জাতীয় দলে কেন জায়গা পাননি সূর্যকুমার যাদব? মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী 1

একমাত্র আনক্যাপড ভারতীয় খেলোয়াড় হিসেবে গত তিন বছরের আইপিএল এ ৪০০ রান করে গিয়েছেন সূর্যকুমার যাদব। চলতি মরশুমেও নিজের প্রতিভা দেখিয়েছেন মুম্বইয়ের এই স্টাইলিশ ব্যাটসম্যান। তবুও অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দলে জায়গা পেলেন না সূর্যকুমার যাদব। আর এই নিয়ে ক্রিকেট প্রেমী থেকে শুরু করে বিশেষজ্ঞরা, সকলেই ক্ষুব্ধ ভারতীয় দলের নির্বাচক ও বিসিসিআই এর প্রতি।

IPL 2020: Mentally at Wankhede but physically at home, says Suryakumar Yadav

এমন অবস্থায় অনেকেই দাবি করেছিলেন, এই বিষয়ে মন্তব্য করুন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী, যিনি নিজের খেলার সময় সর্বদাই প্রতিভাবান খেলোয়াড়দের পাশে দাঁড়াতেন। বর্তমানে ৩০ বছরের এই ব্যাটসম্যান যখন জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না, তখন সেই নিয়ে কি কোনও মন্তব্য করবেন প্রাক্তন ভারতীয় দলের অধিনায়ক? এই নিয়ে জল্পনা ক্রমশ বেড়েছিল।

জাতীয় দলে কেন জায়গা পাননি সূর্যকুমার যাদব? মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী 2

হিন্দুস্থান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভের কাছে প্রশ্ন এসেছিল যে ঠিক কি কারণে সুযোগ পাননি সূর্যকুমার যাদব। সেই প্রসঙ্গে কার্যত কিছুটা ডিপ্লোম্যাটিক উত্তর দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। তিনি জানিয়েছেন যে প্রত্যেকেরই একটি নির্দিষ্ট সময় আসে এবং এই একই অবস্থা হবে মুম্বইয়ের রঞ্জি দলের অধিনায়কের জন্য। সূর্যকুমারের প্রসঙ্গে সৌরভ গাঙ্গুলী বলেছেন, “কোনও না কোনও দিন ওনার সময় ঠিক আসবে কারণ উনি একজন দুর্দান্ত খেলোয়াড়।” এর পাশাপাশি এবারের আইপিএল এর চমক হিসেবে এই তরুণ ক্রিকেটারদের নাম তুলে ধরেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের রাহুল ত্রিপাঠী, শুভমন গিল ও বরুণ চক্রবর্তী, মুম্বই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদব, রাজস্থান রয়্যালসের সঞ্জু স্যামসন এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দেবদত্ত পাডিক্কালকে চলতি আইপিএল এর উজ্জ্বল তারকা হিসেবে উল্লেখ করেছেন ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক।

জাতীয় দলে কেন জায়গা পাননি সূর্যকুমার যাদব? মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী 3

২০১৮ ও ২০১৯ মরশুমের আইপিএল দুর্ধর্ষ পারফর্মেন্স দিয়েছিলেন সূর্যকুমার যাদব। এই দুই বছর যথাক্রমে ৫১২ ও ৪২৪ রান করেছেন তিনি। এছাড়া চলতি আইপিএল এ ১৪ ম্যাচে ৪১০ রান করেছেন সূর্য, যেখানে স্ট্রাইক রেট ১৫০ – যা এক কথায় অসাধারণ। এছাড়া ঘরোয়া ক্রিকেটেও অত্যন্ত নজরকাড়া পারফর্মেন্স রয়েছে মুম্বইয়ের এই ব্যাটসম্যানের। ৭৭টি প্রথম শ্রেণীর ম্যাচে ৪৪ এর গড়ে ৫৩২৬ রান করেছেন তিনি, যেখানে ১৪টি সেঞ্চুরি রয়েছে তার নামে। এদিকে লিস্ট এ কেরিয়ারে সূর্য ৩৫ এর গড়ে ২৪৪৭ রান করেছেন, যেখানে তিনি দুটি সেঞ্চুরি এবং ১৫টি অর্ধশতরান করেছেন। সুতরাং, ভালো পারফর্মেন্স সত্ত্বেও জাতীয় দলে তিনি ডাক পাচ্ছেন না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *