বাংলাদেশের কাছে হারের পড় ফাফ দু’প্লেসির বড়ো খোলসা, ভারতের বিরুদ্ধে খেলবেন না এই খেলোয়াড় 1

বাংলাদেশ বিশ্বকাপ ২০১৯এর পঞ্চম লীগ ম্যাচে দক্ষিণ আফ্রিকার দলকে ২১ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশের দল নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান করে। এই লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফিকার দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৩০৯ রানই করতে পারে।

পরিকল্পনার অনুযায়ী খেলতে পারিনি

বাংলাদেশের কাছে হারের পড় ফাফ দু’প্লেসির বড়ো খোলসা, ভারতের বিরুদ্ধে খেলবেন না এই খেলোয়াড় 2
New Delhi: South African T20 skipper Faf du Plessis addressing a press conference in New Delhi on Monday. PTI Photo by Atul Yadav(PTI9_28_2015_000161A)

দলের লাগাতার দ্বিতীয় হারের পর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি নিজের বয়ানে বলেন,

“আজ আমরা নিজেদের পরিকল্পনার অনুযায়ী খেলতে পারিনি, লুঙ্গি এনগিডির এই টুর্নামেন্টের শুরুতেই আহত হওয়া আমাদের জন্য যথেষ্ট নিরাশাজনক, এটা আমাদের বিশ্বকাপে একটা আদর্শ শুরু নয়”।

করা যেতে পারত ৩৩০ রানের লক্ষ্য তাড়া

বাংলাদেশের কাছে হারের পড় ফাফ দু’প্লেসির বড়ো খোলসা, ভারতের বিরুদ্ধে খেলবেন না এই খেলোয়াড় 3

ফাফ দু’প্লেসি আগে নিজের বয়ানে বলেন,

“৩৩০ রানের লক্ষ্য তাড়া করা যেতে পারত, আমারা সকলেই শুরুটা ভাল পেয়েছিলাম, কিন্তু আমাদের ব্যাটসম্যানরা বড়ো ইনিংস খেলতে ব্যর্থ হয়েছে। গ্রাউন্ডসম্যানের সঙ্গে কথাবার্তা বলার পর, আমি টসের সময় ভাবছিলাম, যে এই উইকেট যথেষ্ট দ্রুত আর বাউন্সি হবে, কিন্তু আমাদের আশানুরূপ উইকেট খেলেনি”।

লুঙ্গির হ্যামস্ট্রিংয়ের চোট

বাংলাদেশের কাছে হারের পড় ফাফ দু’প্লেসির বড়ো খোলসা, ভারতের বিরুদ্ধে খেলবেন না এই খেলোয়াড় 4

দু’প্লেসি আগে নিজের বয়ানে আরো বলেন,

“লুঙ্গিকে ছাড়াই আমাদের কম সে কম স্কোরে ওদের আউট করা উচিত ছিল। আমরা শেষের ৫ ওভারে অনেক বেশি রান খরচা করেছি। লুঙ্গির হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে, এই জন্য আমার বিশ্বাস নেই যে ও আগামি এক সপ্তাহ পর্যন্ত খেলতে পারবে। যদিও ডেল স্টেইন বোলিং প্র্যাকটিস শুরু করে দিয়েছে, এই কারণে আশা রয়েছে যে ও দ্রুতই আমাদের দলের অংশ হবে”।

আগামি ম্যাচগুলিতে আমাদের দল কড়া প্রতিযোগীতা করবে

বাংলাদেশের কাছে হারের পড় ফাফ দু’প্লেসির বড়ো খোলসা, ভারতের বিরুদ্ধে খেলবেন না এই খেলোয়াড় 5

দু’প্লেসি আরো বলেন,

“দক্ষিণ আফ্রিকা এক ভীষণই গৌরবশালী খেলার দেশ, কিন্তু আজ আমরা নিজেদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারিনি, কিন্তু আমি কথা দিচ্ছি যে এখন আমাদের দল কড়া প্রতিযোগীতা করবে। সম্ভবত আমরা এই সময় নিজেদের ক্ষমতার ৫-৬০%ই দিচ্ছি। আমাদের এটা ১০০% করার প্রয়োজন রয়েছে। বাংলাদেশ সত্যিই একটা খতরনাক দল আর ওরা নিজেদের দিনে যে কোনো দলকে হারাতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *