সৌরভ তুললেন রহস্য থেকে পর্দা, এই কারণে বিনা আউট হয়ে মাঠের বাইরে গেছিলেন কোহলি 1

ভারত আর পাকিস্তানের মধ্যে হওয়া হাইভোল্টেজ ম্যাচে টিম ইন্ডিয়ার ৪৮ ওভারে একটি অসামান্য ঘটনা ঘটে, যার চারদিকে আলোচনা হচ্ছে। এই ওভারে হয়েছিল এমন কিছু যে বিরাট কোহলি বিনা আউট হয়েই প্যাভিলিয়নে ফিরে যান। যদিও বিরাট কোহলি কি কারণে মাঠ ছেড়ে চলে গিয়েছিলেন এই বিষয়ে প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী কমেন্ট্রি বক্সে খোলসা করেছেন।

সৌরভ তুললেন রহস্য থেকে পর্দা, এই কারণে বিনা আউট হয়ে মাঠের বাইরে গেছিলেন কোহলি 2

গাঙ্গুলীর মতে বিরাট কোহলির ব্যাটের সম্ভবত হ্যান্ডেল ক্রিক হয়ে গিয়েছিল, যে কারণে তার মনে হয়েছিল যে বল ব্যাটের কোনা ছুঁয়ে চলে গিয়েছে। এই কারণে তিনি মাঠের বাইরে চলে যান। অন্যদিকে পাকিস্তানের খেলোয়াড় দ্বারা অ্যাপিলও করা হয়েছিল, যে কারণে তিনি বিষয়ে অনুভব হয়েছে। পাকিস্থান দল এই ম্যাচে টসে জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নিয়েছিল। সরফরাজ আহমেদ দ্বারা নেওয়া এই সিদ্ধান্ত আরো একবার ভুল প্রমানিত হয়, কারণ শুকনো উইকেটের উপর প্রথমে বল করা দলের পক্ষে যায়নি তা সত্ত্বেও তিনি এই সিদ্ধান্ত নেন, যারপর তাকে প্রচুর সমালোচনার মুখে পড়তে হয়।

পাকিস্তান দলের জোরদার অ্যাপিলের পর অ্যাম্পায়ারের নির্নয়ের আগেই বাইরে চলে যান কোহলি

সৌরভ তুললেন রহস্য থেকে পর্দা, এই কারণে বিনা আউট হয়ে মাঠের বাইরে গেছিলেন কোহলি 3

রোহিত শর্মা আর কেএল রাহুলের মধ্যে সেঞ্চুরি পার্টনারশিপের সৌজন্যে দলকে সেই জায়গায় দাঁড় করিয়ে দেয় যেখান থেকে যে কোনো দলের জন্য এটা সহজ হয়ে যায়। এরপর বিরাট কোহলির ৭৭ রানের ইনিংস আর হার্দিকের ঝোড়ো ২৬ রানের সৌজন্যে দলের স্কোর ৩৩৬ রানে পৌঁছে দেয়। এই ম্যাচে পাকিস্তান দল ৮৯ রানে হেরে যায়।

ঠিক এই হয়েছিল ঘটনাটি

ইনিংসের ৪৮তম ওভারে পাকিস্তান প্রধান বোলার মহম্মদ আমিরকে দিয়ে বল করাচ্ছিল। বিরাট কোহলি স্ট্রাইকে ছিলেন সেই সময় আমিরের বাউন্সারকে বিরাট মাঠের বাইরে পাঠানোর সিদ্ধান্ত নেন, কিন্তু বল আর ব্যাটের মধ্যে সম্পর্ক না হওয়ার কারণে তিনি নিরাশ হন। সেই বল উইকেটকিপার সরফরাজ আহমেদের কাছে যায় আর পাকিস্তান দল আউটের জোরদার অ্যাপিল করে। বিরাট কোহলিও অ্যাম্পায়ারের নির্নয়ের অপেক্ষা না করে মাঠের বাইরে চলে যান। অন্যদিকে আল্ট্রা এজে দেখার পর জানা যায় যে বল আর ব্যাটের মধ্যে কোনো সম্পর্ক ছিল না।

সৌরভ তুললেন রহস্য থেকে পর্দা, এই কারণে বিনা আউট হয়ে মাঠের বাইরে গেছিলেন কোহলি 4

সৌরভ গাঙ্গুলী কমেন্ট্রি বক্সে বসে জানান যে বিশ্বের এক অংশে একটি সমস্যা রয়েছে যে যখন বল ব্যাটের উপর দিয়ে যায় তো আপনি জানতে পারেন না কি হয়েছিল, সম্ভবত এটাই কোহলির সঙ্গে হয়েছে, তার মনে হয়ে থাকবে যে বল ব্যাটের কোণা ছুঁয়ে গেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *