ইডেনে সৌরভ পেলেন এক বিশেষ সম্মান 1
সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি শুধুমাত্র বাংলার-ই নয়, বরং ভারতীয় ক্রিকেটের গৌরব তিনি। এ কথা অনস্বীকার্য যে, ভারতীয় ক্রিকেটকে উন্নতির পথে চালনাকারি হলেন স্বয়ং সৌরভ। এবার সেই সৌরভ বাংলার মাটিতে পেলেন এক অনন্য সম্মান যা আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় প্রতিফলিত হবে।

কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামের ৬টি স্ট্যান্ডের একটি হবে ভারতের আন্তর্জাতিক ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক তথা সৌরভ গাঙ্গুলির নামে। সদ্য এই বিষয়ে অনুমোদন পেল বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি)।

স্টেডিয়ামের বাকি ৫টি স্ট্যান্ড কাদের নামে হবে, তাও ঠিক করে ফেলেছে সিএবি। এক সিএবি কর্মকর্তার কথা অনুযায়ী বাকি ৫টি নাম হবেঃ জগমোহন ডালমিয়া (প্রাক্তন ক্রিকেট প্রশাসক), পঙ্কজ রায় (প্রাক্তন ভারতীয় ক্রিকেটার), বি এন দত্ত (প্রাক্তন সিএবি সভাপতি), এ এন ঘোষ (প্রাক্তন সিএবি সভাপতি) এবং স্নেহান্সু আচার্য (প্রাক্তন সিএবি সভাপতি)।

গত বছরেই সিএবি-র কার্যকরী সমিতির সভায় এই নামগুলির প্রস্তাব পাশ হয়ে যায়, তবে এটি কার্যকর করতে সেনাবাহিনীর অনুমোদন নেওয়া আবশ্যক ছিল। গত বৃহস্পতিবার সেনাবাহিনী এই অনুমতি প্রদান করে সিএবি-কে।

এই বিষয়ে সিএবি-র বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলি জানান, “সেনাবাহিনীর কাছ থেকে আমরা অনুমতি পেয়েছি বৃহস্পতিবার। যত শীঘ্রই সম্ভব আমরা এই কাজটি সম্পূর্ণ করতে চাই।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *