সৌরভের চিঠিতে টনক নড়ল ভারতীয় বোর্ডের, এক বিশাল বড় সিদ্ধান্ত নিলো বিসিসিআই! 1

ভারতের অন্যতম পুরোনো আর ঐতিহ্যশালী প্রথম শ্রেণীর ক্রিকেট টুর্নামেন্ট দলীপ ট্রফিকে বন্ধ করার সিদ্ধান্ত থেকে সরে আসতে চলেছে বিসিসিআই। মঙ্গলবার বোর্ডের আডমিনিষ্ট্রেটর কমিটির বৈঠকে দীর্ঘ 5 ঘন্টা আলোচনার পর দলীপ ট্রফিকে চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিটির তরফে জানানো হয়েছে গত বছরের মত এবছরও গোলাপি বলে এই টুর্নামেন্টের খেলা হবে।

উল্লেখ্য কিছুদিন আগে বিসিসিআইয়ের তরফে 2017-2018 মরশুমের যে ক্যালেন্ডার প্রকাশ করা হয় সেখানে নাম ছিলনা দলীপ ট্রফির। যা নিয়ে আলোচনা শুরু হয় ক্রিকেট মহলে। বোর্ডের টেকনিক্যাল কমিটির মেম্বার আর ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি যা নিয়ে উষ্মা প্রকাশ করে ইমেল করেন বোর্ডের জেনারেল ম্যানেজার এম ভি শ্রীধরকে। ইমেলে তিনি জানান যে গত মরসুমের মতো এবছরও গোলাপি বলে এই টুর্নামেন্টে আয়োজন করার পরিকল্পনা করা হয়েছিল।

বিসিসিআইয়ের তরফে দলীপ ট্রফি বাদ দেওয়ার কারন হিসেবে দেখানো হয়েছিল ঠাসা ক্রীড়াসুচিকে। সাধারণত সেপ্টেম্বরের শেষের দিকে এই টুর্নামেন্টে দিয়ে শুরু হয় বোর্ডের ক্রীড়া মরশুম। কিন্তু ভারতের সিনিয়র দল ওইসময় অস্ট্রেলিয়া সিরিজে ব্যস্ত থাকবে। আর ভারতীয় এ দল খেলবে সফররত নিউজিল্যান্ড এ দলের সাথে। আর দলীপ ট্রফি যেহেতু জোন ভিত্তিক খেলা তাই প্রথম সারির কোন প্লেয়ারকে ওই সময় পাওয়া যাবেনা।

প্রাথমিক ভাবে দলীপ ট্রফি মোহালি বা ধর্মসালাতে হওয়ার কথা থাকলেও বর্ষার কারনে সৌরভ নিজে চান হায়দরাবাদ বা দক্ষিনের কোনো শহরে এই টুর্নামেন্টে আয়োজন করতে। বোর্ডের আইপিএল কমিটির চেয়ারম্যান রাজীব শুক্লাও এই যুক্তিকে সমর্থন করেছেন। ঠাসা ক্রীড়াসূচির মধ্যে সেপ্টেম্বরের শেষ দুই সপ্তাহে এই টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা এখন বেশি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *