সৌরভ গাঙ্গুলী টি-২০ ক্রিকেটে এই ২ খেলোয়াড়কে যত দ্রুত সম্ভব দলে শামিল করার দাবী তুললেন

ভারতীয় দল এখন যেভাবে নিজেরই দেশে একটি টি-২০ সিরিজ ড্র করে বসেছে তারপর থেকে সকলেই সামান্য ক্ষুব্ধ। এই সিরিজে বিরাট কোহলি দলে কিছু পরির্বতন করেছিলেন। তিনি ৯ নম্বর পর্যন্ত স্রেফ ব্যাটসম্যান রেখেছিলেন, যজুবেন্দ্র চহেল আর কুলদীপ যাদবের মত স্পিন বোলারকে দলের বাইরে করে দিয়েছিলেন, ভারতের পিচ স্পিন বোলারদের জন্য পরিচিত আর এই অবস্থায় এখন প্রাক্তন ভারতীয় তারকা সৌরভ গাঙ্গুলী বিরাট কোহলিকে একটি রায় দিয়েছেন।

সৌরভ গাঙ্গুলীর বিরাট কোহলিকে রায়

সৌরভ গাঙ্গুলী টি-২০ ক্রিকেটে এই ২ খেলোয়াড়কে যত দ্রুত সম্ভব দলে শামিল করার দাবী তুললেন 1

গত দু বছরে সীমিত ওভারের ক্রিকেটে প্রভাবশালী প্রদর্শনের সৌজন্যে কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেল দুই ফর্ম্যাটে জয় হাসিল করার চেষ্টা করেছে, যাতে ভারতের বিদেশী মাটিতেও গুরুত্বপূর্ণ জয় পেতে সহায় হয়েছে। কিন্তু বিশ্বকাপ ২০১৯ এর পর থেকে এই দুই খেলোয়াড়কে কোথাও খেলার সুযোগ দেওয়া হয়নি। প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বর্তমান অধিনায়ক বিরাট কোহলির কাছে দুই রিস্ট স্পিনারকে টি-২০ ফর্ম্যাটে ফেরত আনার আগ্রহ করেছেন। এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও এই দুজনকে সুযোগ দেওয়া হয়নি। বিরাট এর কারণও জানিয়েছিলনে, তিনি বলেছিলেন যে তিনি এবার মাঠে ৯ নম্বর পর্যন্ত ব্যাটসম্যানের সঙ্গে নামতে চান। এর কারণে তিনি ক্রুণাল পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা আর ওয়াশিংটন সুন্দরকে ওয়েস্টইন্ডিজ আর দক্ষিণ আফ্রিকা সিরিজে সুযোগ দিয়েছেন। বৃহস্পতিবার গাঙ্গুলী টাইমস অফ ইন্ডিয়ার হয়ে নিজের কলামে লিখেছেন,

“বিরাটের রিস্ট স্পিনারদের এই ফর্ম্যাটে ফেরত আনার প্রয়োজন রয়েছে। আমার আশা যে যজুবেন্দ্র চহেলকে খালি অন্যদের সুযোগ দেওয়ার জন্য বিশ্রাম দেওয়া হয়েছি বা তিনি ভারতের জন্য জরুরী, টি-২০ ফর্ম্যাটে ভারতকে বাঁ হাতের দুই স্পিনারের প্রয়োজন হবে”।

ঋষভ পন্থের করেছেন প্রশংসা

সৌরভ গাঙ্গুলী টি-২০ ক্রিকেটে এই ২ খেলোয়াড়কে যত দ্রুত সম্ভব দলে শামিল করার দাবী তুললেন 2

গাঙ্গুলী সীমিত ওভারের ক্রিকেটে অফ ফর্মে চলা ঋষভ পন্থের ব্যাপারেও কথা বলেছেন। ম্যাচ উইনার হিসেবে ২১ বছর বয়েসী খেলোয়াড়ের প্রশংসা করে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের মতে “বিরাটের মার্গদর্শন ওকে দেখবে আর অন্ততঃ এটাই গুরুত্ব রাখে”।
গাঙ্গুলী বলেন যে,

“ওর আন্তর্জাতিক ক্রিকেটে ডেবিউ দুর্দান্ত থেকেছে, আমার জন্য এটা সমস্ত ফর্ম্যাটের জন্য ভারতীয় দলের সমাধান, পন্থের শট নির্বাচন সঠিক, সকলের ওর উপর চাপ তৈরি করার জায়গায় এটা বোঝার প্রয়োজন যখন ও নিজের ভুল থেকে শিখবে তখনই শুধরোবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *