ভারতের অন্যতম পুরোনো আর ঐতিহ্যশালী প্রথম শ্রেণীর ক্রিকেট টুর্নামেন্ট দলীপ ট্রফিকে বন্ধ করার সিদ্ধান্ত থেকে সরে আসতে চলেছে বিসিসিআই। মঙ্গলবার বোর্ডের আডমিনিষ্ট্রেটর কমিটির বৈঠকে দীর্ঘ 5 ঘন্টা আলোচনার পর দলীপ ট্রফিকে চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিটির তরফে জানানো হয়েছে গত বছরের মত এবছরও গোলাপি বলে এই টুর্নামেন্টের খেলা হবে।

উল্লেখ্য কিছুদিন আগে বিসিসিআইয়ের তরফে 2017-2018 মরশুমের যে ক্যালেন্ডার প্রকাশ করা হয় সেখানে নাম ছিলনা দলীপ ট্রফির। যা নিয়ে আলোচনা শুরু হয় ক্রিকেট মহলে। বোর্ডের টেকনিক্যাল কমিটির মেম্বার আর ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি যা নিয়ে উষ্মা প্রকাশ করে ইমেল করেন বোর্ডের জেনারেল ম্যানেজার এম ভি শ্রীধরকে। ইমেলে তিনি জানান যে গত মরসুমের মতো এবছরও গোলাপি বলে এই টুর্নামেন্টে আয়োজন করার পরিকল্পনা করা হয়েছিল।

বিসিসিআইয়ের তরফে দলীপ ট্রফি বাদ দেওয়ার কারন হিসেবে দেখানো হয়েছিল ঠাসা ক্রীড়াসুচিকে। সাধারণত সেপ্টেম্বরের শেষের দিকে এই টুর্নামেন্টে দিয়ে শুরু হয় বোর্ডের ক্রীড়া মরশুম। কিন্তু ভারতের সিনিয়র দল ওইসময় অস্ট্রেলিয়া সিরিজে ব্যস্ত থাকবে। আর ভারতীয় এ দল খেলবে সফররত নিউজিল্যান্ড এ দলের সাথে। আর দলীপ ট্রফি যেহেতু জোন ভিত্তিক খেলা তাই প্রথম সারির কোন প্লেয়ারকে ওই সময় পাওয়া যাবেনা।

প্রাথমিক ভাবে দলীপ ট্রফি মোহালি বা ধর্মসালাতে হওয়ার কথা থাকলেও বর্ষার কারনে সৌরভ নিজে চান হায়দরাবাদ বা দক্ষিনের কোনো শহরে এই টুর্নামেন্টে আয়োজন করতে। বোর্ডের আইপিএল কমিটির চেয়ারম্যান রাজীব শুক্লাও এই যুক্তিকে সমর্থন করেছেন। ঠাসা ক্রীড়াসূচির মধ্যে সেপ্টেম্বরের শেষ দুই সপ্তাহে এই টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা এখন বেশি।

  • SHARE

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...