স্মিথের মতে, এখনও সিরিজ পুরোপুরি ওপেন রয়েছে 1

বেঙ্গালুরু টেস্টে অস্ট্রেলিয়াকে ৭৫রানে হারিয়ে সিরিজের সমতায় ফিরেছে ভারতীয় দল। এই টেস্টের চতুর্থ ইনিংসে ৪১ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে দলের জয়ে মুখ্য ভূমিকা পালন করেছেন রবিচন্দ্রন অশ্বীন।বেঙ্গালুরু টেস্টে অধিকাংশ সময়ই ম্যাচের দখল ছিল অজিদের হাতে, শেষমেষ সব হিসেব উল্টে দেন অশ্বীন।দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার টার্গেট ছিল ১৮৮ রান। তারা অল-আউট হয়ে যায় ১১২ রানে।

এই টেস্ট ম্যাচটি হেরে গেলেও, এখনই হাল ছাড়তে রাজি নন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। মঙ্গলবার ম্যাচ শেষে তিনি বলেন, “পুরো টেস্ট জুড়েই অনেক ওঠানামা হয়েছে। আমাদের ছেলেরা যেভাবে লড়াই করেছে, তাতে আমি গর্বিত এবং খুশী। ভারতের দ্বিতীয় ইনিংসে অজিঙ্ক রাহানে এবং পূজারা ভালো ব্যাট করে ম্যাচে নিজেদের আধিপত্য বিস্তার করেছিল। ওরা এরকম খেলে দেবে, আশা করিনি।” 

ভারত বনাম অষ্ট্রেলিয়া ২০১৭: ২য় টেস্ট ম্যাচের পরিসংখ্যানগত পর্যালোচনা

১৮৭ রান তুলতে হবে, এই অবস্থায় ব্যাট করতে নেমে দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার এবং ম্যাট রেনেশ ভারতীয় বোলারদের প্রতি-আক্রমণের নীতি নেন। কিন্তু উমেশ, অশ্বীনরা পিচের অসমান বাউন্স ও টার্নকে কাজে লাগিয়ে ম্যাচের দখল নিয়ে নেন। পিচ প্রসঙ্গে স্মিথ বলেন, “টেস্ট ম্যাচ সবসময়ই কঠিন। আর এই ম্যাচে অনেক ওঠা-নামা হয়েছে। বেঙ্গালুরুর মত পিচে খেলার সময়, আম্পায়ারদের উদ্দেশ্যে প্রচুর আবেদন (আউটের) করা হয়ে থাকে। এখানেও তাই হয়েছে। মানুষ মাত্রেই ভুল করে। তার মানে, আমি বলছি না যে তাঁরা (আম্পায়র) কোনও ভুল করেছেন।” 

সিরিজে সমতা ফিরিয়ে ইয়ান হিলিকে একহাত বিরাটের

সিরিজের তৃতীয় টেস্ট রাঁচিতে। এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে, সেখানে কামব্যাক করার জন্য সচেষ্ট হবে অস্ট্রেলিয়া। আর কোহলিরা চাইবেন এদিনের ফর্মটা ধরে রাখতে। বর্তমানে ১-১ অবস্থায় থাকা ৪-ম্যাচের এই টেস্ট সিরিজে নির্নায়ক টেস্ট হতে পারে রাঁচির ম্যাচ। স্মিথ বলছেন, “সিরিজ এখন পুরোপুরি ওপেন। পুণে এবং বেঙ্গালুরুতে দারুণ ম্যাচ হয়েছে। রাঁচিতে অনেককিছু করে দেখানোর অবকাশ রয়েছে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *