কোচ নির্বাচনের ১৫ মাস পরে সৌরভ গাঙ্গুলীর খোলসা, এর কথায় নির্বাচন সমিতির সিদ্ধান্ত বদলে করার হয়েছিল অন্যকে কোচ 1

২০১৭র চ্যাম্পিয়ন ট্রফির পর ভারতীয় ক্রিকেটে এখনও পর্যন্ত সবচেয়ে বড় পরিবর্তন এসেছিল। সেই সময় বিরাট কোহলি আর কোচ অনিল কুম্বলের মধ্যে বিবাদের কারণে কোচ অনিল কুম্বলে নিজের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। যারপর দলের কোচ হিসেবে রবি শাস্ত্রীর নিযুক্তি হয়েছিল। যাদিও রবি শাস্ত্রীকে কোচ করা নিয়ে সৌরভ গাঙ্গুলী বিরুদ্ধে ছিলেন। এই ব্যাপারের তথ্য স্বয়ং সৌরভ গাঙ্গুলীনিজের সাম্প্রতিক ইন্টারভিউতে দিয়েছেন।

এ ব্যাপারে যত কম বলা যায় ততই ভালো
কোচ নির্বাচনের ১৫ মাস পরে সৌরভ গাঙ্গুলীর খোলসা, এর কথায় নির্বাচন সমিতির সিদ্ধান্ত বদলে করার হয়েছিল অন্যকে কোচ 2
রবি শাস্ত্রীকে কোচ করা নিয়ে কথা বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, “ নির্বাচন সমিতিতে নেওয়া সিদ্ধান্ত অপমানজনকভাবে বদলে দেওয়া হয়। কোচ নির্বাচনের ব্যাপারে আমার অভিজ্ঞতা ভীষণই খারাপ ছিল। এই ব্যাপারে যত কম বলা যায় ততই ভালো”। তিনি জানিয়েছেন, “বোর্ডের গতিবিধির সঙ্গে যুক্ত থাকা আমার এক বন্ধু আমাকে জিজ্ঞাসা করেছিলেন তার কার কাছে যাওয়া উচিত। আমার কাছে কোনও জবাব ছিলনা। আমাকে এটা জিজ্ঞাসা করতে হয়েছিল যে কোনও বিশেষ সংস্থার থেকে আন্তর্জাতিক ম্যাচের জন্য আমার কাকে আমন্ত্রিত করা উচিত কারণ আমি জানতাম না যে কি চলছে”।
কোচ নির্বাচনের ১৫ মাস পরে সৌরভ গাঙ্গুলীর খোলসা, এর কথায় নির্বাচন সমিতির সিদ্ধান্ত বদলে করার হয়েছিল অন্যকে কোচ 3
আগে বলতে গিয়ে তিনি বলেন যে, “ভারতীয় ক্রিকেটকে কিছু দুর্দান্ত প্রশাসক আর কিংবদন্তী ক্রিকেটাররা কড়া মেহেনতে দাঁড় করিয়েছেন”। আগে তিনি আরও বলেন, “বর্তমানে আমার মনে হয় এটা বিপদের মধ্যে রয়েছে। আশা করা যায় যে লোকেরা এটা শুনছেন”।

রবি শাস্ত্রী বদলে দিয়েছিলেন কিছু সিদ্ধান্ত

কোচ নির্বাচনের ১৫ মাস পরে সৌরভ গাঙ্গুলীর খোলসা, এর কথায় নির্বাচন সমিতির সিদ্ধান্ত বদলে করার হয়েছিল অন্যকে কোচ 4
India’s head coach Ravi Shastri watches his players in the nets during a training session at Lord’s Cricket ground in London, Tuesday, Aug. 7, 2018. England will play India in the second of a 5 test match series that starts Thursday. (AP Photo/Alastair Grant)

রবি শাস্ত্রীকে কোচ করার পর পরামর্শদাতা সমিতি মহান ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে দলের ব্যাটিং কোচ করেছিল। এছাড়াও বোলিং কোচ হিসেবে জাহির খানকে নির্বাচন করা হয়েছিল। যদিও রবি শাস্ত্রী তাদের এই সিদ্ধান্তকে বদলে দিয়েছিলেন। যার পর ভরত অরুণকে বোলিং কোচ করা হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *