঙ্গি এনগিডি, লুথো সিপামলা, বেউরনমলা বেউন, কেশব মহারাজ, আর জর্জ লিন্ডে।

Leave a comment

Your email address will not be published.