সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেটে তাঁর আগমন পুরনো রেকর্ড ভাঙা ও নতুন রেকর্ড তৈরি করার জন্যই। বিরাট কোহলির বিষয়ে এই বিশেষণ প্রয়োগ করেছে অনেকেই। তবে এবার ভারতীয় অধিনায়ক কোহলির ঝুলিতে যা এল, তা হয়ত বেঙ্গালুরুতে অতিরিক্ত প্রাণ সঞ্চার করবে এই তরুণ তুর্কীর।

নয়া দিল্লিতে সম্প্রতি এক অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় কোহলিকে দিলেন দরাজ সার্টফিকেট। অস্ট্রেলিয়ার মাটিতে শচীন তেন্ডুলকরের থেকেও কোহলির প্রদর্শণ ভাল।অস্ট্রেলিয়ার কাছে পুনে টেস্ট হারার পর কোহলিকে কার্যত এই টনিকেই উজ্জীবিত করলেন মহারাজ। তিনি বলেন, “কোহলিকে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরপর চারটি শতরান করতে দেখে বিশ্বাস সেটা বাস্তব না কল্পনা। আমি শচীন তেন্ডুলকরকে এটা করতে দেখিনি।”

আমি যখন খেলতাম, তখন রবি শাস্ত্রী খেলা দেখেননি : সৌরভ

অস্ট্রেলিয়ার মাটিতে মাস্টার ব্লাস্টার তেন্ডুলকরের মোট ৬টি সেঞ্চুরি রয়েছে। বিরাট কোহলি ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার মাটিতে পাঁচটি সেঞ্চুরি করে ফেলেছে। ২০১২ তে এডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৬ রান করে তিনি এই যাত্রা শুরু করেন। পরে ২০১৪-১৫ তে আরও চারটি সেঞ্চুরি করেন তিনি। আর মাত্র একটি শতরান করলেই তিনি ছুঁয়ে ফেলবেন ক্রিকেট কিংবদন্তী শচীন তেন্ডুলকরের রেকর্ড।

তৃতীয় বার একই সম্মানে সম্মানিত হলেন বিরাট কোহলি

এদিকে, পুনের টেস্টে ধরাশায়ী হওয়ার পর বেঙ্গালুরু টেস্টে ভারতীয় দল যে তাঁর মতই প্রত্যাবর্তন করবে সে বিষয়ে আশাবাদী মহারাজ। তিনি বলেন,“কোহলি একজন মানুষ। ও একদিন ব্যর্থ হতেই পারে। পুনেতে দু’ইনিংসে কোহলি ব্যর্থ হলেও পরের টেস্টে ও ঠিক নিজের খেলায় ফিরে আসবে।”

পুনেতে প্রথম ইনিংসে ০ ও দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩ রানে আউট হয়ে যায় কোহলি। তবে এভাবে প্রাক্তণদের সহযোগীতা পাওয়ার ফলে, বেঙ্গালুরু টেস্টে আবার ঘুরে দাঁড়াবে ভারতীয় দল তা আশা করাই যায়।

SHARE
  • আরও পড়ুন

    করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার জন্য বিসিসিআই দিল এত কোটি টাকা, দেখে নিন

    করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার জন্য বিসিসিআই দিল ৫১ কোটি টাকা, কিন্তু হতে হলো ট্রোল
    আজ শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মানুষের কাছে করোনা ভাইরাসের সঙ্গে লড়ার জন্য পিএম কেয়ার ফাণ্ডে টাকা দেওয়ার...

    “মহেন্দ্র সিং ধোনি এখন আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চাননা” মন্তব্য এই তারকার

    কিছুদিন আগে বীরেন্দ্র সেহবাগ আর সুনীল গাভাস্কার মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বয়ান দিয়েছিলেন। এই দুজন তারকারই মত...

    তিনজন বিদেশী খেলোয়াড় যারা নিজেদের প্রথম আইপিএল মরশুম থেকে একই দলের হয়ে খেলছেন

    তিনজন বিদেশী খেলোয়াড় যারা নিজেদের প্রথম আইপিএল মরশুম থেকে একই দলের হয়ে খেলছেন
    আইপিএলে খেলোয়াড়রা বেশকিছু দলের হয়ে খেলার সুযোগ পান। আসলে প্রত্যেক বছর ফ্রেঞ্চাইজিগুলির কাছে খেলোয়াড়দের রিলিজ করার সুযোগ...

    রিপোর্টস: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন এমএস ধোনি

    প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনি জুলাই ২০১৯এ নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ সেমিফাইনালের পর থেকে কোনো ম্যাচ খেলেননি। তারপর...

    নতুন নির্বাচকরা এই ৪জন তরুণ জোরে বোলারকে দিতে পারেন ভারতীয় দলে জায়গা

    নতুন নির্বাচকরা এই ৪জন তরুণ জোরে বোলারকে দিতে পারেন ভারতীয় দলে জায়গা
    কিছুদিন আগেই ভারতের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদের কার্যকাল শেষ হয়ে গিয়েছে। এমএসকে প্রসাদের জায়গায় এখন নির্বাচক প্রধান...