মাত্র ১৮ বলে অর্ধশতক হাঁকালেন স্মৃতি মান্ধানা, যৌথ দ্রুত রেকর্ড মহিলা টি-২0 তে 1

গত রবিবার ভারতীয় নারী ক্রিকেট দলের তারকা ক্রিকেটার স্মৃতি মান্ধানা মাত্র ১৮ বলে অর্ধশকত হাঁকিয়ে রেকর্ড গড়েছেন চলমান কেআইএ উইম্যানস ক্রিকেট সুপার লীগে। ওয়েস্টার্ন স্টর্মের হয়ে খেলতে নেমে লাফবোরো লাইটনিং ক্লাবের বিপক্ষে মাত্র ১৯ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন এই হার্ডহিটিং ব্যাটার। তাঁর এই টর্নেডো ইনিংসে মান্ধানা পাঁচটি চার ও চারটি ছক্কা হাকিয়েছেন।

মাত্র ১৮ বলে অর্ধশতক হাঁকালেন স্মৃতি মান্ধানা, যৌথ দ্রুত রেকর্ড মহিলা টি-২0 তে 2

প্রসঙ্গত,স্মৃতি মান্ধানাই হচ্ছেন ভারতীয় নারী ক্রিকেতের ইতিহাসে প্রথম খেলোয়াড় যিনি কেআইএ উইম্যানস ক্রিকেট সুপার লীগে খেলার সুযোগ পেয়েছেন। এটি মূলত নারীদের জন্য আয়োজিত ইংল্যান্ডের একটি ক্রিকেট টুর্নামেন্ট।

মান্ধানা তাঁর এই টর্নেডো ইনিংসের মাধ্যমে নাম লিখিয়েছেন আরেক মারমুখী ক্রিকেটার নিউজিল্যান্ডের সোফি ডিভাইনের পাশে। কিউই নারী ক্রিকেটারও মাত্র ১৮ বলে অর্ধশতক হাঁকিয়েছিলেন এর আগে। তাই বর্তমান কেআইএ উইম্যান ক্রিকেট সুপার লীগের দ্রুততম অর্ধশতক হাঁকানোর তালিকায় যৌথভাবে রয়েছে দুইজনের নাম।

তাঁর এমন ঝড়ো ব্যাটিং দেখে টুইট করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। টুইটে লেখা হয়, “মাত্র ছয় ওভার ? স্মৃতি সেসব মানেই না। সব বল মাঠের বাইরে।”

“মাত্র ছয় ওভার ? স্মৃতি সেসব মানেই না। সব বল মাঠের বাইরে।”

চলুন দেখে নিই মান্ধানার টর্নেডো ইনিংসে হাঁকানো একটি ছয়ের ভিডিওঃ

বৃষ্টির কারনে ম্যাচটি মাত্র ছয় ওভারে নামিয়ে আনা হয় এবং এই সুযোগে এই বাঁহাতি ব্যাটার ফিল্ড রেস্ট্রিকশনের পূর্ণ সদ্ব্যবহার করেন। রিচাল প্রিস্টকে সাথে নিয়ে মাত্র ৩০ বলে ৭১ রানের এক ঝড়ো ওপেনিং পার্টনারশিপ গড়েন স্মৃতি মান্ধানা। পার্টনারশিপে মান্ধানার স্ট্রাইক রেট ছিল ২৭৩.৬৮।

এদিকে মান্ধানার ইনিংসের প্রশংসা করে টুইট করে সাবেক শ্রীলংকান তারকা ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। তিনি লেখেন, “টনটনে স্মৃতির ব্যাটিং তলোয়ারে ঝাঁঝরা হয়ে গেল বোলররা। অসাধারণ ক্রিকেট। সেরা স্কিল ও প্রতিভা।

চলুন দেখে নিই তাঁর টুইটটিঃ

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *