বালুরঘাট: নয়া একটি নজির গড়তে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বালুরঘাটে দক্ষিণ দিনাজপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে প্রাক্তন ভারত অধিনায়কের ব্রোঞ্জ মূর্তি বসতে চলেছে। কোন জীবিত ক্রিকেটার আগে কখনই এমন সম্মান পাননি। বর্তমান সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের আট ফুট উঁচু ব্রোঞ্জের মূর্তিটি বালুরঘাট স্টেডিয়ামের মূল ফটকের সামনে বসানো হবে বলে জানা গিয়েছে। নিজের এই মূর্তি বসার খবরে খোদ সৌরভ বেশ খুশি। তিনি বলেন, “আমি সত্যিই সম্মানিত। আমি খুব চেষ্টা করব ব্যস্ত সময়ের মধ্যে এই মূর্তি উদ্বোধন করতে।”

খুনের হুমকি উপেক্ষা করে মেদিনীপুরে হাজির সৌরভ, তারপর যা ঘটলো…

দক্ষিণ দিনাজপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সম্পাদক গৌতম গোস্বামী এই প্রসঙ্গে জানিয়েছেন, “সৌরভ গঙ্গোপাধ্যায় শুধু বাংলার আইকন নন, তিনি গোটা দেশের রোল মডেল। তিনি প্রতিটি মানুষের অনুপ্রেরণা। যেভাবে তিনি কঠিন পরিশ্রম ও অধ্যাবসায়ের মধ্যে দিয়ে সমস্ত বাধা টপকে ভারতীয় ক্রিকেটে ফিরে আসেন, তা এক কথায় নজিরবিহীন।” তিনি আরও যোগ করেন, “সেই জন্য বালুরঘাট স্টেডিয়ামে সৌরভের মূর্তি বসানো হচ্ছে যাতে যারাই এই স্টেডিয়ামে খেলা দেখতে আসবেন, তাঁরা সৌরভকে দেখে অনুপ্রেরণ পাবেন।” জানা গিয়েছে, ইতিমধ্যে সেই মূতি তৈরি হয়ে গিয়েছে।

ইংল্যান্ডের মাটিতে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলের পারফরমেন্স নিয়ে আশাবাদী সৌরভ। তবে কে চ্যাম্পিয়ন হতে চলেছে তা নিয়ে বিশেষ মুখ খুলতে তিনি নারাজ। সৌরভ বলেন, “ভারত চ্যাম্পিয়ন হতে পারবে কিনা সেটা এখনই বলা যাচ্ছে না। তবে এটা ঠিক যে টিম ইন্ডিয়া ট্রফি জেতার ব্যাপারে ফেভারিট।”

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলে পাঁচজন স্ট্যান্ডবাই ক্রিকেটার রাখার পরিকল্পনা কার? জানলে অবাক হবেন

এরই সঙ্গে তিনি যোগ করেন, পাকিস্তানের পক্ষে আর ভারতকে টেক্কা দেওয়া সম্ভব নয়। সৌরভ বলেন, “আমার বিশ্বাস এই ম্যাচে ভারতই জিতবে। শেষ আট থেকে দশ বছরে দুই দলের মধ্যে ব্যবধান অনেকটা বেড়ে গিয়েছে। ভারত এখন অনেক শক্তিশালী। তাই পাকিস্তানের পক্ষে টিম ইন্ডিয়ার সঙ্গে পাল্লা দেওয়া সম্ভব নয়।”

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...