সৌরভ গাঙ্গুলী জানালেন, ২০২০তে ভারতীয় দলের সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ কি হবে

যবে থেকে ব্যান শেষ করে স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের প্রত্যাবর্তন ঘটেছে তখন থেকে অস্ট্রেলিয়া দলকে আরো বেশি মজবুত দেখাচ্ছে। অস্ট্রেলিয়াকে তাদের দেশে হারানো যে কোনো দলের জন্যই যথেষ্ট মুশকিল দেখাচ্ছে। পাকিস্তানের দলকে অস্ট্রেলিয়া দুই টেস্ট ম্যাচে ইনিংসের ব্যবধানে হারিয়েছে। এখন নিউজিল্যাণ্ডকেও অস্ট্রেলিয়ার মাটিতে মুশকিলের সামনে দেখাচ্ছে।

অস্ট্রেলিয়াকে ২০২০তে টেস্ট সিরিজে হারানো ভারতের জন্য চ্যালেঞ্জ

সৌরভ গাঙ্গুলী জানালেন, ২০২০তে ভারতীয় দলের সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ কি হবে 1

জানিয়ে দিই যে ২০১৮-১৯ এর সফরে ভারত অস্ট্রেলিয়াকে প্রথমবার তাদের মাটিতে ২-১ ব্যবধানে হারিয়েছিল। এখন ২০২০র শেষেও ভারতকে অস্ট্রেলিয়ার সফর করতে হবে। এই সফর নিয়ে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী ইন্ডিয়া টুডের একটি অনুষ্ঠানে বলতে গিয়ে বলেছেন, “আমার মনে হয় যে ভারতের জন্য ২০২০তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ হতে চলেছে আর আমার বিশ্বাস যে বিরাট কোহলি নিজের আর নিজের দলের জন্য একটা স্তর ঠিক করেছে। ওর মোতাবেক ও নিশ্চই মানবে যে ২০১৮য় অস্ট্রেলিয়া অতটা শক্তিশালী ছিল না, যতটা না এখন স্মিথ আর ওয়ার্নারের ফিরে আসার পর হয়ে গিয়েছে”।

ভারত, অস্ট্রেলিয়াকে হারাতে পারে

সৌরভ গাঙ্গুলী জানালেন, ২০২০তে ভারতীয় দলের সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ কি হবে 2

সৌরভ গাঙ্গুলী আগে নিজের বয়ানে বলেছেন, “ভারত নিশ্চিতভবে এমন একটা দল যারা অস্ট্রেলিয়াকে তাদের দেশে হারাতে পারে। ওদের ব্যাস খালি নিজেদের উপর ভরসা করতে হবে। আমি এর অপেক্ষা করছি। আপনারা জানেন যে যখন আমি অধিনায়ক হয়েছিলাম তো আমার লক্ষ্য ছিল যে সর্বশ্রেষ্ঠ দলগুলির মুখোমুখী হই আর আমার ২০০৩এর অস্ট্রেলিয়ার সফর মনে আছে। আমরা দুর্দান্ত দল ছিলাম, আর এই দলের কাছেও তেমনটা করার ক্ষমতা রয়েছে”।

পরেরবার ইংল্যান্ড, আফ্রিকাতেও জিতব

সৌরভ গাঙ্গুলী জানালেন, ২০২০তে ভারতীয় দলের সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ কি হবে 3

ভারতীয় দল ২০১৮য় দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডে হেরে গিয়েছিল। এই বিষয়টি নিয়ে সৌরভ গাঙ্গুলী বলেছেন, “যতই আমরা ২০১৮য় ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকায় জিততে না পারি, কিন্তু আমার আশা যে এখন আমরা যখন পরেরবার সেখানে যাব তো আমরা জিততে অবশ্যই সফল হব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *