দেশে না ফিরে পিতার শেষ ইচ্ছা পালনে বড় সিদ্ধান্ত নিলেন মহম্মদ সিরাজ, প্রশংসা করলেন সৌরভ গাঙ্গুলীও 1

গত শুক্রবার ভারতীয় শিবিরে অত্যন্ত বড় একটি দুঃসংবাদ আসে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় টেস্ট স্কোয়াডে থাকা ভারতের তারকা পেসার মহম্মদ সিরাজের পিতা মহম্মদ ঘৌস গত শুক্রবার ফুসফুস সংক্রান্ত সমস্যায় মারা গিয়েছেন হায়দ্রাবাদের। আর এই খবর পাওয়ার পরেই শোকার্ত মহম্মদ সিরাজ সহ গোটা ভারতীয় দল।

I lost the biggest support of my life' - Mohammed Siraj's father passes  away aged 53

এই মুহুর্তে সিডনিতে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছে গোটা ভারতীয় দল। ফলে সেই বলয় থেকে বাইরে বেরিয়ে দেশে ফেরাটা অত্যন্ত সমস্যার বিষয়। কিন্তু সদ্য পিতৃহারা মহম্মদ সিরাজ যাতে পিতার শেষ কাজটি সম্পন্ন করতে পারেন, তার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছিল বিসিসিআই। সর্বভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, পিতার শেষ কাজ সম্পন্ন করতে দেশে ফিরতে পারেন ভারতীয় পেসার মহম্মদ সিরাজ। এই নিয়ে শনিবার বিসিসিআই এর তরফ থেকে প্রকাশিত বিবৃতিতে জয় শাহ জানিয়েছেন, “বিসিসিআই মহম্মদ সিরাজের সাথে কথা বলেছিল এবং তাকে অপশন দেওয়া হয়েছিল যাতে তিনি দেশে ফিরে এই কঠিন সময়ে নিজের পরিবারের পাশে দাঁড়াতে পারেন।”

Bowler Mohammed Siraj Father Passed Away - Sakshi

কিন্তু মহম্মদ সিরাজ দেশে ফেরার অপশন অগ্রাহ্য করে জাতীয় দলের হয়ে দায়িত্ব পালনের সিদ্ধান্ত নেন। এর আগে মহম্মদ সিরাজ বেশ কয়েক বার জানিয়েছেন, তার পিতা সব সময় চাইতেন যাতে সিরাজ দেশের হয়ে বড় নাম করুক। আর সেই কারণে পিতার এই ইচ্ছাপূরণে দেশে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ডান হাতি এই তরুণ পেসার। এই নিয়ে বিসিসিআই এর বিবৃতিতে আরও লেখা হয়, “কিন্তু এই ফাস্ট বোলার ভারতীয় শিবিরের সাথে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন দেশের হয়ে দায়িত্ব পালন করতে চান। মহম্মদ সিরাজের এই কঠিন সময়ে বিসিসিআই তার পাশে সর্বদা রয়েছে এবং শোকপ্রকাশ করছে এই ঘটনার জন্য।”

Mohammed Siraj's father dies, cannot go for final rites due to COVID  restrictions in Australia

পাশাপাশি মহম্মদ সিরাজের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন খোদ বিসিসিআই এর প্রেসিডেন্ট এবং প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। নিজের টুইটারে সৌরভ লিখেছেন, “আশা করি এই বড় ক্ষতি সামলাতে মহম্মদ সিরাজ অসীম শক্তি পান। এই সফরে তার সাফল্যের জন্য কামনা করি। দুর্দান্ত পরিচয়ের উদাহরণ দেখিয়েছেন তিনি।”

পিতার মৃত্যুর খবর পেয়ে শোকে বিহ্বল হয়ে পড়েছিলেন মহম্মদ সিরাজ। জনপ্রিয় ক্রীড়া ম্যাগাজিন স্পোর্টসস্টারকে দেওয়া সাক্ষাতকারে পিতার প্রতি শেষ শ্রদ্ধার্ঘ্য জানিয়েছিলেন সিরাজ। তিনি বলেছিলেন, “আমার বাবার সব সময় এই ইচ্ছা ছিল যে তার ছেলে দেশের নাম উজ্জ্বল করবে। আর আমি সেই কাজটিই করব। খবরটা খুবই অবাক করে দেওয়ার মত। আমার জীবনের সবথেকে বড় সাপোর্টকে আমি হারালাম। ওনার স্বপ্ন ছিল আমাকে দেশের হয়ে খেলতে দেখার আর সেক্ষেত্রে আমি খুশি যে সেই কাজটি করে আমি আমার বাবাকে খুশি দিয়েছি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *