এবার ইংল্যান্ডেরও হোয়াইটওয়াশ দেখছেন সৌরভ 1

কলকাতা, ৩ নভেম্বর: নিউজিল্যান্ডকে দেশের মাটিতে হোয়াইটওয়াশ করেছে ভারত। সিরিজের ফলাফল ভারতের পক্ষে ৩-০। গোটা সিরিজ জুড়েই নিউজিল্যান্ডকে নাস্তানাবুদ করে টিম ইন্ডিয়া। এবার কি ইংল্যান্ডের ক্ষেত্রেও ঠিক তেমনটাই ঘটতে চলেছে। নিউজিল্যান্ডের থেকে ইংলিশ বাহিনী অনেকটাই শক্তিশালী। ধারে ও ভারে কিউয়িদের থেকে তারা অনেকটাই এগিয়ে। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করছেন, নিউজিল্যান্ডের মতোই ইংল্যান্ডেরও একই হাল হতে পারে।

ভারতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। আগামী ৯ নভেম্বর রাজকোটে শুরু হচ্ছে প্রথম টেস্ট। সৌরভ মনে করছেন, ঘরের মাঠে চলতি দুরন্ত ফর্ম ধরে রাখার ক্ষমতা রয়েছে বিরাট কোহলির দলের। আর ফর্ম বজায় থাকলে ইংল্যান্ডকেও সিরিজের পাঁচটি ম্যাচেই হারতে হবে বলে মনে করছেন সৌরভ। সাদা চোখে দেখলে, ফের আরও একটি হোয়াইটওয়াশ দেখছেন এই প্রাক্তন ভারত অধিনায়ক।

সৌরভ গঙ্গোপাধ্যায় বলে দেন, এই মুহূর্তে ছন্দে রয়েছে গোটা ভারতীয় দল। গোটা দলই দুর্দান্ত ক্রিকেট খেলছে। নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করাই তার হাতেগরম প্রমাণ। এরই সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধেও হোয়াইটওয়াশের পুনরাবৃত্তি হবে বলে আশা করছি। সৌরভ বলেন, ভারত এই মুহূর্তে বেশ ভাল ক্রিকেট খেলছে। আমার মনে হয় আরও একটা হোয়াইটওয়াশ দেখতে চলেছি। তাই ইংল্যান্ডের চিন্তা করার কারণ রয়েছে।”

কিছুদিন আগেই একই সুর শোনা গিয়েছিল প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনের গলাতেও। বাংলাদেশের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টেস্ট সিরিজে স্পিনিং পিচে ইংরেজ ব্যাটসম্যানদের বেশ সমস্যার মধ্যে পড়তে হয়। ভন বলে দেন, ভাল স্পিনারদের খেলতে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের সমস্যার মধ্যে পড়তে হবে। ভারত সফরে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজাদের স্পিন মোকাবিলায় ইংল্যান্ডকে নতুন কোনও স্ট্র্যাটেজি তৈরি করতে হবে। না হলে ভারতের মাটিতে নাস্তানাবুদ হতে হবে ইংল্যান্ড দলকে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *