সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই দিগগজ খেলোয়াড় হবেন ভারতের পরবর্তী নির্বাচক প্রধান

ভারতীয় দলের নির্বাচক কমিটির উপর লাগাতার প্রশ্ন উঠছিল। এখন এমএসকে প্রসাদের জায়গায় নতুন নির্বাচক প্রধান আসতে চলেছেন। এই পদের জন্য বেশকিছু প্রাক্তন খেলোয়াড় আবেদন করেছেন। যার মধ্যে বেশকিছু বড়ো নামও রয়েছেন। এখন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী স্বয়ং বড়ো বয়ান দিয়ে নতুন নির্বাচক প্রধানের নাম নিয়ে ইঙ্গিত দিয়েছেন।

সৌরভ গাঙ্গুলী দিলেন নতুন নির্বাচকের নামের ইঙ্গিত

সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই দিগগজ খেলোয়াড় হবেন ভারতের পরবর্তী নির্বাচক প্রধান 1

বিশ্বকাপের পর থেকেই কথা উঠছিল যে এখন এমএসকে প্রসাদের জায়গা কোন খেলোয়াড় নিতে চলেছেন। এখন সমস্ত আবেদন জমা পড়ে গিয়েছে, যারপর বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর একটি বড়ো বয়ান সামনে এসেছে। যেখানে তিনি হিন্দুস্তান টাইমস্কে দেওয়া নিজের একটি ইন্টারভিউতে বলেছেন যে দুজন খেলোয়াড়কে শর্টলিস্টেড করা হবে তাদের মধ্যে যিনিই সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ খেলে থাকবেন তাকে ভারতীয় দলের পরবর্তী নির্বাচক প্রধান করা হবে। যারপর এখন লক্ষ্মণ শিবরামকৃষ্ণাণ, অজিত আগরকার আর ভেঙ্কটেশ প্রসাদের নাম সামনে আসছে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী দ্বারা দেওয়া এটি সবচেয়ে বড়ো ইঙ্গিত মনে করা হচ্ছে।

ভেঙ্কটেশ প্রসাদ রয়েছেন এখন দৌড়ে সবচেয়ে এগিয়ে

সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই দিগগজ খেলোয়াড় হবেন ভারতের পরবর্তী নির্বাচক প্রধান 2

এই বয়ানকে যদি মাথায় রাখা হয় তো আবেদন করা খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি অভিজ্ঞ খেলোয়াড় হলেন ভেঙ্কটেশ প্রসাদ। তিনি ভারতীয় দলের হয়ে ৩৩টি টেস্ট আর ১৬১টি একদিনের ম্যাচ খেলেছেন। এক সময় তিনি ভারতীয় দলের হয়ে প্রধান বোলার ছিলেন। গাঙ্গুলীর এই বয়ানের অনুযায়ী ভেঙ্কটেশ প্রসাদের নির্বাচক প্রধান হওয়া ভীষণই সহজ হয়ে গিয়েছে। প্রসাদ ভারতীয় দলের হয়ে অনুর্ধ্ব ১৯ স্তরে প্রধান নির্বাচক থেকেছেন। দ্বিতীয় নম্বরে এই দৌড়ে অজিত আগরকর রয়েছে। যিনি ভারতীয় দলের হয়ে ২৬টি টেস্ট, ১৯১টি একদিনের ম্যাচ এবং ৪টি টি-২০ ম্যাচও খেলেছেন। অন্যদিকে লক্ষ্মণ শিবরামকৃষ্ণানের কাছেও বড়ো অভিজ্ঞতা রয়েছে।

সিএসি দ্রুতই নেবে আবেদনকারীদের ইন্টারভিউ

সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই দিগগজ খেলোয়াড় হবেন ভারতের পরবর্তী নির্বাচক প্রধান 3

এখন সৌরভ গাঙ্গুলী সিএসির গঠন করে ফেলেছেন। যেখানে এই তালিকায় মদনলাল, আরপি সিং আর মহিলা ক্রিকেটার সুলক্ষণা নাইকের নাম রয়েছে। এই প্রাক্তন খেলোয়াড়রা ভারতীয় দলের হয়ে দীর্ঘ সময় পর্যন্ত ক্রিকেট খেলেছেন। যে কারণে এখন ইন্টারভিউ চলাকালীন এদের ভালো সিদ্ধান্ত নিয়ে নির্বাচকদের বাছতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *