ভারতের এই সুপারস্টার বোলারের ভয়ে কাঁপছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার, টিম ইন্ডিয়াকে দিলেন হুঁশিয়ারি 1

রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় (South Africa) ৩ টেস্টে ৭ উইকেট নিয়েছেন। এই রেকর্ড তার উচ্চতার একজন বোলারের জন্য ভাল বলে বিবেচিত হবে না। কিন্তু সেঞ্চুরিয়ান টেস্টের (Centurion Test) আগেও অশ্বিনকে নিয়ে আতঙ্ক রয়েছে আফ্রিকান শিবিরে। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার (Dean Elgar) বলেছেন যে, “অশ্বিন ভারতের অন্যতম সেরা স্পিন বোলার এবং আফ্রিকান ব্যাটসম্যানরা সবসময় তাকে খেলতে সমস্যায় পড়েছেন। সিরিজে অশ্বিনকে হালকাভাবে নেওয়া যাবে না এবং সে আমাদের জন্য বড় হুমকি হতে পারে।” তবে, তিনি আত্মবিশ্বাসী যে বিরাট কোহলি অ্যান্ড কোম্পানির জন্য কাগিসো রাবাদা (Kagiso Rabada) এবং বাকি বোলারদের খেলা সমান কঠিন হবে। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে ২৬ ডিসেম্বর ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে বক্সিং ডে টেস্ট (Boxing Day Test) শুরু হবে।

‘ভারতের বোলিং আক্রমণ ভালো’

How India transformed from a spin-heavy to a feared pace bowling attack by  'Hunting in Pairs'

ডিন এলগার ভার্চুয়াল প্রেস কনফারেন্সের সময় বলেছিলেন, “আমি মনে করি না আর অশ্বিন দক্ষিণ আফ্রিকায় খুব বেশি সাফল্য পেয়েছেন। এটা আমাদের জন্য ভালো। ভারতে আমাদের ব্যাটসম্যানদের সাথে তাদের পারফরম্যান্সের তুলনা করা যায় না কারণ সেখানকার কন্ডিশন খুব আলাদা। আমাদের গেম প্ল্যানে ফোকাস করতে হবে। এটা গুরুত্বপূর্ণ যে আমরা ভারতীয় খেলায় শুধুমাত্র একজন খেলোয়াড়ের উপর আমাদের সম্পূর্ণ মনোযোগ কেন্দ্রীভূত না করি। টিম ইন্ডিয়া (Team India) গত কয়েক বছরে তাদের বোলিং আক্রমণে অনেক উন্নতি করেছে। আমি আগেই বলেছি, আমরা খেয়াল রাখব যে আমরা ভালো বোলিং লাইন আপের বিপক্ষে খেলছি। দক্ষিণ আফ্রিকায় খেলতে গিয়ে আমরা আমাদের কন্ডিশনের সুবিধা পাব। আমি আশা করি আমরা এর সুবিধা নিতে পারব। আমরা জানি এটা কঠিন হতে চলেছে। কিন্তু ভারতীয় ব্যাটসম্যানরাও আমাদের আক্রমণের মুখোমুখি হতে সমস্যায় পড়তে পারেন।”

এনরিক নরখিয়া (Anrich Nortje) ইনজুরির কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন

SA vs Ind 2021-22 - Injured Anrich Nortje out of Test series against India

সাম্প্রতিক সময়ে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার পারফরম্যান্স খুব একটা ভালো হয়নি। শেষ ৪টি সিরিজের মধ্যে ৩টিতেই হেরেছে তারা। তবুও এলগার মনে করেন, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদির (Lungi Ngidi) মতো বোলাররা বিরাটের দলের ঝামেলা বাড়াতে পারে। তবে সেঞ্চুরিয়ান টেস্টের আগেই বড় ধাক্কা খেয়েছে দক্ষিণ আফ্রিকা। এ বছর টেস্টে সর্বোচ্চ ২৫ উইকেট নেওয়া এনরিক নরখিয়া (Anrich Nortje) ইনজুরির কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন।

Leave a comment

Your email address will not be published.