নির্বাচকদের উদ্দেশ্যে এই বিশেষ বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ! 1

দল নির্ববাচন করার জাতীয় দলের নির্বাচকদের চিন্তা-ভাবনা করার পরামর্শ দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শুধুমাত্র তাই নয় প্রতি ফর্ম‍্যাটে একই ক্রিকেটারদের ধরে রাখার প্রয়োজন মনে করেন দাদা।এক্ষেত্রে দলে একটি ভারসাম্য বজায় থাকবে বলে মনে করেন তিনি। সম্প্রতি এবিষয়ে টুইট করে নিজের মনোভাব ব্যক্ত করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের সফরের দল ঘোষণা করেছিলো ভারতীয় ক্রিকেট বোর্ড।এক্ষেত্রে “টি টোয়েন্টি ” দলে একাধিক বদল দেখা গেছে , দলে রয়েছে একাধিক নতুন মুখ।

নির্বাচকদের উদ্দেশ্যে এই বিশেষ বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ! 2

এবারের দলে জায়গা হয়নি কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহালের।অন‍্যদিকে সীমাবদ্ধ ফর্ম‍্যাটে প্রত‍্যাবর্তন করলেন রবীন্দ্র জাদেজা।এছাড়া অভিষেক হতে চলেছে রাহুল চাহারের।রাহুল ছাড়া দলে সুযোগ পেয়েছেন নভদীপ সাহিনি।পাশাপাশি দলে ফিরেছেন দীপক চাহার।

একদিকে যেমন একই দল ” টেস্টে ” ধরে রেখেছে ভারত, অন‍্যদিকে সীমাবদ্ধ ওভারের দলে এখনো সঠিক কম্বিনেশন তৈরি করতে পারেনি ম‍্যানেজমেন্ট।যেমন সাম্প্রতিক সময়ে উদাহরণ হিসেবে দেওয়া যায় ওয়েস্ট ইন্ডিজের সফরের উদ্দেশ্যে ঘোষণা করা একদিবসীয় এবং টি টোয়েন্টি সিরিজে ভারতীয় ক্রিকেট দল।দলে একাধিক নতুন মুখকে সুযোগ দেওয়া হয়েছে।

বিসিসিআইয়ের সদর দপ্তরে ১৫ ঘন্টা ধরে সার্ভে চালালো ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট

সুযোগ পাননি শুভমান গিল , যা দেখে খানিকটা অবাক হয়েছিলেন দাদা।যদিও ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দল ঘোষণার পর জানানো হয়েছিলো এইমুহূর্তে দলে কোনও জায়গা নেই, কারন সিনিয়র ক্রিকেটদারদের মধ্যে কেউ তেমন একটা বিশ্রাম নেইনি, অন‍্যদিকে দলে সুযোগ দেওয়া হয়েছে মনীশ পান্ডে এবং শ্রেয়স আইয়ারের মতো ক্রিকেটারদের।তবে ঘরোয়া সিজেনে অবশ্যই সুযোগ পাবে গিল।অর্থাৎ তাকে এদিন একপ্রকার আশ্বস্ত করা হয়েছে।

নির্বাচকদের উদ্দেশ্যে এই বিশেষ বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ! 3

শুধুমাত্র গিল নয়, ভারতের তারকা ব‍্যাটসম‍্যান অজিঙ্কা রাহানে দলে সুযোগ না পাওয়ায় অবাক হয়েছেন সৌরভ।প্রসঙ্গত, রাহানে কখনও ম‍্যানেজমেন্টের চিন্তায় ছিলেন না ওয়ানডে দলের ক্ষেত্রে। ২০১৮ এর জানুয়ারি মাসে সাউথ আফ্রিকা সফরে শেষ বারের মতো একদিবসীয় দলে দেখা গেছিলো তাকে। এরপর দল থেকে বাদ পড়লে আর তাকে এখনও অবধি প্রত‍্যাবর্তন করতে দেখা যায়নি একদিবসীয় দলে। একসময় ভারতীয় একদিবসীয় ক্রিকেট দলে ” চার ” নম্বরে তাকে নিয়েই চিন্তা ভাবনা করেছিল ভারত অধিনায়ক বিরাট কোহলি।পরবর্তী সময়ে ইংল্যান্ড সফরে তার বদলে সুযোগ পান আম্বাতি রায়ডু।যদিও পরবর্তী সময়ে “ইয়ো ইয়ো ” টেস্টে ব‍্যার্থ হওয়ায় তার বদলে দলে সুযোগ পান সুরেশ রায়না।

আগামী মাসে ফ্লোরিডাতে দুটো টি টোয়েন্টি ম‍্যাচের মধ্যে দিয়ে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত সিরিজ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *