সৌরভ গাঙ্গুলী জানালেন ঋদ্ধিমান, সঞ্জু, ঋষভ আর রাহুলের মধ্যে কোন দুজন উইকেটকিপার শ্রেষ্ঠ

ভারতীয় ক্রিকেট দলে সব জায়গাতেই প্রতিযোগীতা দেখা যাচ্ছে। ভারতীয় ক্রিকেট গত কিছু বছরে এক সে এক প্রতিভাবান খেলোয়াড়ের দল প্রস্তুত হয়েছে। যার মধ্যে ব্যাটিং দেখা হোক বা বোলিং, এখানে এমন এক সে এক খেলোয়াড় সামনে এসেছেন যাদের মধ্যে প্রতিভার কোনো অভাব নেই আর সকলকেই ভারতীয় দলে জায়গা তৈরি করার দাবী পেশ করতে দেখা গিয়েছে।

ভারতীয় ক্রিকেটে উইকেটকিপারদের মধ্যে ইন্টারেস্টিং রেস

সৌরভ গাঙ্গুলী জানালেন ঋদ্ধিমান, সঞ্জু, ঋষভ আর রাহুলের মধ্যে কোন দুজন উইকেটকিপার শ্রেষ্ঠ 1

ব্যাটসম্যান আর বোলারদের মতোই উইকেটকিপারদের কথা কথা বলা হলে সেখানেও প্রতিভাবাণ খেলোয়াড়দের অভাব নেই। ভারতের হয়ে প্রায় দেড় দশক পর্যন্ত উইকেটকিপারের দায়িত্ব সামলানো তারকা উইকেটকিপার মহেন্দ্র সিংদ ধোনি অবসর নিয়ে ফেলেছেন। মহেন্দ্র সিং ধোনি যতদিন ভারতীয় দলের উইকেটকিপারের দায়িত্ব সামলাচ্ছিলেন ততদিন কোনো তরুণ উইকেটকিপারের জন্য ভারতীয় দলে জায়গা করে নেওয়া একদমই সহজ ছিল না।

সাহা, পন্থ, সঞ্জু আর রাহুলের মধ্যে রয়েছে শ্রেষ্ঠত্বের লড়াই

সৌরভ গাঙ্গুলী জানালেন ঋদ্ধিমান, সঞ্জু, ঋষভ আর রাহুলের মধ্যে কোন দুজন উইকেটকিপার শ্রেষ্ঠ 2

কিন্তু এখন মহেন্দ্র সিং ধোনি সমস্ত ফর্ম্যাট থেকে সম্পূর্ণ অবসর নিয়ে ফেলেছেন।যারপর ভারতীয় ক্রিকেট কিছু তরুণ উইকেটকিপারের মধ্যে জায়গা করে দেওয়ার দারুণ লড়াই চলছে। এই দৌড়ে একটি বা দুটি নয় বরং চারটি প্রধান নাম রয়েছে। যখন ভারতীয় দলের হয়ে উইকেটকিপার ব্যাটসম্যানের কথা বলা হয় তো এই প্রতিযোগীতায় ঋদ্ধিমান সাহা, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন আর এখন এতে কেএল রাহুলের নামও শামিল হয়ে গিয়েছে। যারা গত কিছু মাস ধরে ব্যাটিং ছাড়াও উইকেটের পেছনেও নিজেদের ক্ষমতা দেখাচ্ছেন।

সৌরভ গাঙ্গুলী নিয়েছেন সাহা আর পন্থ দুজনের নাম

সৌরভ গাঙ্গুলী জানালেন ঋদ্ধিমান, সঞ্জু, ঋষভ আর রাহুলের মধ্যে কোন দুজন উইকেটকিপার শ্রেষ্ঠ 3

ভারতীয় দলে এই বর্তমান উইকেটকিপার ব্যাটসম্যানদের মধ্যে সর্বশ্রেষ্ঠ কে, এটা নিয়ে নিয়মিত আলোচনা চলছে। কিন্তু এর মধ্যে ভারতীয় দলের উইকেটকিপারদের নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বড়ো বয়ান দিয়েছেন। সৌরভ গাঙ্গুলী পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে ঋদ্ধিমান সাহা আর ঋষভ পন্থকে সর্বশ্রেষ্ঠ উইকেটকিপার বলেছেন। সৌরভ এই ব্যাপারে বলছেন,

“ও (ঋষভ পন্থ) আর সাহা ভারতের সবচেয়ে সেরা উইকেটকিপার। ঋষভ পন্থের বর্তমান ফর্ম নিয়ে চিন্তা করবেন না। ওর ব্যাট সুইং ফিরে আসবে। ও একজন তরুণ আর আমাদের সকলের ওর মার্গ দর্শন করার প্রয়োজন রয়েছে। ও দারুণ প্রতিভা পেয়েছে। ঋষভ ঠিক হয়ে যাবে”।

সৌরভ গাঙ্গুলীকে এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে প্রথম একাদশে খেলতে চলা উইকেটকিপারের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন যে, “কেবল মাত্র একজন উইকেটকিপারই খেলবে। যার ফর্ম সঠিক হবে সেই সময় টিম ম্যানেজমেন্ট তাকেই সুযোগ দেবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *