শচীন তেন্ডুলকর করেছিলেন ছবি শেয়ার, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী করলেন আবারো ট্রোল

ভারতীয় ক্রিকেট দলের দুই তারকা শচীন তেন্ডুলকর এবং সৌরভ গাঙ্গুলী দীর্ঘদিন একসঙ্গে খেলেছেন। শুধু তাই নয় এই দুই ব্যাটসম্যান একসঙ্গে ওপেন করে ভারতকে বহু ম্যাচ জিতিয়েছেন। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল ওপেনিং জুটির মধ্যে অন্যতম এই জুটির সম্পর্কের গভীরতাও সকলের অজানা নয়। শচীন এবং সৌরভকে সকলেই ঘনিষ্ঠ বন্ধু বলেই জানেন। এখন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী শচীন তেন্ডুলকরকে সোশ্যাল মিডিয়ায় ট্রোল করলেন। মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর সোমবার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জার্মানির বার্লিন শহরে নিজের সফরের ছবি শেয়ার করেন তো সৌরভ গাঙ্গুলী আরো একবার ঠাট্টার মেজাজে প্রতিক্রিয়া দিতে নিজেকে আটকাতে পারেননি।

সৌরভ করলেন শচীনের ছবিতে ঠাট্টা

শচীন তেন্ডুলকর করেছিলেন ছবি শেয়ার, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী করলেন আবারো ট্রোল 1

শচীন তেন্ডুলকর প্রতিষ্ঠিত লরেস স্পোর্টস পুরস্কার নেওয়ার জন্য বার্লিনে গিয়েছিলেন। তিনি যেমনই নিজের ছবি শেয়ার করেন তো ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলী প্রতিক্রিয়া দিতে দেরী করেননি। তিনি লেখেন—তেন্ডুলকর… আমি ভুল ছিলাম না। সৌরভ গাঙ্গুলী এই রিঅ্যাকশন কেনো দিয়েছেন এর কারণও জেনে নিন। আসলে প্রায় চার পাঁচদিন আগেই শচীন অস্ট্রেলিয়ায় ছুটি কাটানোর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। ১৩ ফেব্রুয়ারি এই ছবি নিয়ে দুই তারকা প্লেয়ারের মধ্যে ইনস্টাগ্রামে ঠাট্টা তামাশাও হয়েছিল। শচীনের ওই ছবি নিয়ে কমেন্ট করে তখন সৌরভ গাঙ্গুলী হিন্দিতে লিখেছিলেন – কারো কারো ভাগ্য ভালো… ছুটি কাটাও।

অ্যালিস পেরীর চ্যালেঞ্জ নিয়েছিলেন

শচীন তেন্ডুলকর করেছিলেন ছবি শেয়ার, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী করলেন আবারো ট্রোল 2

সৌরভ নিজের এই কমেন্টের পর এখন নতুন ছবিতে লেখেন যে আমি ভি ছিলা না অর্থাৎ শচীন দারুণভাবে ছুটি কাটাচ্ছেন। এই ঠাট্টা সোশ্যাল মিডিয়ার ইউজার্সরাও ভীষণই উপভোগ করেছিলেন। শচীন সেই সময় গাঙ্গুলীর কমেন্টের জবাবে লিখেছিলেন যে এই ছুটি এক কোটি টাকা যোগাড় করতে সাহায্য করেছে। প্রসঙ্গত শচীন তেন্ডুলকর বুশফায়ার ক্রিকেট লীগে খেলতে গিয়েছিলেন যার উদ্দেশ্য টাকা সংগ্রহ করে অস্ট্রেলিয়ার জঙ্গলে লাগা আগুনে পীড়িতদের আর্থিক সাহায্য করার ছিল। বুশফায়ার ক্রিকেট ব্যাশ ম্যাচে ওয়ানডে আর টেস্ট ক্রিকেটে সর্বাধিক রান করা শচীন তেন্ডুলকর অস্ট্রেলিয়ার মহিলা অলরাউন্ডার অ্যালিস পেরির ওভারে তার মুখোমুখিও হয়েছিলেন।

গিলক্রিস্ট একাদশকে হারায় পন্টিং একাদশ

শচীন তেন্ডুলকর করেছিলেন ছবি শেয়ার, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী করলেন আবারো ট্রোল 3

১০ ওভারের এই চ্যারিটি ম্যাচে পন্টিং একাদশ গিলক্রিস্ট একাদশকে হারিয়ে দিয়েছিল। বিশ্বের জনপ্রিয় ক্রিকেটাররা এই উদ্দেশ্যকে সমর্থন করেছিলেন আর বহু বছর পরে মাঠে নেমেছিলেন। এই ম্যাচে গিলক্রিস্ট একাদশ টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল। পন্টিং একাদশ প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ১০৪ রান করেছিল। অধিনায়ক রিকি পন্টিং ১৪ বলে চারটি বাউন্ডারির সাহায্যে ২৬ রান করেন অন্যদিকে লারা ১১ বলের ঝোড়ো ইনিংসে তিনিটি বাউন্ডারি আর দুটি ছক্কা মারেন। জাস্টিন ল্যাঙ্গার ছয় রান করেন। অন্যদিকে ম্যাথু হেডেনের ব্যাট থেকে ১৬ রান আসে। এছাড়াও ফোয়েবে লীচফিল্ড ৯ রান করেন। লিউক হজ ১১ রান করে অপরাজিত থাকেন। গিলক্রিস্ট একাদশের হয়ে কোর্টনি ওয়ালস, অ্যাণ্ড্রু সাইমন্ডস আর যুবরাজ সিং একটি করে উইকেট নেন। জবাবে গিলক্রিস্ট একাদশ ১০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১০৩ রানই করতে পারেন। এর মধ্যে অধিনায়ক আর উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্ট ১৭, শেন ওয়াটসন ৩০ আর অ্যান্ড্রু সাইমন্ডস ২৯ রান করেন। পন্টিং একাদশের হয়ে লিউক হজ একটি উইকেট নেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *