করোনা ভাইরাসের কারণে সমস্যায় পড়তে পারে দক্ষিণ আফ্রিকার ভারত সফর? আফ্রিকা বোর্ড নিল এই সিদ্ধান্ত

বিশ্বজুড়ে এই মুহূর্তে এক দারুণ আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যা চিনে উৎপন্ন ভয়ঙ্কর আর প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে হচ্ছে। চিনে শুরু হওয়া করোনা ভাইরাস এখন পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে আর দিনের পর দিন ভয়ঙ্কর হয়ে উঠেছে। এর ফলে বিশ্বের বেশকিছু দেশে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

করোনার ক্রমবর্দ্ধমান আতঙ্কের মধ্যে দক্ষিণ আফ্রিকা আসছে ভারতে

করোনা ভাইরাসের কারণে সমস্যায় পড়তে পারে দক্ষিণ আফ্রিকার ভারত সফর? আফ্রিকা বোর্ড নিল এই সিদ্ধান্ত 1

করোনা ভাইরাসের হাওয়া এখন ভারতেও এসে গিয়েছে, যেখানে একের পর এক ব্যক্তিদের সংক্রামিত হওয়ার খবর সামনে আসছে। করোনার ভারতে আসার পর ভারতেও এর আতঙ্ক বেড়ে গিয়েছে আর সকলেই সন্ত্রস্ত হয়ে রয়েছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার দল নিজেদের দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শেহশ করার পর ভারতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসছে। দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের মধ্যেও কোথাও না কোথাও করোনা ভাইরাসের ভয় রয়েছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা করোনা নিয়ে চিন্তিত নয়

করোনা ভাইরাসের কারণে সমস্যায় পড়তে পারে দক্ষিণ আফ্রিকার ভারত সফর? আফ্রিকা বোর্ড নিল এই সিদ্ধান্ত 2

দক্ষিণ আফ্রিকার দল ভারতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসছে যার প্রথম ম্যাচ ১২ মার্চ ধর্মশালায় খেলা হবে। দক্ষিণ আফ্রিকার দল ভারতে দুবাই হয়ে দিল্লিতে পৌঁছবে। যতই করোনার কারণে দক্ষিণ আফ্রিকার কিছু খেলোয়াড়দের মধ্যে ভয় অবশ্যই থাকুক কিন্তু দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডকে এটা নিয়ে বেশি চিন্তিত দেখাচ্ছে না। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এই বিষয় নিয়ে একটি বয়ান দিয়েছে, যেখানে বলা হয়েছে যে “খেলার জায়গাগুলির মধ্যে কেউই পজিটিভ বিষয়গুলিকে এখনো পর্যন্ত নথিভুক্ত করায়নি। আর এই শহরগুলির মধ্যে সফর চাটার্ড প্লেনের মাধ্যমে হবে, যাতে রিস্ক কম থাকবে। দুবাই আর দিল্লিতে রিস্ক কম মনে করা হয়”।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সম্পূর্ণভাবে সতর্ক

করোনা ভাইরাসের কারণে সমস্যায় পড়তে পারে দক্ষিণ আফ্রিকার ভারত সফর? আফ্রিকা বোর্ড নিল এই সিদ্ধান্ত 3

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে আরো বলা হয়েছে,
“রোগের বেশি সংক্রামণের প্রকৃতির কারণে বেশি সাবধান থাকা প্রয়োজন যা রিস্ক কম করে। দলকে ট্যুর কিট প্রদান করার পাশাপাশি স্বচ্ছতা সম্পর্কিত হুঁশিয়ারি, বাঁচার উপায় আর লক্ষণকে চিহ্নিত করার ব্যাপারে জানানো হয়েছে। সিএসএ করোয়া ভাইরাসের প্রকোপের সম্পর্কিত রিস্কের ব্যাপারে সম্পূর্ণভাবে সাবধান রয়েছে আর আমাদের খেলোয়াড়দের আর কর্মচারিদের স্বাস্থ্য আর সুরক্ষার এবং দেখভালের কর্তব্যকে সুনিশ্চিত করার জন্য একটি উপচারিক রিস্কের মূল্যায়ণ করার প্রক্রিয়ার মধ্যে রয়েছে। এই রিস্ক মূল্যায়ন আন্তর্জাতিক স্পেশালিস্ট, ইউএস সেন্টার ফ ডিজিস কন্ট্রোল, বিশ্ব স্বাস্থ্য বিভাগ, দক্ষিণ আফ্রিকান ডিপার্টমেন্ট অফ হেলথ আর ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেবল ডিজিস দ্বারা দেওয়া তথ্যের ভিত্তিতে করা হয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *