করোনা ভাইরাসের কারণে মুশকিলে আইপিএল আর বাকি সমস্ত টুর্নামেন্ট, তাও এই কারণে খুশি সৌরভ গাঙ্গুলী

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো করোনা ভাইরাস ক্রিকেটেও আঘাত হেনেছে। বিসিসিআই সমস্ত ম্যাচ বাতিল করা ছাড়াও আইপিএলকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দিয়েছে। শুধু তাই নয় সাবধানতা অবলম্বন করে সোমবার থেকে বিসিসিআইয়ের দপ্তরও বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর এখন সভাপতি সৌরভ গাঙ্গুলী অবসরের মুহূর্ত শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় একটি পোষ্ট শেয়ার করেছেন।

সৌরভ গাঙ্গুলী করলেন পোষ্ট

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাক্টিভ থাকেন। বিসিসিআই কার্যালয় বন্ধ হওয়ার পর দাদা নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি সেলফি পোষ্ট করেছেন। এই সেলফিতে সৌরভকে অবসর বা বলা ভালো কোনো কাজ না করেই বসে থাকতে দেখা যাচ্ছে। গাঙ্গুলী এই সেলফি পোষ্ট করে লিখেছেন, “করোনা ভাইরাসের ভয়ের মাঝে, পাঁচটা পর্যন্ত লাউঞ্জে বসে থাকার খুশি। মনে নেই গতবার কবে ফ্রি হয়েছিলাম”।

জানিয়ে দিই করোনা ভাইরাসের কারণে দেশ আর বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া ভয়ের মাঝে কর্মচারীদের বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। এর মধ্যে বিসিসিআই নিজেদের অফিস বন্ধ করে দিয়েছে আর কর্মচারীদের বাড়ি থেকেই কাজ করতে বলেছে।

২৪ অক্টোবর থেকে গাঙ্গুলী সামলেছেন প্রেসিডেন্ট পদের দায়িত্ব

করোনা ভাইরাসের কারণে মুশকিলে আইপিএল আর বাকি সমস্ত টুর্নামেন্ট, তাও এই কারণে খুশি সৌরভ গাঙ্গুলী 1

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ভোটিংয়ের মাধ্যমে সৌরভ গাঙ্গুলীকে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট নিযুক্ত করা হয়েছিল। ২৪ অক্টোবর গাঙ্গুলী বিসিসিআইয়ের পদ সামলান। এরপর থেকে এই তারকা খেলোয়াড় বেশকিছু ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন। নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে ভারত প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ কলকাতার ইডেন গার্ডেন্সে খেলা হয়েছিল। এছাড়াও দাদা নিয়মিত ভারতীয় ক্রিকেটকে উচ্চতায় নিয়ে যাওয়ার কাজ করছেন। দাদা ৪ নেশন সিরিজ করার জন্যও উঠে পড়ে লেগেছেন। এছাড়াও বর্তমানে বিসিসিআই আটকে থাকা আইপিএলকে শিডিউল করার উপর ভাবনা চিন্তা করছে।

১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত আইপিএল ২০২০

করোনা ভাইরাসের কারণে মুশকিলে আইপিএল আর বাকি সমস্ত টুর্নামেন্ট, তাও এই কারণে খুশি সৌরভ গাঙ্গুলী 2

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে ভারত সরকার সাবধানতা অবলম্বন করে ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা বন্ধ করে দিয়েছে। এছাড়াও বিসিসিআইও আইপিএল ২০২০কে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগতি করে দিয়েছে। বিদেশী খেলোয়াড়দের ছাড়া ফ্রেঞ্চাইজিগুলি আইপিএল খেলতে পরিস্কার মানা করে দিয়েছিল। এখন খবর আসছে যে আইপিএল ২০২০কে জুলাই-সেপ্টেম্বরে আয়োজন করা নিয়ে বিসিসিআই ভাবনাচিন্তা করছে, কিন্তু এখনো পর্যন্ত বিসিসিআই বা আর কোনো ফ্রেঞ্চাইজি এই বিষয়ে নিশ্চিত করে কিছু বলেনি। অন্যদিকে সমর্থকরা আইপিএলের শুরু হওয়ার অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *