IPL 2019: সৌরভ গাঙ্গুলী কাগিসো রাবাদার এই বলকে বললেন ‘বল অফ দ্য ইয়ার’

দিল্লি ক্যাপিটালস আইপিএল ২০১৯ এ নিজেদের তৃতীয় ম্যাচে সুপার ওভারে জয় হাসিল করে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলা হওয়া এই ম্যাচে দিল্লির সামনে ১৮৬ রানের লক্ষ্য ছিল, কিন্তু তারা কলকাতার সমান সমান ১৮৫ রানই করতে পারে। এরপর সুপার ওভারে এই ম্যাচের পরিণাম হয় আর দিল্লি এই ম্যাচ ৩ রানে জিতে যায়।

সৌরভ গাঙ্গুলী প্রকাশ করেছেন খুশি

IPL 2019: সৌরভ গাঙ্গুলী কাগিসো রাবাদার এই বলকে বললেন ‘বল অফ দ্য ইয়ার’ 1

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলী দিল্লি ক্যাপিটালস দলের পরামর্শদাতা। গাঙ্গুলী সুপার ওভারে দুর্দান্ত বোলিংয়ের জন্য কাগিসো রাবাদার জমিয়ে প্রশংসা করেছেন। ম্যাচের পর আইপিএল ওয়েবসাইটকে দেওয়া ইন্টারভিউতে তিনি বলেন,

“এটা বাইরে থেকে দেখা যথেষ্ট মুশকিল কারণ আপনি বোলিং বা ব্যাটিং করতে পারবেন না কিন্তু এটা দুর্দান্ত জয় ছিল। রাবাদা সুপার ওভার যে বল ও রাসেলকে করেন, সেটা সম্ভবত বল অফ দ্যা আইপিএল হতে যাচ্ছে। এই ধরণের বল রাসেলকে করা, যে ফর্মে রয়েছে, সত্যি সত্যি অবিশ্বসনীয়”।

এটা জয়ের থেকেও বেশি ছিল

IPL 2019: সৌরভ গাঙ্গুলী কাগিসো রাবাদার এই বলকে বললেন ‘বল অফ দ্য ইয়ার’ 2

দিল্লি ক্যাপিটালসের জন্য আইপিএলের গত কিছু বছর খুব একটা বিশেষ কিছু ছিল না। তরুণ খেলোয়াড় ভরা এই দল প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে মাত দিয়েছে। চেন্নাইয়ের কাছে হার সত্ত্বেও তারা কেকেআরের বিরুদ্ধে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে।
সৌরভ গাঙ্গুলী আগে এই জয়ের ব্যাপারে বলেন,

“দলের এই জয়ের প্রয়োজন ছিল। ওদের গত মরশুম ভাল যায়নি। এটা একটা তরুণ দল।এই ধরণের জয়ে আত্মবিশ্বাস বাড়ে। এটা একটা লম্বা মরশুম কিন্তু এই জয় একটা ম্যাচে পাওয়া জয় নয়। এটা স্পেশাল”।

পৃথ্বী শয়ের প্রশংসা করেছেন

IPL 2019: সৌরভ গাঙ্গুলী কাগিসো রাবাদার এই বলকে বললেন ‘বল অফ দ্য ইয়ার’ 3

সৌরভ গাঙ্গুলী এই ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা পৃথ্বী শয়েরও জমিয়ে প্রশংসা করেছেন। ১৯ বছর বয়েসী ব্যাটসম্যান এই ম্যাচে ৯৯ রানের ইনিংস খেলেছিলেন।
তার ব্যাপারে সৌরভ গাঙ্গুলী বলেন,

“পৃথ্বী শ আজ যেমনটা খেলেছে তাতে ওর প্রতিভার ব্যাপারে জানা যায়। ও বলকে এত ভাল হিট করছিল যে ওকে কিছু বলার প্রয়োজনই ছিলনা। ও ৯৯ রানে আউট হয়ে যায় কিন্তু ও প্রায় ম্যাচ ফিনিশ করে দিয়েছিল। ওর মধ্যে ক্ষমতা রয়েছে যে আইপিএল আর কেরিয়ারে যথেষ্ট সেঞ্চুরি করতে পারার”।

দেখে নিন ইন্টারভিউ:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *