সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেটে তাঁর আগমন পুরনো রেকর্ড ভাঙা ও নতুন রেকর্ড তৈরি করার জন্যই। বিরাট কোহলির বিষয়ে এই বিশেষণ প্রয়োগ করেছে অনেকেই। তবে এবার ভারতীয় অধিনায়ক কোহলির ঝুলিতে যা এল, তা হয়ত বেঙ্গালুরুতে অতিরিক্ত প্রাণ সঞ্চার করবে এই তরুণ তুর্কীর।

নয়া দিল্লিতে সম্প্রতি এক অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় কোহলিকে দিলেন দরাজ সার্টফিকেট। অস্ট্রেলিয়ার মাটিতে শচীন তেন্ডুলকরের থেকেও কোহলির প্রদর্শণ ভাল।অস্ট্রেলিয়ার কাছে পুনে টেস্ট হারার পর কোহলিকে কার্যত এই টনিকেই উজ্জীবিত করলেন মহারাজ। তিনি বলেন, “কোহলিকে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরপর চারটি শতরান করতে দেখে বিশ্বাস সেটা বাস্তব না কল্পনা। আমি শচীন তেন্ডুলকরকে এটা করতে দেখিনি।”

আমি যখন খেলতাম, তখন রবি শাস্ত্রী খেলা দেখেননি : সৌরভ

অস্ট্রেলিয়ার মাটিতে মাস্টার ব্লাস্টার তেন্ডুলকরের মোট ৬টি সেঞ্চুরি রয়েছে। বিরাট কোহলি ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার মাটিতে পাঁচটি সেঞ্চুরি করে ফেলেছে। ২০১২ তে এডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৬ রান করে তিনি এই যাত্রা শুরু করেন। পরে ২০১৪-১৫ তে আরও চারটি সেঞ্চুরি করেন তিনি। আর মাত্র একটি শতরান করলেই তিনি ছুঁয়ে ফেলবেন ক্রিকেট কিংবদন্তী শচীন তেন্ডুলকরের রেকর্ড।

তৃতীয় বার একই সম্মানে সম্মানিত হলেন বিরাট কোহলি

এদিকে, পুনের টেস্টে ধরাশায়ী হওয়ার পর বেঙ্গালুরু টেস্টে ভারতীয় দল যে তাঁর মতই প্রত্যাবর্তন করবে সে বিষয়ে আশাবাদী মহারাজ। তিনি বলেন,“কোহলি একজন মানুষ। ও একদিন ব্যর্থ হতেই পারে। পুনেতে দু’ইনিংসে কোহলি ব্যর্থ হলেও পরের টেস্টে ও ঠিক নিজের খেলায় ফিরে আসবে।”

পুনেতে প্রথম ইনিংসে ০ ও দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩ রানে আউট হয়ে যায় কোহলি। তবে এভাবে প্রাক্তণদের সহযোগীতা পাওয়ার ফলে, বেঙ্গালুরু টেস্টে আবার ঘুরে দাঁড়াবে ভারতীয় দল তা আশা করাই যায়।

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: শেষ দিকে সেরা বোলার ব্র্যাভোরও পরামর্শের দরকার ছিল : ধোনি

    আইপিএল ২০১৮: শেষ দিকে সেরা বোলার ব্র্যাভোরও পরামর্শের দরকার ছিল : ধোনি
    সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম চেন্নাই সুপার কিংসের মধ্যে প্রতিযোগিতাটি একটি রুদ্ধশ্বাস লড়াইতে পরিণত হয়েছিল এই ম্যাচ শেষ বল...

    আইপিএল ২০১৮: এমআই বনাম আরআর, আমরা আরও ২০ রান করতে পারলে হলে ঠিক হত: রোহিত শর্মা

    রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স আরও একটা ক্লোজড ম্যাচে রান বাঁচাতে ব্যর্থ হল। রাজস্থানের বিরুদ্ধে শেষ দু...

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই

    সানরাইজার্সকে সমর্থন জানাতে ডেভিড ওয়ার্নারের ভারত আসা আটকে দিল বিসিসিআই
    সানরাইজার্স হায়দ্রাবাদ চলতি আইপিএলের নিশ্চিতভাবেই তাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অভাব বোধ করছে। তবে সানরাইজার্সের থেকেও বেশি অভাববোধ...

    আইপিএল ২০১৮: এসআরএইচ বনাম সিএসকে, স্ট্যাটিস্টিক্যাল হাইলাইটস

    চেন্নাই সুপার কিংস ঘরের দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে শেষ ওভারের রুদ্ধশ্বাস নাটকের পর ৪ রানের ব্যবধানে জয়...

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক

    ডাকওয়ার্থ লুইস পদ্ধতি নিয়ে ক্ষোভ উগরে দিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক
    শনিবার ইডেনে যখন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাট করতে নামে তখন তাদের লক্ষ্যমাত্রা ছিল...