দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত জয় সত্ত্বেও বিরাট কোহলির সাথে ফের নোংরামো করলেন সৌরভ গাঙ্গুলি 1

বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে ইতিহাস সৃষ্টিকারী টিম ইন্ডিয়া (Team India) সেঞ্চুরিয়নে (Centurion) খেলা প্রথম টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে (South Africa) ১১৩ রানে হারিয়েছে। সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচ জিতে এশিয়ার প্রথম দল হয়ে উঠেছে টিম ইন্ডিয়া। এই জয়ের মাধ্যমে বিরাট কোহলিই একমাত্র ভারতীয় অধিনায়ক যিনি দক্ষিণ আফ্রিকার মাটিতে দুটি টেস্ট ম্যাচ জিতেছেন। এর আগে কোনো ভারতীয় অধিনায়ক দক্ষিণ আফ্রিকার মাটিতে ১টির বেশি টেস্ট ম্যাচ জিততে পারেননি।

গাঙ্গুলি এবং কোহলির মধ্যে সম্পর্কের সূত্রপাত

गांगुली और कोहली के रिश्तों में दिखी खटास! जीत की बधाई के दौरान विराट का नाम तक नहीं लिया

কোহলির আগে, মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) এবং রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) নেতৃত্বে ভারত দক্ষিণ আফ্রিকায় ১-১ টেস্ট ম্যাচ জিতেছিল। এই ধাক্কাধাক্কি জয়ের পর বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) টিম ইন্ডিয়াকে জয়ের জন্য অভিনন্দন জানালেও বিরাট কোহলির নাম পর্যন্ত নেননি। সৌরভ গাঙ্গুলী তার অভিনন্দন টুইটে ইতিহাস সৃষ্টিকারী ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নাম উল্লেখ করেননি। একই সময়ে, প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান টেস্ট ম্যাচে দুর্দান্ত জয়ের জন্য টিম ইন্ডিয়া এবং বিরাট কোহলি উভয়কেই অভিনন্দন জানিয়েছেন।

বিরাটের নামও নেননি

এটি সেঞ্চুরিয়নে ভারতের প্রথম টেস্ট জয়ও ছিল, যা মূলত দক্ষিণ আফ্রিকার জন্য দুর্গ হিসেবে বিবেচিত হয়। গাঙ্গুলি টুইটারে লিখেছেন, “টিম ইন্ডিয়ার জন্য দুর্দান্ত জয়। ফলাফলে মোটেও অবাক নন। এই সিরিজে ভারতকে হারানো খুবই কঠিন হবে। এটি করতে দক্ষিণ আফ্রিকাকে তার সীমা ছাড়িয়ে পারফর্ম করতে হবে। নতুন বছর উপভোগ করুন।” এই বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বাতে এবং লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে স্মরণীয় জয়ের পর, টিম ইন্ডিয়া দক্ষিণ আফ্রিকার একটি শক্তিশালী ঘাঁটি সেঞ্চুরিয়নে জয় নিবন্ধন করে ইতিহাস তৈরি করেছে।

Leave a comment

Your email address will not be published.