এবারের বিশ্বকাপ জয়ের দৌড়ে অনেকেই এগিয়ে রেখেছে বিরাটদের।অর্থাৎ টুর্নামেন্ট ফেবারিট তারা।তাই আজ তাদের প্রথম ম‍্যাচে জয়ের দিকে তাকিয়ে গোটা ভারত।অন‍্যদিকে এবারের বিশ্বকাপে পর পর প্রথম দুই ম‍্যাচ হেরে বেশ চাপে ডু – প্লেসিস রা।প্রথমে ইংল্যান্ডের কাছে ১০৪ রানে তারপর বাংলাদেশের কাছে তারা হেরে যায় ২১ রানে তাই স্বাভাবিক ভাবেই আজ বিরাটদের বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া তারা।

আজ ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম‍্যাচে দুই দেশের ক্রিকেট তারকারা যে সব রেকর্ড গড়ার মুখে 1
Indian cricketer Jasprit Bumrah (C) with teammates celebrates after taking the wicket of Australian cricketer Peter Handscomb during the first Twenty20 international cricket match between India and Australia at the Dr.Y.S. Rajasekhara Reddy ACA–VDCA Cricket Stadium in Visakhapatnam on February 24, 2019. (Photo by and Dibyangshu SARKAR / AFP) / GETTYOUT / —-IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE—– / GETTYOUT

আজকের ম‍্যাচে দুই দেশের বেশ কিছু ক্রিকেটার রয়েছে নতুন কোনও রেকর্ড গড়ার মুখে।একনজরে দেখে নেবো সেই সব পরিসংখ্যান

● ভারত ●

● মহেন্দ্র সিং ধোনি – একদিবসীয় ক্রিকেটে বাইরের মাঠে ধোনির সর্বমোট রান সংখ্যা ৫,৯৭৫ ।৬০০০ রান পূরনের থেকে আর মাত্র ২৫ রান দূরে দাড়িয়ে রয়েছেন ” ক‍্যাপ্টেন কুল ” । আজ ২৫ রান করতে পারলেই ষষ্ঠ ভারতীয় ক্রিকেটার হিসেবে দেশের বাইরে ৬০০০ রানের মালিক হবেন ধোনি।

● রোহিত শর্মা – একদিবসীয় ক্রিকেটে বাইরের মাঠে রোহিতের সর্বমোট রান সংখ্যা ৪,৯১১।৫০০০ রান পূরনের থেকে আর মাত্র ৮৯ রান দূরে দাড়িয়ে রয়েছেন ” হিটম‍্যান” । আজ ৮৯ রান করতে পারলেই নবম ভারতীয় ক্রিকেটার হিসেবে দেশের বাইরে ৫০০০ রানের মালিক হবেন রোহিত।

আজ ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম‍্যাচে দুই দেশের ক্রিকেট তারকারা যে সব রেকর্ড গড়ার মুখে 2
Indian cricket captain Rohit Sharma and Shikhar Dhawan during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

● রবীন্দ্র জাদেজা – আজ তিন উইকেট নিতে পারলেই ৪০০ টি আন্তর্জাতিক উইকেটের মালিক হবেন ” স‍্যার জাদেজা ” । কৃতিত্ব অর্জন করতে পারলে তিনি হবেন এই তালিকার সপ্তম ভারতীয়।

● হার্দিক পান্ডিয়া – আর তিন উইকেট নিলে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ টি উইকেটের মালিক হবেন এই তারকা ভারতীয় অলরাউন্ডার।কৃতিত্ব স্পর্শ করলে তিনি হবেন ১২ তম ভারতীয় ক্রিকেটার যিনি আন্তর্জাতিক কেরিয়ারে ১০০ টি উইকেট এবং ৩,০০০ এর বেশি রান করেছেন।

●দক্ষিণ আফ্রিকা●

● হাসিম আমলা – একদিবসীয় ক্রিকেটে ৮,০০০ রান পূরনের থেকে আর ৭৭ রান দূরে দাড়িয়ে আছেন হাসিম আমলা।এখনো অবধি মাত্র তিন জন প্রোটিয়াস তারকা এই কৃতিত্বের অধিকারী হয়েছেন।

আজ ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম‍্যাচে দুই দেশের ক্রিকেট তারকারা যে সব রেকর্ড গড়ার মুখে 3

● ডেভিড মিলার – আর মাত্র ৪০ রান দূরে একদিবসীয় ক্রিকেটে ৩০০০ রানের কৃতিত্ব স্পর্শের অপেক্ষায় রয়েছেন বিস্ফোরক আফ্রিকান ব‍্যাটসম‍্যান মিলার।

●কুইনটন ডি কক – আজ বিরাটদের বিরুদ্ধে ২২ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৮০০০ রানের সীমা রেখা ছোবেন ডি কক।আজ সেই কৃতিত্ব স্পর্শ করলে দেশের ক্রিকেট রেকর্ড বুকের তালিকায় তিনি হবেন ১৩ তম ক্রিকেটার যে এই কৃতিত্ব অর্জন করেছেন‌।

● জসপ্রীত বুমরাহ – এইবার ভারতীয় দলের অন‍্যতম প্রধান অস্ত্র জসপ্রীত আজ নিজের ৫০ তম একদিবসীয় ম‍্যাচটি খেলতে নামতে চলেছে প্রোটিয়াসদের বিরুদ্ধে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *