দক্ষিণ আফ্রিকা আর ভারতের মধ্যে ধর্মশালা একদিনের ম্যাচ চলাকালীন স্টেডিয়াম থাকবে খালি! জেনে নিন কারণ

করোনা ভাইরাস নিজের প্রকোপ সব জায়গাতেই দেখাচ্ছে। যে কারণে মানুষ ভীষণই ভীত হয়ে রয়েছে। এখন ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে সিরিজেও এর প্রভাব পড়তে দেখা যাচ্ছে। হিমাচলপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুযায়ী ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম ম্যাচে অর্ধেকের বেশি স্টেডিয়াম খালি থাকবে। তবে এই ম্যাচে বৃষ্টির প্রভাবও তৈরি হয়ে রয়েছে।

দক্ষিণ আফ্রিকা আর ভারতের প্রথম ম্যাচে স্টেডিয়াম থাকবে খালি

দক্ষিণ আফ্রিকা আর ভারতের মধ্যে ধর্মশালা একদিনের ম্যাচ চলাকালীন স্টেডিয়াম থাকবে খালি! জেনে নিন কারণ 1

এখন করোনা ভাইরাসের প্রভাব বাড়তে দেখা যাচ্ছে। ভারতে এখনো পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০। তবে এখানে এই ভাইরাসের কারণে একটি মৃত্যুও ঘটে গিয়েছে। এর প্রভাব এখন ক্রিকেটের খেলাতেও দেখা যাচ্ছে। ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে শুরু হওয়া একদিনের সিরিজের প্রথম ম্যাচ ১২ মার্চ ধর্মশালায় খেলা হবে। কিন্তু বৃষ্টির সম্ভাবনা আর করোনা ভাইরাসের প্রভাবের কারণে এখানে দর্শক ভীষণই কম আসতে চলেছে। ম্যাচ ঈখতে আসা দর্শকদের কমতির ব্যাপারে বলতে গিয়ে হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশনের আধিকারিক ইন্ডিয়া টুডেকে জানিয়েছেন যে,

“এবার ভীষণই মুশকিলে দু-তিনটে কর্পোরেট বক্স বেচা গিয়েছে। অর্ধেকের বেশি স্টেডিয়াম খালি থাকার আশা রয়েছে”।

ধর্মশালার ম্যাচের ব্যাপারে বলেছেন আধিকারিক

দক্ষিণ আফ্রিকা আর ভারতের মধ্যে ধর্মশালা একদিনের ম্যাচ চলাকালীন স্টেডিয়াম থাকবে খালি! জেনে নিন কারণ 2

ভাইরাস ছাড়াও ম্যাচে বৃষ্টির আশঙ্কার কারণেও দর্শকরা টিকিট কিনতে আগ্রহ দেখাচ্ছেন না। যে ব্যাপারে বলতে গিয়ে হিমাচলপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের মিডিয়া প্রধান মোহিত সুদ বলেছেন যে,

“বৃষ্টির জল বার করার জন্য ড্রেনেজ সিস্টেম যথেষ্ট প্রভাব ফেলার মতো রয়েছে। এছাড়াও আমাদের কাছে জল শুকোনো মেশিন আর পুরো মাঠকে কভার করার জন্য একটা হালকা প্ল্যাস্টিক কভার রয়েছে। আমরা এখন খালি প্রার্থনা করছি যে বৃষ্টি জোরে না হয়। ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে এখানে খেলা হওয়া শেষ ম্যাচটিও ধুয়ে গিয়েছিল। যদি আবারো এটা হয় তো এই মাঠটিকে দক্ষিণ আফ্রিকার জন্য চিহ্নিত করা হবে”।

গুরুত্বপূর্ণ হতে চলেছে এই সিরিজ

দক্ষিণ আফ্রিকা আর ভারতের মধ্যে ধর্মশালা একদিনের ম্যাচ চলাকালীন স্টেডিয়াম থাকবে খালি! জেনে নিন কারণ 3

নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়ার দলকে হারানোর পর এখন ভারতের মাটিতে খেলতে আসা দক্ষিণ আফ্রিকাআর দল প্রথম ম্যাচ ১২ মার্চ আগামিকাল ধর্মশালায় খেলবে। এছাড়াও সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৫ মার্চ লখনৌয়ের মাঠে খেলা হবে। অন্যদিকে সিরিজের তৃতীয় ম্যাচ ১৮ মার্চ কলকাতায় খেলা হবে। এই সিরিজ দুই দলের জন্যই যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *