হারের পর সৌরভ পাকিস্তানকে দিলেন জোড়া ঘা, সমর্থক সমতে পুরো দেশ নিয়ে করলেন কটাক্ষ্য

বিশ্বকাপ ২০১৯এর ২২তম ম্যাচ রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে খেলা হয়েছে। এই ম্যাচে ভারতীয় দল পাকিস্তানকে ৮৯ রানে হারিয়ে দিয়েছে। স্টেডিয়ামে দুই দলের সমর্থকরা নিজেদের দলকে সাপোর্ট করতে ভারি মাত্রায় উপস্থিত ছিলেন। সবসময় শান্ত এবং গম্ভীর থাকা সৌরভ গাঙ্গুলী কমেন্ট্রি বক্সে বসে পাকিস্তানী দর্শকদের নিয়ে একটা কটাক্ষ্য করেছেন।

মাইকেল ক্লার্কে পাকিস্তানী দর্শকদের জন্য এই কথা বললেন সৌরভ

হারের পর সৌরভ পাকিস্তানকে দিলেন জোড়া ঘা, সমর্থক সমতে পুরো দেশ নিয়ে করলেন কটাক্ষ্য 1

ভারত পাকিস্তানের ম্যাচ হবে আর দর্শকদের জোশ কম পড়ে যাবে এটা অসম্ভব। তা সত্ত্বেও রবিবার স্টেডিয়ামে ভারতীয় সমর্থকদের মাত্রা বেশি দেখিয়েছে। যা নিয়ে যখন কমেন্ট্রি বক্সে দুই প্রাক্তন অধিনায়কের মধ্যে কথাবার্তা চলছিল তখন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ককে ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী যে জবাব দিয়েছেন তা রাজনৈতিভাবে তো সঠিক ছিল কিন্তু সেটা একটা কটু বাক্যও হতে পারে। ক্লার্ক বলেছিলেন,

“আমি দেখছি যে নীল রঙের টি-শার্ট আর স্ট্যাণ্ডের চারদিকে ভারতীয় ঝান্ডা বেশি রয়েছে আর সবুজ রঙের টি-শার্ট আর ঝাণ্ডা কম দেখা যাচ্ছে”।

তো সৌরভ গাঙ্গুলী এর জবাবে বলেন,

“হ্যাঁ, হতে পারে, টিকিট যে দামী”।

আসলে কেনো এমন বলেছেন সৌরভ

হারের পর সৌরভ পাকিস্তানকে দিলেন জোড়া ঘা, সমর্থক সমতে পুরো দেশ নিয়ে করলেন কটাক্ষ্য 2

যদি দেখা যায় তো সৌরভ গাঙ্গুলী ভুল কিছু বলেননি। কারণ পাকিস্তানের আর্থিক অবস্থা এই মুহূর্তে ভীষণই খারাপ। বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানকে নিজের দেশের জন্য আর্থিক সহায়তার প্রাপ্ত করতে বিদেশে লাগাতার সফর করতে দেখা গেছে। গত বছর কার্যভার সামলানোর পর থেকে ইমরান চিনে একাধিক সফর করেছেন অন্যদিকে পাকিস্তানের পুরোনো সহযোগী সৌদি আরব, ইসলামাবাদের জন্য মৌদ্রিক সমর্থনে এসেছে। অন্যদিকে ভারত বিশ্বের সবচেয়ে দ্রুত এগোনো আর্থিক ব্যবস্থার একটি।

পাকিস্তানের আগামি সফর

হারের পর সৌরভ পাকিস্তানকে দিলেন জোড়া ঘা, সমর্থক সমতে পুরো দেশ নিয়ে করলেন কটাক্ষ্য 3

ভারতের কাছে হারের পর কোথাও না কোথাও পাকিস্তানের খেলোয়াড়দের মনোবল কম হয়ে গিয়েছে। এখন পাকিস্তান পয়েন্ট তালিকায় নবম স্থানে চলে এসেছে। এখন পাকিস্তানকে তাদের পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আগামি রবিবার লন্ডনে খেলতে হবে। টুর্নামেন্টে টিকে থাকার জন্য এই ম্যাচ জেতা দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *