আইসিসি চেয়ারম্যান পদে এই ভারতীয়র সঙ্গে লড়বেন সৌরভ গাঙ্গুলী! প্রতিবেদনে এল দাবি 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (ICC) বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলে (Greg Barkley) তার মেয়াদ বাড়াতে চান না। তিনি ২০২০ সাল থেকে আইসিসির চেয়ারম্যান। এখন এই পদের জন্য সৌরভ গাঙ্গুলীর সামনে ভারতীয় মাঠ। সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) বর্তমানে বিসিসিআই (BCCI) এর সভাপতি।

এই ভারতীয় মুখোমুখি হতে পারে

Explained: Why Ganguly & Shah Remain at BCCI Despite Tenure's End

‘দ্য টেলিগ্রাফ’-এর প্রতিবেদনে দাবি করা হয়েছে যে সৌরভ গাঙ্গুলী এবং জয় শাহ উভয়েই আইসিসির চেয়ারম্যান হতে চান। আইসিসির চেয়ারম্যান পদে মুখোমুখি হতে পারেন সৌরভ গাঙ্গুলী ও জয় শাহ (Jay Shah)। তাদের মধ্যে কেউ যদি আইসিসির চেয়ারম্যান হন, তাহলে তিনি হবেন পঞ্চম ভারতীয় হিসেবে এই পদটি পেতে। আইসিসি চেয়ারম্যানের মেয়াদ দুই বছর এবং ছয় বছরের বেশি বাড়ানো যাবে না।

ভারত থেকে এতগুলো চেয়ারম্যান করা হয়েছে

ICC confirms schedule from 2024-2031, re-introduces Men's Champions Trophy

এখন পর্যন্ত চার ভারতীয় আইসিসির চেয়ারম্যান হয়েছেন। জগমোহন ডালমিয়া প্রথম ভারতীয় যিনি এই পদে পৌঁছেছিলেন। তার মেয়াদ ছিল (1997-2000) পর্যন্ত। শরদ পাওয়ার (Sharad Pawar) (2010-2012), এন শ্রীনিবাসন (N Srinivasan) (2014-2015) এবং শশাঙ্ক মনোহর (2015-2020) এই পদে রয়েছেন। বর্তমান আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কেল তার মেয়াদ বাড়াতে চান না। 2022 সালের নভেম্বরে চেয়ারম্যান পদের নির্বাচন হতে পারে। 2023 বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে। এর আগে আইসিসিতে নিজেদের আধিপত্য আরও বাড়াতে চায় বিসিসিআই।

Leave a comment

Your email address will not be published.