ভিডিয়ো: বিসিসিআইয়ের মসনদে বসার পর অধিনায়কের ব্লেজার পরে প্রেস কনফারেন্সে সৌরভ দিলেন এই আবেগী স্পিচ 1

ভারতীয় ক্রিকেট ইতহাসের যখনই দিগগজ অধিনায়কদের কথা হয় সেই সময় সৌরভ গাঙ্গুলীর নাম অবশ্যই আসে। নিজের অধিনায়কত্বে তিনি ভারতীয় দলকে বড়ো সফলতা এনে দেন। এখন তিনি বিসিসিআইয়ের সভাপতি হয়ে গিয়েছেন। ইমোশনাল হয়ে পড়া দাদা আজ প্রথমবার অধিনায়ক হওয়ার পর পাওয়া ব্লেজার পড়ে প্রেস কনফারেন্সে আসেন।

বিসিসিআই সভাপতি হওয়ার পর আবেগী হলেন সৌরভ

ভিডিয়ো: বিসিসিআইয়ের মসনদে বসার পর অধিনায়কের ব্লেজার পরে প্রেস কনফারেন্সে সৌরভ দিলেন এই আবেগী স্পিচ 2

আজ বিসিসিআইতে সিওএর কার্যকাল শেষ হয়েছে আর তাদের জায়গায় বিসিসিআই সভাপতি নির্বাচিত করা হয়েছে। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে এখন বিসিসিআইয়ের নতুন সভাপতি নির্বাচিত করা হয়েছে। এই অবসরে যখন দাদা প্রেস কনফারেন্সে আসেন্ন তো তিনি সেই ব্লেজার পরে রেখেছিলেন যা তিনি প্রথমবার ভারত অধিনায়ক হওয়ার সময় পড়েছিলেন। প্রেস কনফারেন্সে এই বিষয়ে বলতে গিয়ে দাদা বলেন,

“এই ব্লেজার আমি সেই সময় পাই যখন আমি প্রথমবার ভারতীয় দলের অধিনায়কত্ব সামলেছিলাম তো আমি এই কারনে সিদ্ধান্ত নিয়েছি যে এটা আজ পড়ব। কিন্তু এটা আমার অনুভব ছিল না যে এটা এতটা ঢিলা হয়ে গিয়েছে। এটা আমি অধিনায়কত্ব পাওয়ার পর পেয়েছিলাম এই কারণে আজ এটা পড়ছি। একজন তরুণ খেলোয়াড় হিসেবে আমি দলে এসেছিলাম। সেই গ্রীন হোটেলে থাকা, অনুর্ধ্ব ১৯ খেলোয়াড় হিসেবে পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করা। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ফেরত আসা, আর সেই গ্রাউন্ডে আসা, এই গ্রাউন্ড আমাকে কখনো নিরাশ করেনি”।

এখন আরো একটা দায়িত্ব সামলাবেন সৌরভ গাঙ্গুলী

ভিডিয়ো: বিসিসিআইয়ের মসনদে বসার পর অধিনায়কের ব্লেজার পরে প্রেস কনফারেন্সে সৌরভ দিলেন এই আবেগী স্পিচ 3

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ভালো ক্রিকেট বোর্ড ভারতের। কিন্তু গত তিন বছরে এমনটা থাকেনি। সিওএ যখন বিসিসিআইকে সামলাচ্ছিল সেই সময় আইসিসিতে তাদের জায়গা পড়ে যায়। কিন্তু এখন ৩ বছর পর দ্বিতীয়বার বিসিসিআইয়ের সদস্যরা বোর্ড চালানোর জন্য প্রস্তুত। এখন পুরো দায়িত্ব প্রাক্তন ভারত অধিনায়ক আর এখন নতুন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর উপর রয়েছে। নির্বাচনে সমস্ত পদে যে সদস্যরা এসেছে তাদের নির্বিরোধী ভাবে বেছে নেওয়া হয়েছে। কেউই তাদের বিরুদ্ধে দাঁড়ায়নি। যে কারণে আজকের বৈঠকে নির্বাচনের সঙ্গে যুক্ত কোনো কাজ হয়নি।

কাল অধিনায়ক আর নির্বাচকদের সঙ্গে কথা বলবেন দাদা

ভিডিয়ো: বিসিসিআইয়ের মসনদে বসার পর অধিনায়কের ব্লেজার পরে প্রেস কনফারেন্সে সৌরভ দিলেন এই আবেগী স্পিচ 4

প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর নতুন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী আজকের বৈঠকের পর আগামীকাল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর নির্বাচকদের সঙ্গে বসে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যতের ব্যাপারে আর সেই সঙ্গেই অস্ট্রেলিয়াতে আগামী বছর হতে চলা টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির ব্যাপারেও কথা বলতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *