ফের অসুস্থ সৌরভ গাঙ্গুলী, ভর্তি হতে হল হাসপাতালে

বিসিসিআই সভাপতি আর প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর আবারও অসুস্থ হয়েছেন। সৌরভ গাঙ্গুলীকে আবারও হাসপাতালে ভর্তি করতে হয়েছে। সম্প্রতিই তার অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছিল। হঠাত করেই আজ সৌরভের বুকে ব্যাথা শুরু হয়, এরপর তাকে কলকাতার অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সৌরভ গাঙ্গুলীর হার্ট অ্যাটাকের খবর শোনার পরই ক্রিকেট সমর্থকরা দারুণভাবে ধাক্কা খান আর সকলেই তার দ্রুত সুস্থ হয়ে ওঠার কামনা করতে থাকেন। যদিও গাঙ্গুলীর একটি মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছিল আর যারপর তনি দ্রুতগতিতে সুস্থ হয়ে উঠছিলেন।

আগেরবার হয়েছিল আঞ্জিওপ্লাস্টি

ফের অসুস্থ সৌরভ গাঙ্গুলী, ভর্তি হতে হল হাসপাতালে 1

প্রসঙ্গত গত ২ জানুয়ারী সৌরভ গাঙ্গুলীর বুকে ব্যাথা হওয়ায় তাকে কলকাতার উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে তার আঞ্জিওপ্লাস্টি করা হয়। আসলে এর আগে যখন তিনি তার বাড়ির জিমে ট্রেডমিলে দৌড়চ্ছিলেন তখন হঠাত করেই তার বুকে ব্যাথা শুরু হয় এবং তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর তাকে ৫দিন পর্যন্ত হাসপাতালে থাকতে হয়। সৌরভ গাঙ্গুলীর পর তার দাদা স্নেহাশিস গাঙ্গুলীরও অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছিল। উডল্যান্ডেই তার অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয়।

আগের বার হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ধন্যবাদ জানিয়েছিলেন

ফের অসুস্থ সৌরভ গাঙ্গুলী, ভর্তি হতে হল হাসপাতালে 2

এর আগে উডল্যান্ডে থাকাকালীন বিখ্যাত হার্ট স্পেশালিস্ট ডাক্তার দেবী শেঠী সৌরভকে পরীক্ষা করেছিলেন আর তিনি পরিষ্কার করে দিয়েছেন যে গাঙ্গুলীর হার্ট এখন ২০ বছরের তরুণের মতো কাজ করছে। এখানে উডল্যান্ড হাসপাতালে সৌরভ গাঙ্গুলীর দেখভাল করা ১৩ জন ডাক্তারের দলের সঙ্গে দেখা করার পর ডাক্তার শেঠি বলেছেন যে, “গাঙ্গুলী দ্রুত সুস্থ হয়ে যাবেন, কারণ ওর হার্ট তেমনভাবে কাজ করছে যেমন ২০ বছর বয়সে করত। এটা কোনো বড়ো অ্যাটাক ছিল না। এতে ওর হার্টের কোনো ক্ষতি হয়নি। এর ফলে ভবিষ্যতে ওর জীবনে কোনো প্রভাব পড়বে না। ও সাধারণ জীবন যাপন করতে পারবে। ও নিঃসঙ্কোচে ম্যারাথনেও অংশ নিতে পারে, বিমান চালাতে পারবে আর নিজের প্রত্যেকটা স্বপ্ন, ইচ্ছেকে পূরণ করতে পারবেন। যদি ও চায় তো ক্রিকেটও খেলতে পারে। এমনকী ও একজন সাধারণ ব্যক্তির মতো কসরতও করতে পারবেন”। উডল্যান্ড হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর সৌরভ গাঙ্গুলী হাসপাতালের স্টাফ আর ডাক্তারদের ধন্যবাদ জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, “এখন আমি সম্পূর্ণভাবে সুস্থবোধ করছি। আমি চিকিৎসার জন্য হাসপাতালের ডাক্তারদের ধন্যবাদ জানাচ্ছি। এখন আমি সম্পূর্ণ ঠিক রয়েছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *