সৌরভ জানালেন কেনো ২০১৩র পর থেকে কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি টিম ইন্ডিয়া

ভারতীয় দলের বিশ্বকাপ ২০১৯ জেতার স্বপ্ন ভেঙে গিয়েছিল। ভারতীয় দলকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে ১৮ রানে হারের মুখে পড়তে হয়েছিল আর তারা টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। সেমিফাইনাল ম্যাচে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যাণ্ড দল ২৩৯ রান করেছিল। কিন্তু ভারতীয় দল ২৪০ রানের লক্ষ্যের জবাবে মাত্র ২২১ রানই করতে পারে।

সেমিফাইনাল ম্যাচে বিরাট-রোহিতের মতো তারকারা হয়েছেন ব্যর্থ

সৌরভ  জানালেন কেনো ২০১৩র পর থেকে কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি টিম ইন্ডিয়া 1

রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুলের মতো ভারতীয় দলের বড়ো ব্যাটসম্যানরা এই ম্যাচে বিশেষ কিছুই করতে পারেননি আর সস্তায় আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। ভারতীয় দল গত ২ বছর ধরে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছিল, কিন্তু নিজেদের সমস্ত প্রস্তুতি সত্ত্বেও ভারতীয় দল বিশ্বকাপ জেতার খুশি নিজেদের সমর্থকদের এনে দিতে পারেনি। ভারতীয় দলের বিশ্বকাপ না জেতার বেশকিছু কারণ ছিল।

২০১৩র পর থেকে ভারত জিততে পারেনি আইসিসি ট্রফি

সৌরভ  জানালেন কেনো ২০১৩র পর থেকে কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি টিম ইন্ডিয়া 2

আপনাদের জানিয়ে দিই যে ২০১৩র পর থেকে ভারতীয় দল কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি। ২০১৪র টি-২০ বিশ্বকাপে ভারতকে ফাইনালে হারতে হয়েছিল। অন্যদিকে ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালে ভারত হেরে যায়। ২০১৬র টি-২০ বিশ্বকাপেও ভারতীয় দল সেমিফাইনালে হেরে যায়। এছাড়াও ২০১৭র আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ভারতকে পাকিস্তানের হাতে একটি লজ্জাজনক হারের মুখোমুখি হতে হয়েছিল।

আইসিসি টুর্নামেন্ট জিততে না পারা নিয়ে বললেন সৌরভ

সৌরভ  জানালেন কেনো ২০১৩র পর থেকে কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি টিম ইন্ডিয়া 3

বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী ভারতের আইসিসি টুর্নামেন্ট না জিততে পারার ব্যাপারে বলতে গিয়ে বলেন, “ইংল্যান্ডে হওয়া বিশ্বকাপ ২০১৯ এ আমরা ভালো খেলেছি, কিন্তু আমরা গুরুত্বপূর্ণ ম্যাচ হারিয়ে ফেলেছিলাম। বিশ্বকাপ এমনই হয়। আমরা ২০০৩ এ অসাধারণ প্রদর্শন করি আর ফাইনালে হেরে যাই। বিশ্বকাপে আপনাকে ভালো প্রদর্শন করে সেমিফাইনাল, ফাইনাল জিততে হয়। আমাদের কাছে প্রত্যেকবার সুযোগ থাকে। আমাদের কাছে দলে দারুণ খেলোয়াড়রা রয়েছেন যারা বিশ্বকাপ বের করতে পারেন। আমাদের জন্য বিশ্বকাপ স্রেফ সেমিফাইনাল আর ফাইনাল জেতার ব্যাপার”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *