সৌরভ গাঙ্গুলী হেলথ আপডেট: সৌরভ গাঙ্গুলীর আজ হবে স্টেন্টিং 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলীকে বুধবার বুকে ব্যাথা হওয়ার কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বছরের শুরুতেই তার হার্ট অ্যাটাক হয়েছিল, যারপর তাঁর অ্যাঞ্জিওপ্ল্যাস্টি হয়েছিল। সৌরভ গাঙ্গুলী স্বাস্থ্য এখন স্বাভাবিক রয়েছে আর বৃহস্পতিবার তার স্টেন্টিং হবে। আজ তার বুকে সামান্য সমস্যা দেখা দিয়েছিল আর আজই তাকে অ্যাপোলো হাসপাতেল নিয়ে যাওয়া হয়েছিল। ডাক্তার সপ্তর্ষি বসু আর ডাক্তার সুরজ মণ্ডল তাকে দেখছেন। ডাক্তার আফতাব খান আগামীকাল ডাক্তার দেবী শেট্টির উপস্থিতিত তার স্টেন্টিং করবেন।

স্টেন্টিং কী

সৌরভ গাঙ্গুলী হেলথ আপডেট: সৌরভ গাঙ্গুলীর আজ হবে স্টেন্টিং 2

স্টেন্ট হৃদরোগীদের জন্য অনেক বড়ো সুবিধা। এমনটা অনেকবার দেখতে পায়া যায় যে বেশ কয়েকবার হার্টের আর্টারিতে ৯০ শতাংশের বেশি ব্লকেজ থাকে আর এর সঙ্গেই হার্ট অ্যাটাকও হতে থাকে। এই অবস্থায় জরুরী অবস্থা তৈরি হয়ে যায় আর বাইপাস সার্জারির প্রস্তুতি নেওয়া মুশকিল হয়ে যায়। এই অবস্থায় স্টেন্টিংয়ের ফলে কিছু মিনিটের মিধ্যে প্রধান আর্টারি খুলে দেওয়া হয় আর একজন মরণাপন্ন রোগী নতুন জীবন পান। এর আগে প্রথম দিনের বুলেটিনে সৌরভ গাঙ্গুলীর স্বাস্থ্য সম্পর্কিত আপডেট দেওয়া হয়েছিল। এতে অ্যাপোলো হাসপাতালের তরফে জানানো হয়েছিল বুধবার সৌরভকে কার্ডিও পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে। তার সমস্ত পরীক্ষাই স্বাভাবিক ছিল।

বুকে ব্যাথার পর ভর্তি হয়েছিলেন হাসপাতালে

সৌরভ গাঙ্গুলী হেলথ আপডেট: সৌরভ গাঙ্গুলীর আজ হবে স্টেন্টিং 3

গাঙ্গুলীকে বুধবারই হাসপাতালে নিয়ে আসা হয়েছিল তার ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছেন যে চিন্তার কোনো বিষয় নেই, এটা স্বাভাবিক রুটিন চেকআপ ছিল। প্রসঙ্গত ২ জানুয়ারি তাকে উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল বুকে ব্যাথা হওয়ার কারণে। সৌরভের এরপর অ্যাঞ্জিওপ্ল্যাস্টি হয়। ৫ দিন হাসপাতালে থাকার পর তাকে ছেড়ে দেওয়া হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *