ইরফান পাঠানের সঙ্গে সাক্ষাতের পর জম্মু-কাশ্মীরের ক্রিকেট নিয়ে সৌরভ গাঙ্গুলী নিলেন এই সিদ্ধান্ত

সৌরভ গাঙ্গুলী বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ার পর ক্রিকেট ফেটারনিটির পরিবেশ যথেষ্ট উন্নত হয়ে গিয়েছে। এখন জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের মেন্টার ইরফান পাঠান, অধিনায়ক পারফেজ রসুল আর একজন আধিকারিক সোমবার বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথা বলেছেন। গাঙ্গুলীর সঙ্গে হওয়া এই সাক্ষাতে জম্মু-কাশ্মীরের ক্রিকেটের উন্নতি নিয়ে আলোচনা হয়েছে।

সৌরভ গাঙ্গুলী জেকেসিএর বিকাশের দিলেন ভরসা

ইরফান পাঠানের সঙ্গে সাক্ষাতের পর জম্মু-কাশ্মীরের ক্রিকেট নিয়ে সৌরভ গাঙ্গুলী নিলেন এই সিদ্ধান্ত 1

মুম্বাইতে হওয়া মিটিংয়ে সকলের সঙ্গে কথা বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলী সমস্ত এলাকায় ক্রিকেটের বিকাশের জন্য সাহায্য করার ভরসা দিয়েছেন। জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের একজন সিনিয়র আধিকারিক নাম না লেখার শর্তে জানিয়েছেন,

“বিসিসিআই সভাপতি ওদের কথা শুনেছে আর এলাকায় ক্রিকেটের বিকাশের জন্য পূর্ণ সমর্থনের আশ্বাসন দিয়েছেন। আমরা বিসিসিআইয়ের সভাপতির কাছে আমাদের ভালো সুবিধা উপলব্ধ করানোর আগ্রহ প্রকাশ করেছি”।

বিসিসিআইকে করানো হয়েছে বর্তমান পরিস্থিতির সঙ্গে পরিচয়

ইরফান পাঠানের সঙ্গে সাক্ষাতের পর জম্মু-কাশ্মীরের ক্রিকেট নিয়ে সৌরভ গাঙ্গুলী নিলেন এই সিদ্ধান্ত 2

সৌরভ গাঙ্গুলীকে জম্মু-কাশ্মীরের ক্রিকেটের বর্তমান পরিস্থিতির সঙ্গে পরিচিতি করানো হয়েছে। সেই সঙ্গে জম্মুতে ঘরোয়া ম্যাচের আয়োজনের পরিকল্পনার তথ্যও দেওয়া হয়েছে। সূত্র জানিয়েছে,

“আমরা আশা করছি যে জম্মু-কাশ্মীরের ঘরোয়া ম্যাচ আরো একবার জম্মুতে খেলা হবে। জম্মুতে আমাদের কাছে কলেজের মাঠ রয়েছে আর আমাদের ওখানে সুবিধার উন্নতি করার পরিকল্পনা রয়েছে যাতে প্রথম শ্রেণীর ম্যাচের আয়োজন হতে পারে”।

সেই সঙ্গে তারা বিসিসিআইয়ের পধানকে আশ্বাসন দিয়েছেন যে আগামী দেড় মাসে পরিস্থিতি স্পষ্ট হয়ে যাবে। পাঠান আর রসুল যদিও কোনো মন্তব্য করতে অস্বীকার করে দিয়েছেন।

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলছে জেকেসিএ

বর্তমান সময়ে জম্মু কাশ্মীরের দল সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে খেলছে। ৮ নভেম্বর থেকে শুরু হওয়া এই ইভেন্টে একমাত্র ম্যাচ খেলা হয়েছে। উড়িষ্যার বিরুদ্ধে খেলা হওয়া এই ম্যাচে জম্মু-কাশ্মীর ৩ রানে জয় হাসিল করেছে। প্রথমে ব্যাটিং করে যতীন ভাধভনের ৬৯ রানের ইনিংসের সৌজন্যে দল ২ উইকেট হারিয়ে ১৬৪ রানের স্কোর করে। লক্ষ্য তাড়া করতে নামা উড়িষ্যার দল ৭ উইকেট হারিয়ে ১৬১ রানই করতে পারে। পরিণামস্বরূপ জম্মু-কাশ্মীর ৩ রানে জয় হাসিল করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *