ঋষভ পন্থকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন সৌরভ গাঙ্গুলী, জেনে নিন ভবিষ্যত কী হবে 1

ঋষভ পন্থ বিশ্বকাপ ২০১৯ এর পর থেকে ভারতীয় দলের প্রধান উইকেটকিপার হিসেবে খেলছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে তাকে বেঞ্চেই বসতে হয়েছে কিন্তু ওয়ানডে আর টি-২০তে তিনি লাগাতার খেলছেন। তাকে মহেন্দ্র সিং ধোনির বিকল্প হিসেবে দেখা হচ্ছে। এটাই কারণ যে লাগাতার তিনি ওয়ানডে আর টি-২০তে খেলার সুযোগও পাচ্ছেন।

থামছে না ভুল করা

ঋষভ পন্থকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন সৌরভ গাঙ্গুলী, জেনে নিন ভবিষ্যত কী হবে 2

ঋষভ পন্থ ফেব্রুয়রি ২০১৭য় ভারতের হয়ে নিজের প্রথম ম্যাচ খেলেছিলেন। আন্তর্জাতিক কেরিয়ার দ্রুতই তার তিন বছর পূর্ণ হয়ে গিয়েছে কিন্তু তার ভুলের ধারাবাহিকতা লাগাতার জারি রয়েছে। এই কারণে তাকে টেস্ট দলের প্লেয়িং ইলেভেন থেকে ছিটকে যেতে হয়েছে। ওয়ানডে আর টি-২০তে তার ব্যাট তো শান্ত রয়েইছে উইকেটের পেছনেও তিনি ফ্লপ হচ্ছেন। ডিআরএস নিতে বারবার ভুল করা ঋষভ পন্থ বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে স্ট্যাম্প করার জন্য বলকে উইকেটের আগে ধরেছেন। এই কারণে বাংলাদেশের ব্যাটসম্যান আউট হওয়া সত্ত্বেও বেঁচে যান।

পন্থকে নিয়ে বললেন দাদা

ঋষভ পন্থকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন সৌরভ গাঙ্গুলী, জেনে নিন ভবিষ্যত কী হবে 3

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী ঋষভ পন্থের প্রশংসক থেকেছেন। বাংলাদেশের বিরুদ্ধে বড়ো ভুলের পর তার প্রতিক্রিয়া এসেছে। পন্থের খেলা নিয়ে তিনি বলেন,

“ও একজন দুর্দান্ত খেলোয়াড়। ঋষভ পন্থকে সময় দিন, ও ঠিক হয়ে যাবে। ও ধীরে ধীরে পরিপক্ক হবে, আপনার ওকে সময় দিতে হবে। ভারত গতকাল রাতে ভালো ক্রিকেট খেলেছে”।

ব্যাটও থেকেছে শান্ত

ঋষভ পন্থকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন সৌরভ গাঙ্গুলী, জেনে নিন ভবিষ্যত কী হবে 4

টেস্ট ক্রিকেটে ঋষভ পন্থ ইংল্যান্ড আর অস্ট্রেলিয়াতে সেঞ্চুরি করেছিলেন। যদিও উইকেটের পেছেনে খারাপ প্রদর্শনের কারণে তাকে প্লেয়িং ইলেভেন থেকে ছিটকে যেতে হয়েছে। ওয়ানডে আর টি-২০তে উইকেটের পেছনে সংঘর্ষ করার সঙ্গে সঙ্গেই ব্যাট হাতেও তাকে সংঘর্ষ করতে দেখা যাচ্ছে। এখনো পর্যন্ত খেলা ১২টি ওয়ানডের ১০টি ইনিংসে ২২.৯ গড়ে তিনি ২২৯ রান করেছেন। যার মধ্যে কোনো সেঞ্চুরি বা হাফসেঞ্চুরি নেই। টি-২০আইতে তিনি ২০টি ইনিংসে ২০.১৭ গড়ে ৩৫২ রান করেছেন। এরমধ্যে মাত্র ২টি হাফসেঞ্চুরি শামিল রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *