আইপিএল ২০২০: বিসিসিআইয়েরও করোনা ভাইরাসের ভয়, সৌরভ গাঙ্গুলী টুর্নামেন্ট নিয়ে নিলেন এই সিদ্ধান্ত

করোনা ভাইরাস ধীরে ধীরে পুরো বিশ্বে পা বাড়ানো শুরু করে দিয়েছে। ভারতেও ৩০ এর বেশি মানুষ এই ভাইরাসে সংক্রামিত হয়ে গিয়েছেন। এই রোগটি ছোঁয়াছে আর এই চিকিৎসা এখনো পর্যন্ত সামনে আসেনি। এই কারণে বিশ্বজুড়ে বেশকিছু স্পোর্টস ইভেন্টও প্রভাবিত হয়েছে। ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হতে চলেছে আর এটা নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর প্রতিক্রিয়া সামনে এসেছে।

আইপিএলের আয়োজন হবে

আইপিএল ২০২০: বিসিসিআইয়েরও করোনা ভাইরাসের ভয়, সৌরভ গাঙ্গুলী টুর্নামেন্ট নিয়ে নিলেন এই সিদ্ধান্ত 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী পরিস্কার করে দিয়েছেন যে আইপিএল ২০২০র আয়ীজন করা হবে। এই টুর্নামেন্টে বিশ্বজুড়ে বেশকিছু বড়ো নাম অংশ নেবেন। তিনি এটাও বলেছেন যে বোর্ড করোনা ভাইরাসের থেকে বাঁচতে পদক্ষেপ নেওয়া হবে। ইএসপিএন ক্রিক ইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে দাদা বলেন,

“এটা চালু রয়েছে…… আর বসিসিআই এটা থেকে বাঁচতে সমস্ত পদক্ষেপ নেবে”।

চিন থেকে শুরু হয়েছে

আইপিএল ২০২০: বিসিসিআইয়েরও করোনা ভাইরাসের ভয়, সৌরভ গাঙ্গুলী টুর্নামেন্ট নিয়ে নিলেন এই সিদ্ধান্ত 2

করোনা ভাইরাসের শুরু চিনের বুহান থেকে হয়েছিল। এরপর এটি ধীরে ধীরে ৮০টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে। চিন ছাড়াও ইরাক আর ইতালিতেও এর যথেষ্ট প্রকোপ ছড়িয়েছে। ভারতেও ৩০ এর বেশি মানুষের করোনা আক্রান্ত হয়েছেন। এই ভাইরাসের প্রকোপ খেলার আয়োজনে আগেও হয়েছে। সবচেয়ে বেশি প্রভাবিত দেশের মধ্যে ইতালিতে সরকার সমস্ত সিরি এ ম্যাচকে ৩ এপ্রিল পর্যন্ত যে কোনো ফুটবল গ্রাউন্ডে দর্শকদের ছাড়াই বন্ধ দরজার পেছনে খেলার আদেশ দিয়েছে।

২৯ মার্চ থেকে আইপিএল

আইপিএল ২০২০: বিসিসিআইয়েরও করোনা ভাইরাসের ভয়, সৌরভ গাঙ্গুলী টুর্নামেন্ট নিয়ে নিলেন এই সিদ্ধান্ত 3

আইপিএল ২০২০র শুরু ২৯ মার্চ থেকে হবে। প্রথম ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হবে। এই দুটি দেশের মধ্যেই আইপিএল ২০১৯এর ফাইনাল ম্যাচ হয়েছিল। ওই ম্যাচটি মুম্বাই এক রানে জিতেছিল। বিসিসিআই এখনো পর্যন্ত এই বিষয়ে আলোচনা করেনি যে আইপিএলে খেলোয়াড়রা হ্যান্ডসেক করবেন না বুস্ট ফিস্ট করবে, কিন্তু আধিকারিকরা বলেছেন যে যেমন যেমন এই সমস্যা বিকশিত হবে বোর্ড সমস্ত দরজাই খোলা রাখবে যা সকলকে সুরক্ষিত রাখবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *