আইপিএল ২০১৮ : রাজস্থান রয়্যাল তাকে রিটেন করায় উত্তেজিত স্টিভ স্মিথ

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসে ফিরতে পেরে নিজের খুশি ব্যক্ত করলেন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার অধিনায়ক একমাত্র প্লেয়ার যাকে বৃহস্পতিবার (৪জানুয়ারি) আইপিএলের প্রথম চ্যাম্পিয়ন দল রিটেন করে। স্মিথ যিনি আইপিএলে নিজের কেরিয়ার শুরু করেন রাজস্থান রয়্যালসের সঙ্গে ২০১০এ, তাকে ফের রাজস্থ্যান রয়্যালস ২০১৪য় ৬০০০০০ ডলারে কিনে নেয়। ২০১৫র মাঝখানে তাকে রাজস্থান রয়্যাল অধিনায়কত্ব দেয় এবং তিনি প্লে অফে অধিনায়কত্ব করে সেই সিদ্ধান্তের মর্যাদা রাখেন। তবে রাজস্থান রয়্যালসের সঙ্গে তার যোগ ভেঙে যায় যখন ২০১৫য় দুর্নীতির অভিযোগে এই ফ্রেঞ্চাইজিকে ২ বছরের জন্য ব্যান করে দেওয়া হয়। ২০১৬য় তাকে রাইজিং পুনে সুপার জায়েন্ট তাকে তুলে নেয় এবং গত বছর তিনি কিগ ফাইনালে এই ফ্রেঞ্চাইজিকে নেতৃত্বও দেন, তবে বর্তমানে এই ২৮ বছর বয়েসী খেলোয়াড় আরও একবার রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে খেলবেন, এবং ভীষণভাবে উত্তেজিত তার পুরোনো দলে ফিরতে পেরে।

এ প্রসঙ্গে স্মিথ জানিয়েছন, “ আমি খুবই উত্তেজিত এই মরশুমে রাজস্থান রয়্যালসে ফিরতে পেরে। এটা ভীষণই ভালো একটি ফ্রেঞ্চাইজি এবং এর মানুষজনও ভীষণ ভালো। অতীতে এই দলের হয়ে খেলা আমার ভীষণ পছন্দের ছিল, সেইসঙ্গে আমি আরও একবার এই দলে যোগ দেওয়ার জন্য মুখিয়ে আছি এবং আইপিএলে এই বছর বড়ো পার্থক্য গড়তে চাই”। এই ফ্রেঞ্চাইজির কো ওনার মনোজ বাদালেও ভীষণ খুশি স্মিথের ফিরে আসায় এবং তিনি তাকে স্বাগতও জানিয়েছেন।

এ ব্যাপারে বাদালে জানিয়েছেন, “ আমরা বোর্ডে স্টিভ স্মিথকে স্বাগত জানাচ্ছি। দলে তার উপস্থিতি অনেক বড় ব্যাপার আমাদের কাছে, কারণ আমরা ফের নতুন করে শুরু করে একটি সফল মরশুম কাটাতে চাইছি। স্টিভ অতীতেও দলের সঙ্গে ছিলেন এবং দুর্দান্ত কাজ করেছিলেন”। বর্তমানে আইসিসি টেস্ট ব্যাটসম্যান র্যা ঙ্কিংয়ে এক নম্বর স্টিভ ৬৯টি ম্যাচ খেলে ৩৭.০২ অ্যাভারেজে ১৭০৩ রান করেছে যার মধ্যে রয়েছে একটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরি।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...