সৌরভ গাঙ্গুলী বলেছিলেন এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ এই জায়গায়, এখন পিসিবি সৌরভকে অপমান করে বলল এই কথা

এশিয়া কাপের আয়োজন একটা ঝঞ্ঝাট হয়ে রয়েছে। দীর্ঘ সময় ধরে আলোচনার পরে এখন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর তরফে বয়ান জারি করা হয়েছিল যে এশিয়াকাপ দুবাইতে খেলা হবে। কিন্তু এখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি আহসান মানি গাঙ্গুলীর এই বয়ানকে খন্ডন করে বলেছেন যে এখনো এশিয়া কাপের ভেনু ঠিক করা হয়নি।

 

সৌরভ গাঙ্গুলী দিয়েছিলেন বয়ান

সৌরভ গাঙ্গুলী বলেছিলেন এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ এই জায়গায়, এখন পিসিবি সৌরভকে অপমান করে বলল এই কথা 1

 

অস্ট্রেলিয়ার আয়োজনে খেলা হতে চলা টি-২০ বিশ্বকাপের আগে এশিয়া কাপ খেলা হবে। এই ইভেন্টের জায়গা নিয়ে গত দীর্ঘ সময় ধরে আলোচনা চলছিল। কিন্তু এখন এশিয়া ক্রিকেট কাউন্সিলের ৩ মার্চ হতে চলা মিটিংয়ের জন্য দুবাই রওনা হওয়ার আগে সৌরভ গাঙ্গুলী ইডেন গার্ডেন্সে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন,

“এশিয়া কাপ দুবাইতে হবে, আর ভারত আর পাকিস্তান দুজনেই এতে অংশ নেবে”।

সেই সঙ্গে বিসিসিআই এটাও পরিস্কার করে দিয়েছিল যে তাদের এই বিষয়ে কোনো আপত্তি নেই যে টুর্নামেন্টের আয়োজন পাকিস্তান করবে।

 

এহসান মানি করলেন সৌরভ গাঙ্গুলীর বক্তব্য খন্ডন

সৌরভ গাঙ্গুলী বলেছিলেন এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ এই জায়গায়, এখন পিসিবি সৌরভকে অপমান করে বলল এই কথা 2

 

অক্টোবরে খেলা হতে চলা টি-২০ বিশ্বকাপের আগে এশিয়া কাপ খেলা হবে। দীর্ঘ সময় ধরে আলোচনা করা হলেও এখনো পর্যন্ত এই আলোচনা কোনো সিদ্ধান্ত পৌঁছয়নি। কিন্তু সৌরভ গাঙ্গুলী বয়ান দিয়েছিলেন যে এশিয়াকাপ দুবাইতে খেলা হবে। কিন্তু এখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এসহান মানি সৌরভ গাঙ্গুলীর দাবি খারিজ করে বলেছেন,

“এই টুর্নামেন্টের আয়োজন এসোসিয়েট দেশের সাহায্যার্থে হয়। আমরা ওই বিষয়টিকে মাথায় রেখে সিদ্ধান্ত নেব। আমাদের কাছে বেশকিছু বিকল্প রয়েছে। এশিয়ার দেশগুলির উন্নতিকে মাথায় রেখে যে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে”।

 

আরো পড়ুন: রোহিত শর্মার একটি ভিডিয়োতে যুবরাজ সিং করলেন কটাক্ষ, জনসমক্ষে হিটম্যানকে করলেন ঠাট্টা

ভারত-পাকিস্তানের মধ্যে খেলা হয়নি দ্বিপাক্ষিক সিরিজ

সৌরভ গাঙ্গুলী বলেছিলেন এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ এই জায়গায়, এখন পিসিবি সৌরভকে অপমান করে বলল এই কথা 3

 

ভারতীয় ক্রিকেট দল আর পাকিস্তানের মধ্যে হতে চলা ক্রিকেট ম্যাচ নিয়ে সমর্থকদের উৎসাহ আলাদাই স্তরে থাকে। দুই দল দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়না কিন্তু আইসিসির মেগা ইভেনেটে সমর্থকরা এই দুই দেশের প্রতিদ্বন্ধীতার মজা নেন। দুই দলের মধ্যে শেষবার টিম ইন্ডিয়া ২০০৮ এ পাকিস্তান সফর করেছিল। এরপর পাকিস্তানের দল ২০১২য় ভারত সফরে আসে। এটাই শেষবার ছিল যখন দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়েছিল। এরপর থেকে আজ পর্যন্ত দুই দেশের মধ্যে খারাপ সম্পর্কের কারণে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *