ভারতীয় ক্রিকেট দলের "চার" নম্বরে এই খেলোয়াড়কে দেখতে চান সৌরভ গঙ্গোপাধ্যায় ! 1

এর আগে এই পজিশনে সুযোগ দেওয়া হয়েছিল ঋষভ পন্থকে। কিন্তু তিনি নজর কাড়তে ব‍্যার্থ হন। পরবর্তী সময়ে সুযোগ পেয়ে কঠিন মুহূর্তে ব‍্যাটিং করতে নেমে বাজিমাৎ করেছিলেন শ্রেয়স আইয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের নজরকাড়া ব‍্যাটিংয়ের মধ্যে দিয়ে খবরের শিরোনামে উঠে এসেছেন শ্রেয়স আইয়ার। পোর্ট অফ স্পেনে দ্বিতীয় ম‍্যাচে তাকে দেখা যায় ভারতের অধিনায়ক বিরাট কোহলির সাথে জুটি বেঁধে দুরন্ত এক ইনিংস খেলতে। ম‍্যাচে ৬৮ বলে ৭১ রান করেন তিনি। মূলত তার এবং কোহলির ইনিংসের সুবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৭৯ রানের লক্ষ‍্যমাত্রা রাখে ভারত এবং শেষ অবধি ৫৯ রান জয় পায় ডিএল মেথডের মাধ‍্যমে।

ভারতীয় ক্রিকেট দলের "চার" নম্বরে এই খেলোয়াড়কে দেখতে চান সৌরভ গঙ্গোপাধ্যায় ! 2

এরপর ফের তৃতীয় ম‍্যাচেও তার এবং কোহলির যুগলবন্দী ছিলো নজরকাড়া। ২৫৫ রান চেজ করতে গিয়ে ভারতের স্কোর যখন ৯২/৩ , তখন ফের আরেকবার দেশকে দিশা দেখালেন জয়ের ক্ষেত্রে । খেলেন ৬১ রানের ইনিংস ৪১ বলে। ইনিংসে আছে তিনটে চার এবং পাঁচটি ছয়। ম‍্যাচে কোহলি ও তার যুগলবন্দীতে আসে ১২০ রান।শেষ অবধি ছয় উইকেটে ম‍্যাচ পকেটস্থ করে ভারত। সম্প্রতি তাকে নিয়ে নিজের মনের কথা ব‍্যক্ত করলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। “ও যেভাবে নিজের ব‍্যাটিংয়ে ক্রমশ এক অন‍্যমার্গে নিয়ে যাচ্ছে তা ঋতিমতো প্রশংসনীয়।এরপর নিজের অধিনায়ককে অনুসরণ করে ওই ইনিংস গুলোকে ক্রমশ শতরানের পরিনত করে তুলবে ও ( শ্রেয়স আইয়ার )।নিঃসন্দেহে এই মুহূর্তে চার নম্বরে ব‍্যাটিং করার জন্য ওই এখন আদর্শ ব‍্যাটসম‍্যান।ওর বোঝা উচিত এই পজিশনে এর আগে আমরা নানান কিংবদন্তি ব‍্যাটসম‍্যানদের ব‍্যাটিং করতে দেখেছি।এবার ওর ব‍্যাটিং দেখে ভারতীয় ক্রিকেট দর্শকদের ওর প্রতি প্রত‍্যাশা আর বেরে গ‍্যালো “।

ভারতীয় ক্রিকেট দলের "চার" নম্বরে এই খেলোয়াড়কে দেখতে চান সৌরভ গঙ্গোপাধ্যায় ! 3

“দিল্লি ক‍্যাপিটালস” এর মেন্টর থাকাকালীন শ্রেয়স আইয়ারকে অনেকটা কাছ থেকে দেখেছেন সৌরভ। প্রসঙ্গত, দলের হয়ে এইবার ৪০০ এর অধিক রান করেছিলেন আইয়ার। এদিন কোহলিকে নিয়ে নিজের মনোভাব ব‍্যাক্ত করেন দাদা। “প্রায় রাত তিনটে অবধি জেগে আমি ওর ব‍্যাটিং দেখেছি। ক্রমশ একের পর এক দারুণ ইনিংস খেলার মধ্যে দিয়ে নিজেকে এক অন‍্যমাত্রায় নিয়ে যাচ্ছে। আমার ধারণা একসময় সকলকে পিছিয়ে দেবে সে “।

টি টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জয়ের পর আগামী ২২ শে আগষ্ট থেকে টেস্ট সিরিজে খেলতে নামতে চলেছে ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *