সৌরভ গাঙ্গুলি

রাজকোট, ১২ নভেম্বর: রাজকোট টেস্টে স্পিনাররা যতই পিটুনি খাক না কেন, ভারতীয় বোলারদের পাশে দাঁড়ালেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। বিশেষ করে দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও অমিত মিশ্রর সম্পর্কে অনেক কথাই বললেন। উপমহাদেশীয় উইকেটের সারফেসে যেখানে ভারতীয়দের অ্যাডভান্টেজে থাকার কথা, সেখানে রাজকােট টেস্টের চতুর্থদিনের শেষে অায়োজকদের ঘরের মাটিতে একহাত নিয়ে বসে অাছেন অ্যালিস্টার কুকরা। তবে ভারতের দুই অন্যতম সেরা স্পিনার অশ্বিন এবং মিশ্র’র ওপর কোনও ভাবেই অাস্থা হারাচ্ছেন না প্রাক্তন ভারত অধিনায়ক।

যদিও রাজকোটের উইকেটে স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে সেভাবে প্রভাব ফেলতে দেখা যায়নি ঠিকই। কিন্তু সৌরভের দাবি ভারতীয় অফস্পিনার নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। বলেন, ”অশ্বিন বুদ্ধিমান বোলার। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু উইকেট বেশি অাসেনি সেটা দুর্ভাগ্যজনক।” তবে ভারতীয় পরিবেশে রাজকোট টেস্টের চতুর্থ দিনের শেষটা ব্যতিক্রমী হয়ে রইল। বিরাটদের ডেরায় এসে দাপটের সঙ্গে ব্যাট করে গেলেন জো রুট, মইন অালিরা। ভারতের এই পারফরমেন্সের জন্য অবশ্য উইকেটকে দায়ী করলেন না প্রাক্তন টেস্ট অধিনায়ক। বরং এমন উইকেট দারুণ ব্যাটিং উপহার দেওয়ার জন্য দুই দলের ব্যাটসম্যানকে কূতিত্ব দিলেন তিনি।

দলের দ্বিতীয় স্পিনার অমিত মিশ্রর পারফরমেন্স নিয়ে এখনই অবশ্য কোন রায় দিতে চান না সৌরভ। তাই চলতি টেস্টে অমিতের প্রতিযোগী বিপক্ষ দলের লেগস্পিনার অাদিল রাসিদের সঙ্গে তাঁকে তুলনায় টানতে নারাজ ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রানের মালিক। সৌরভের বক্তব্য, ”দুজনের মধ্যে সেভাবে কোনও তফাৎ দেখছি না। অার একটা ইনিংস দেখে অমিতকে বিচার করাটা ঠিক হবে না। অাশা করছি, কাল এই ধরনের ট্র্যাকে উইকেট পাবে অমিত। তাই এখনই ভবিষ্যদ্বাণী করাটা ঠিক হবে না।”

অবশ্য রাজকোট টেস্টের কোনও ভবিষ্যত দেখছেন না প্রাক্তন নাইট অধিনায়ক। টেস্ট ম্যাচের ভাগ্য ড্রয়ের দিকে এগোচ্ছে, এমনটাই দাবি করলেন সৌরভ।

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...